টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

টেকনাফে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৫ আগস্ট, ২০১৩
  • ২০২ বার এই সংবাদটি পড়া হয়েছে

teknaf Newsহাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ ###ব্যাপক অনুষ্টানমালার মধ্য দিয়ে সীমান্ত উপজেলা টেকনাফে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে । উপজেলা পরিষদ ও উপজেল প্রশাসনের উদ্যোগে আয়োজিত  কর্মসূচীর মধ্যে ছিল- জাতীয় পতাকা অর্ধনমিত ভাবে উত্তোলণ, কালো ব্যাজ ধারণ, উপজেলা পরিষদ চত্বরে কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, শোক র‌্যালী, রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ, বিশেষ প্রার্থনা, হাসপাতাল ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন ও নাফ রেডিওতে বিশেষ অনুষ্টানমালা প্রচার। সকালে টেকনাফ উপজেলা চত্বরস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন- এমপি আলহাজ্ব আবদুর রহমান বদি সিআইপি, উপজেলা পরিষদের পে চেয়ারম্যান আলহাজ্ব মোঃ শফিক মিয়া, উপজেলা প্রশাসনের পে ইউএনও শাহ্ মোজাহিদ উদ্দিন, টেকনাফ পৌরসভার পে মেয়র হাজী মোঃ ইসলাম। এসময়  উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন ও পৌরসভার কর্মকর্তা- কর্মচারী মিডিয়াকর্মী সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এরপর এমপি, উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র এবং ইউএনও ’র নেতৃত্বে শোক র‌্যালী উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে আওয়ামীলীগ অফিস পর্যন্ত প্রদণি করে। এতে ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা, শিক-শিার্থী অংশগ্রহণ করেন। র‌্যালী শেষে আলোচনা সভা উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও শাহ্ মোজাহিদ উদ্দিনের সভাপতিত্বে এসি ল্যান্ড সেলিনা কাজীর সঞ্চালনায় অনুষ্টিত হয়। এতে সাবেক এমপি ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব অধ্যাপক মোঃ আলী প্রধান অতিথি, উপজেলা চেয়ারম্যান মোঃ শফিক মিয়া, ভাইস চেয়ারম্যান এইচএম ইউনুছ বাঙ্গালী ও মিজবাহার ইউসুফ বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। শুরুতে বঙ্গবন্ধু পরিবার ও মুক্তিযুদ্ধে শহীদদের স্মরনে দাঁিড়য়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামীলীগের সেক্রেটারী পৌর কাউন্সিলর আলহাজ্ব নুরুল বশর, উপজেলা কৃষি অফিসার আবদুল লতিফ, মহিলা বিষয়ক অফিসার আলমগীর কবীর। অনুষ্টানে ভিডিও স্লাইডের ম্যাধমে ‘চিরঞ্জীব বঙ্গবন্ধু’ প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শন, ২জন প্রশিতি বেকার যুবককে যুব উন্নয়ন অধিদপ্তরের ঋণের চেক হস্তান্তর এবং প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার দেওয়া হয়। এছাড়া উপজেলা প্রশাসনের উদ্যেগে খতমে কুরআন, মিলাদ মাহফিল, ফাতেহা পাঠ, মিষ্টি বিতরন ও বিশেষ মুনাজাত পরিচালনায় করেন- উপজেলা পরিষদ জামে মসজিদের খতিব মাও: জাফর আহমদ ফারুকী।
এমপি বদি:
উখিয়া-টেকনাফ থেকে নির্বাচিত এমপি আলহাজ্ব আবদুর রহমান বদি সিআইপির উদ্যোগে উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে জাতীয় দলীয় ও কালো পতাকা উত্তোলন, কাঙ্গালী ভোজ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এছাড়া হোয়াইক্যং ও বাহারছড়া ইউনিয়নে বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে দিবসটি পালন করা হয়েছে বলে জানা গেছে।
টেকনাফ পৌরসভা:
টেকনাফ পৌরসভার মেয়র হাজী মোঃ ইসলামের উদ্যোগে শহিদ মিনারে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, খতমে কুরআন ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। পৌরসভার প্রকৌশলী, সচিবসহ অন্যান্য কর্মচারীগণ এসময় উপস্থিত ছিলেন।
সাবরাং
সাবরাং ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন সমূহের যৌথ উদ্যোগে কর্মসূচীর মধ্যে ছিল সাবরাং হাইস্কুল প্রাঙ্গণে জাতীয় দলীয় ও কালো পতাকা উত্তোলন, ছাত্রলীগের উদ্যোগে শোক র‌্যালী, আলোচনা সভা, খতমে কুরআন, দোয়া মাহফিল ও কাঙ্গালী ভোজ । ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি জাহেদ হোসনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভার প্রধান অতিথি ছিলেন- এমপি আবদুর রহমান বদি, বিশেষ অতিথি ছিলেন- সাবেক এমপি অধ্যাপক মো: আলী, উপজেলা চেয়ারম্যান শফিক মিয়া, ভাইস চেয়ারম্যান এইচএম ইউনুছ বাঙ্গালী ও মিজবাহার ইউসুফ, উপজেলা আওয়ামীলীগের সেক্রেটারী নুরুল বশর, আবুল কালাম। দোয়া পরিচালনা করেন- নয়াপাড়া জামিয়া ফারুকীয়ার প্রতিষ্টাতা পরিচালক মাও: মহবুবুর রহমান মাজাহেরী।
হ্নীলাঃ
হ্নীলা ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে মাল্যদান, পতাকা উত্তোলন, কুরআনখানি, বিশেষ মুনাজাত ও কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়। হ্নীলা ষ্টেশনস্থ শিকদার প্লাজায় ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এইচকে আনোয়ার সিআইপির সভাপতিত্বে অনুষ্টিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান এইচএম ইউনুছ বাঙ্গালী। বিশেষ অতিথি ছিলেন- কাইসার উদ্দিন আহমেদ, নজরুল ইসলাম খোকন, মাও: শাকের আহমদ ও ইউনিয়ন আওয়ামীলীগের সেক্রেটারী আলহাজ্ব সিরাজুল মোস্তফা শিকদার। বক্তব্য রাখেন- হোসাইন আহমদ মেম্বার, যুবলীগের মোঃ আলী ও আবুল কালাম। বিশেষ মুনাজাত পরিচালনা করেন- আলহাজ্ব ক্বারী মাও: ফরিদুল আলম। অনুষ্টান পরিচালনা করেন- ছাত্রলীগের সভাপতি সোহেল।
ইসলামিক ফাউন্ডেশনঃ
ইসলামিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপল্েয টেকনাফ মডেল রিসোর্স সেন্টার হিফজ প্রতিযোগিতা, শোক র‌্যালী, মোহতমিম সম্মেলন খতমে কুরআন, মিলাদ, তাবারুক বিতরণ, পুরস্কার বিতরণ ইত্যাদি কর্মসূচীর আয়োজন করে । টেকনাফ মডেল রিসোর্স সেন্টারের সুপারভাইজার এএইচএম জহির উদ্দিন জানান- ‘ক’ গ্র“পে মোঃ ইব্রাহীম ১ম, মোঃ আবদুল্লাহ ২য়, মোঃ ইমরান ৩য়, ‘খ’ গ্র“পে নুরুল মোস্তফা ১ম, খায়রুল ওয়াফা ২য়, ছলিম উল্লাহ ৩য়, ‘গ’ গ্র“পে আবদুর রহমান ১ম, মোঃ মামুন ২য়, রাশেদুল হক ৩য় স্থান লাভ করেন।#####

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT