টেকনাফে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

প্রকাশ: ১৬ অক্টোবর, ২০১৮ ১২:২০ : পূর্বাহ্ণ

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ …  ‘টেকসই উন্নয়ন-স্বাস্থ্য সম্মত স্যানিটেশন’ এবং ‘হাত ধুব নিয়মিত-থাকব সবাই স্বাস্থ্য সম্মত’ প্রতিপাদ্য নিয়ে ১৫ অক্টোবর টেকনাফে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ও বিশ্ব হাত দোয়া দিবস পালিত হয়েছে। কর্মসুচীর মধ্যে ছিল র‌্যালী, হাত ধোয়া প্রদর্শনী, কুইজ প্রতিযোগীতা ও আলোচনা সভা। ব্্র্যাক ওয়াশ কর্মসুচীর সহযোগিতায় টেকনাফ উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এ কর্মসুচীর আয়োজন করে।
জানা যায়, সকাল ১১টায় র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ রবিউল হাসান। এজাহার বালিকা উচ্চ বিদ্যালয় ও উপজেলা কমপ্লেক্স আদর্শ বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে একটি র‌্যালী উপজেলা চত্বর থেকে প্রধান সড়ক প্রদক্ষিন করে। র‌্যালী, হাত ধোয়া প্রদর্শনী ও কুইজ প্রতিযোগীতা শেষে আলোচনা সভা অনুষ্টিত হয়। এতে প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের শিক্ষার্থীদের পুরুস্কৃত করা হয়। বিজয়ীদের হাতে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রবিউল হাসান পুরষ্কার তুলে দেন।
উপজেলা প্রশাসন, জনসাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কর্তৃক আয়োজিত এবং ব্্র্যাক ওয়াশকর্মসুচী ও অন্যান্য স্টেকহোল্ডারের সহযোগিতায় জাতীয় স্যানিটেসন মাস অক্টোবর ও হাত ধোয়া দিবস উদযাপনে সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন ব্্র্যাক জেলা প্রতিনিধি মো জাহাংগীর আলম। অনুষ্টানে উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ এমদাদ হোসেন চৌধুরী, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো দেলোয়ার হোসেন, একাডেমিক সুপারভাইজার নুরুল আবছার, ব্্র্যাক ওয়াশ কর্মসুচীর উপজেলা ব্যবস্থাপক সর্দার আল মামুন, ব্্র্যাক শিক্ষা কর্মসুচীর উপজেলা ব্যবস্থাপক হাদিউর রাহমান, ব্র্যাক ওয়াশ কর্মসূচির সংগঠক মো এমাম উদ্দিন, রেডিও নাফ ৯৯.২ এফএম’র স্টেশন ম্যানেজার মো সিদ্দিক হোসেন, উপজেলা সিপিপির উদ্ধারকর্মী মো ইলিয়াছসহ সরকারী-বেসরকারী কর্মকর্তা, ব্্র্যাকের অন্যান্য কর্মকর্তা, গ্রাম ওয়াশ কর্মসুচীর সভাপতি ও সদস্য সচিবগণ, জিও-এনজিও কর্মকর্তা, শিক্ষক, ইমাম, গণ্যমাণ্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। ##


সর্বশেষ সংবাদ