টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
মডেল মসজিদগুলোয় যোগ্য আলেম নিয়োগের পরামর্শ র্যাবের জালে ধরা পড়লেন টেকনাফ সাংবাদিক ফোরামের সদস্য ও ইয়াবা কারবারি বিপুল পরিমাণ টাকা ও ইয়াবা উদ্ধার রোহিঙ্গাদের তথ্য মিয়ানমারে পাচার করছে জাতিসংঘ: এইচআরডব্লিউ প্রশাসনে তিন লাখ ৮০ হাজার পদ শূন্য গোদারবিলের জামালিদা ও নাইট্যংপাড়ার ফয়েজ ইয়াবা ও নগদ টাকাসহ গ্রেপ্তার পরীমনির কান্না অথবা নিখোঁজ ইসলামি বক্তা এসএসসি-এইচএসসির পরীক্ষার সিদ্ধান্ত পরিস্থিতি দেখে : শিক্ষামন্ত্রী টেকনাফে পাহাড় ধ্বসে ৩৩ জনের মর্মান্তিক মৃত্যুর ট্রাজেডি আজ পড়ে আছে বিলাসবহুল বাড়ি,নেই দাবিদার শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ লম্বাবিলে বাস—সিএনজির মুখোমুখী সংঘর্ষে রোহিঙ্গাসহ ২ জন নিহত

টেকনাফে ইয়াবা ব্যবসায়ী ও পাচারকারীরা আতঙ্কে

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৩
  • ১৫৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

Yaba-bg20130913060524 টেকনাফ কেন্দ্রীক ইয়াবা ব্যবসায়ী ও পাচারকারীদের মধ্যে চরম আতঙ্ক সৃষ্টি হয়েছে। বাংলানিউজে ছয় পর্বের অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশের জের ধরে এ আতঙ্ক বিরাজ করছে। একই সঙ্গে প্রশাসন শুরু করেছে বিশেষ অভিযান।

বাংলানিউজের একটি অনুসন্ধানী দল সরেজমিনে অনুসন্ধান করে গত ৭ সেপ্টেম্বর থেকে ইয়াবা সংক্রান্ত প্রতিবেদন প্রকাশ শুরু করে। ছয় পর্বের অনুসন্ধান প্রতিবেদন প্রকাশের পর থেকে পুরো কক্সবাজার জেলা জুড়ে শুরু হয় তোলপাড়।

১০ সেপ্টেম্বর কক্সবাজার জেলার আইন শৃঙ্খলা কমিটির নিয়মিত সভায় বিষয়টি নিয়েও ব্যাপক আলোচনা হয়। এরপর থেকে সীমান্ত শহর টেকনাফে আইন রক্ষাকারী বাহিনীর সদস্যরা কঠোর নজরধারীও শুরু করেছে। এতে ইয়াবা ব্যবসায়ী ও পাচারকারীদের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করতে শুরু হয়েছে।

টেকনাফের স্থানীয় লোকজন বাংলানিউজকে জানিয়েছেন, টেকনাফের অলিতে গলিতে ইয়াবার ভয়াবহ বিস্তার টানা একযুগ সময় ধরে। যা গত এক বছর ধরে আরো ব্যাপক আকারে রূপ নেয়। গত এক বছর এমন কোনো দিন ছিল না পুলিশ, বিজিবিসহ অন্যান্য আইন রক্ষাকারী বাহিনীর সদস্যরা টেকনাফের ইয়াবাসহ লোকজনকে আটক করেনি। কিন্তু গত ৭ সেপ্টেম্বর থেকে বাংলানিউজে ধারাবাহিক সংবাদ প্রকাশের পর ইয়াবাসহ আটকের ঘটনা ঘটছে না।

এসব মানুষের অভিমত, প্রভাবশালী ইয়াবা সিন্ডিকেট সংবাদ প্রকাশের পর থেকে আতঙ্কিত হয়ে উঠেছে। বিষয়টি টেকনাফসহ কক্সবাজার জেলা জুড়ে ব্যাপক আলোচিতও হয়েছে। একই সঙ্গে প্রশাসনের কঠোর নজরধারীও লক্ষ্য করা গেছে। এর ফল স্বরূপ গত তিনদিন ধরে টেকনাফে ইয়াবাসহ কেউ আটকও হয়নি। পাচারকারীরা আতঙ্কিত হয়ে ইয়াবা পাচারে ব্যবহার হতে অপরাগতা প্রকাশ শুরু করেছে।

প্রশাসনের দায়িত্বশীল একটি সংস্থা জানিয়েছেন, বাংলানিউজের সংবাদ প্রকাশের পর ইয়াবার ব্যাপকতা রোধে প্রশাসনের কঠোরভাবে মাঠে নেমেছে। ইয়াবা নিয়ন্ত্রিত এলাকায় টহলও জোরদার হয়েছে। এতে ব্যবসায়ী ও পাচারকারীরা আপাততে ইয়াবা থেকে নিজকে দূরে রাখতে চেষ্টা করছে।

তবে সংস্থার লোকজন জানিয়েছে, প্রশাসনে ম্যানেজের প্রক্রিয়া চালাচ্ছে চিহ্নিত ব্যবসায়ীরা। তাদের মধ্যে সৃষ্টি হয়েছে গ্রেফতার আতঙ্কও। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নেতৃত্বে টেকনাফে বিশেষ অভিযানও চলছে।

জানা যায়, টেকনাফের ইয়াবা ঘাটি হিসেবে পরিচিত মৌলভীপাড়া, নাজিরপাড়া ও লেদা এলাকায় ইতোমধ্যে ব্যাপক তল্লাশি চালাচ্ছে প্রশাসন। এতে কেউ আটক না হলেও দুটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে বলে জানিয়েছেন টেকনাফ ইউএনও শাহ মোজাহিদ উদ্দিন।

তিনি জানান, তাদের কাছে নির্ভরযোগ্য তালিকা রয়েছে। এতে ইয়াবার গডফাদার ও আমদানীকারকদের নাম রয়েছে। বিজিবি ও পুলিশ সমন্বয়ে অভিযান চলছে।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT