হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফপ্রচ্ছদ

টেকনাফে কিশোর কিশোরীদের সুরক্ষা অবহিতকরন সভা

নুরুল হোসাইন,টেকনাফ:
টেকনাফে কিশোর কিশোরীদের সুরক্ষা প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়েছে।গত ২৬ শে জুন ২০১৯ অ্যাকশন ফর স্যোশাল ডেভেলপমেন্ট (এএসডি) রোহিঙ্গা রিফিউজি/হোষ্ট কমিউনিটির কিশোর কিশোরীদের সুরক্ষা প্রকল্পের অবহিতকরন সভা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

এএসডির নির্বাহী পরিচালক জামিল হোসেইন চৌধুরীর সভাপতিত্বে এএসডি-পিআরআরএ প্রজেক্টের মনিটরিং অফিসার নাসরিন আক্তারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার মোঃ রবিউল হাসান।
বক্তব্য রাখলেন,আরআরসি অফিসের সহকারী ক্যাম্প ইনচার্জ আরিফুজ্জামান, উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল মনসুর।
উপস্থিত ছিলেন আয়োজক সংস্থার প্রোগ্রাম ডিরেক্টর এম. এ করিম ও বিভিন্ন সরকারী ও বেসরকারী সংস্থার কর্মকর্তা,সাংবাদিক স্থানীয় সরকার প্রতিনিধিবৃন্দ।

প্রধান অতিথি বক্তব্যে বলেন, রোহিঙ্গা কিশোর কিশোরীদের নিয়ে কাজ করার পাশাপাশি প্রতিটি ঘরে ঘরে গিয়ে তাদের পিতামাতা কে মানবপাচার সহ বিভিন্ন বিষয়ে সচেতনতা বৃদ্ধির পরামর্শ দিতে হবে। এছাড়াও তিনি ক্যাম্পে যাতে করে নতুন কোন রোহিঙ্গা পরিবার প্রবেশ করতে না পারে সে বিষয়ে সকলকে সতর্ক থাকতে হবে। বিশেষ অতিথির বক্তব্যে সহকারী ক্যাম্প ইনচার্জ আরিফুজ্জামান বলেন এএসডির কাজ সম্বন্ধে তিনি অবগত আছেন এবং তিনি আরো বলেন এএসডির কাজটি সময়োপযোগী যা কিশোর কিশোরীদের সচেতনতা বৃদ্ধির মাধ্যমে সুন্দর ভাবে বেড়ে উঠতে সাহায্য করবে।
সভাপতির বক্তব্যে জামিল হোসেইন চৌধুরী বলেন এএসডি দীর্ঘ ২০ বছর ধরে এএসডি শিশু কিশোরীদের নিয়ে বিকাশ ও সুরক্ষা নিয়ে কাজ করছে যার অভিজ্ঞতা রোহিঙ্গা রিফিউজি/হোষ্ট কমিউনিটির কিশোর কিশোরীদের সুরক্ষা প্রকল্পে প্রয়োগ করা হবে।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.