টেকনাফে এনজিওকর্মী ও নারী-শিশুসহ আরও ৩ জন ডেঙ্গু আক্রান্ত

প্রকাশ: ২ আগস্ট, ২০১৯ ১০:২১ : অপরাহ্ণ

 

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ … টেকনাফে আরও ৩ জন ডেঙ্গু জ¦রে আক্রান্ত হিসাবে সনাক্ত হয়েছেন। তাঁদের ২ আগস্ট সন্ধ্যা ৭টায় টেকনাফ থেকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে রেফার করা হয়েছে। এনজিওকর্মী পরিক্ষা করেছেন টেকনাফ মেরিন সিটি হাসপাতালে (প্রাঃ) এবং অপর ২ জন পরিক্ষা করেছেন টেকনাফ কেয়ার ল্যাব নামে ডায়াগনেস্টিক প্যাথলজি সেন্টারে।
টেকনাফ মেরিন সিটি হাসপাতাল (প্রাঃ) পরিচালনা পরিষদের চেয়ারম্যান টেকনাফ পৌর মেয়র প্যানেল-৩ কাউন্সিলর কুহিনুর আক্তার বলেন, ‘শুক্রবার ২ আগস্ট সকালে নাঈম (৩৫) নামে একজন এনজিও কর্মী জ¦র নিয়ে হাসপাতালে ভর্তি হন। হাসপাতালের চিকিৎসকগণ পরিক্ষা-নিরীক্ষার পর তাঁকে ডেঙ্গু আক্রান্ত হিসাবে সনাক্ত করা হয়েছে। তাঁর বাড়ি রাজশাহী। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাঁকে ২ আগস্ট সন্ধ্যা ৭টায় টেকনাফ থেকে কক্সবাজার জেলা সদর হাসপাতালে রেফার করা হয়েছে। তাঁর অবস্থা আশংকাজনক’।
টেকনাফ কেয়ার ল্যাব নামে ডায়াগনেস্টিক প্যাথলজি সেন্টারের ব্যবস্থাপক মোঃ জাকারিয়া বলেন, ‘টেকনাফ হাসপাতালের শিশু রোগ বিশেষজ্ঞ ডাঃ আতাউর রহমান টেকনাফ পৌর এলাকা লামার বাজার থুইমং এর মেয়ে চুওয়ানকে (১) পরিক্ষার জন্য পাঠান। তাছাড়া টেকনাফ পৌর এলাকা কুলালপাড়ার বাসিন্দা স্বর্ণকারের স্ত্রী মেকিংছেন (৩৩) স্ব-উদ্যোগে আসলে প্যাথলজিক্যাল আইজিএম ও সিবিসি পরিক্ষায় উভয়ের শরীরে ডেঙ্গুর অস্তিত্ব ধরা পড়ে’।
উল্লেখ্য, টেকনাফ উপজেলা ৫০ শয্যা হাসপাতালে এখনও ডেঙ্গু রোগ সনাক্তের ব্যবস্থা চালু করা হয়নি। শনিবার ৩ আগস্ট থেকে টেকনাফ হাসপাতালে ‘ডেঙ্গু কর্ণার’ চালু করা হবে বলে জানা গেছে। ##


সর্বশেষ সংবাদ