হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফপ্রচ্ছদ

টেকনাফে উপ-নির্বাচনে ২টি পদে ৫ প্রার্থীর মনোয়নপত্র দাখিল

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ … টেকনাফ পৌরসভা ও সাবরাং ইউনিয়নের উপ-নির্বাচনে ২টি পদে রবিবার ৯ সেপ্টেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে মোট ৫ জন প্রার্থী মনোয়নপত্র দাখিল করেছেন বলে জানা গেছে। তম্মধ্যে টেকনাফ পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদের জন্য ২জন এবং সাবরাং ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য পদের জন্য ৩ জন।
জানা যায়, টেকনাফ পৌরসভা ও সাবরাং ইউনিয়নের উপ-নির্বাচনের জন্য ঘোষিত তপশীল মতে ৯ সেপ্টেম্বর রবিবার ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ। পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদের জন্য মনোয়নপত্র দাখিল করেছেন নিহত একরামুল হকের ছোট ভাই ব্যবসায়ী এহেতেশামুল হক বাহাদুর এবং টেকনাফ ওলামা পরিষদের মনোনীত মাওঃ আশ্রফ আলীসহ মোট ২জন প্রার্থী মনোয়নপত্র দাখিল করেছেন। অবশ্য কাউন্সিলর পদের জন্য জাহেদ হোসেন নামে আরও একজন মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। কিন্ত তিনি মনোনয়নপত্র দাখিল করেননি।
অপরদিকে সাবরাং ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য পদের জন্য মোট ৫ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। তম্মধ্যে সহোদর ২ভাই ছিদ্দিক আহমদ, জাফর আহমদ, সাবেক মেম্বার শামসুল হক মোট ৩ জন প্রার্থী মনোয়নপত্র দাখিল করেছেন। শাহেদ কামাল ও অলী আহমদ মনোনয়নপত্র দাখিল করেননি।
উল্লেখ্য, ঘোষিত তপশীল মতে রিটার্ণিং অফিসার কতৃক মনোয়নপত্র বাছাই ১০ সেপ্টেম্বর সোমবার। ১৭ সেপ্টেম্বর সোমবার প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। আগামী ৩ অক্টোবর বুধবার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। উক্ত এলাকার জনপ্রতিনিধি মারা যাওয়ায় আসন শুন্য ঘোষণা করে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। টেকনাফ পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর টেকনাফ উপজেলা যুবলীগের সাবেক সভাপতি একরামুল হক মাদকবিরোধী অভিযানে কথিত বন্দুকযুদ্ধে নিহত হন। মাদকবিরোধী অভিযানের শুরুর দিকে কথিত বন্দুকযুদ্ধে নিহত হন টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের সদস্য আকতার কামাল মেম্বার। টেকনাফ পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড এবং টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড সাধারণ সদস্যের আসন ২টি শুন্য হওয়ায় ১ সেপ্টেম্বর রবিবার কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা এবং টেকনাফ উপজেলা নির্বাচন অফিসার পৃথকভাবে তফসিল ঘোষণা করেন। ##

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.