টেকনাফে আয়কর জরিপ শুরু

প্রকাশ: ২৩ এপ্রিল, ২০১৯ ৮:৫১ : অপরাহ্ণ

এম আমান উল্লাহ আমান,টেকনাফ:::

সীমান্ত উপজেলা টেকনাফে করদাতা বৃদ্ধি করতে শুরু হয়েছে আয়কর জরিপ কার্যক্রম ২০১৮-২০১৯। আয়করে প্রবৃদ্ধি দেশ ও দশের সমৃদ্ধি, সোনার বাংলা গড়তে হলে করদাতা হয় দলে দলে। এ শ্লোগান নিয়ে মঙ্গলবার সকাল ১১ টায় টেকনাফ বাস ষ্টেশন বণিক সমিতি লিঃ ও রাজস্ব বোর্ড টেকনাফ সার্কেলের উদ্যোগে আয়োজিত সভায় টেকনাফ সার্কেলের অতিরিক্ত সহকারী কর কমিশনার রাজিব রানা মল্লিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্টানের সভাপতি টেকনাফ বাস ষ্টেশন বণিক সমবায় সমিতি লিঃ এর সাধারণ সম্পাদক আবদুল করিম বলেন, আগে মানুষ কর প্রদান অনেক হয়রানী ও ঝামেলা মনেকরত কিন্তু দেশের উন্নয়নের সার্থে মানুষ কর প্রদানে এখন দিন দিন উৎসাহীত হচ্ছে তাই কেউ কর প্রদান করতে গিয়ে যেনো হয়রানীর শিকার না হন, সেদিকে লক্ষ্য রাখার জন্য প্রধান অতিথিকে অনুরোধ করেন।

প্রধান অতিথি বলেন, সারা দেশে আয়কর জরিপ কার্যক্রম ২০১৮-২০১৯ শুরু হয়েছে। সম্পত্তি,ব্যবসা,গৃহ,চাকুরী এমন কি সকল পেশায় নিয়োজিত সম্মানিত নাগরিকে জরিপ টিমের সদস্যগণে নিকট জাতীয় পরিচয় পত্র, ট্রেড লাইসেন্সসহ প্রয়োজনীয় তথ্য ও দলিলাদী প্রদান করে সহায়তা করুন এবং এই আয়কর জরিপ কার্যক্রমে সহজে বিনা বাধায় যে কেউ টিআইএন সনদ গ্রহণ করুন। তাতে একটি টাকাও খরচ হবে না। আসুন সকলে নিয়মিত কর প্রদান করে দেশের উন্নয়নে অগ্রণী ভূমিকায় অংশগ্রহণ করি।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তাব্য রাখেন, টেকনাফ উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জহির হোসেন (এম, এ) এবং টেকনাফ সাংবাদিক ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম সাইফী, ইকরা কেজি এন্ড ফ্রি ক্যাডেট স্কুলের অধ্যক্ষ ফরহাদুজ্জামান।
এছাড়া আরো বক্তব্য রাখেন, তাহসিন মোটরসের ডিরেক্টর এম আমান উল্লাহ আমান,ফেরদৌস ফার্নিচারের ফেরদৌস , ষ্টার টেলিকমের শহীদুল ইসলাম,জানে আলম ফারুকসহ অনেকে।

এসময় বক্তরা বলেন দেশ এখন উন্নয়নের মহাসড়কে উঠেছে। এটাকে গন্তব্যে নিয়ে যেতে সকলকে আয়কর প্রদান করে রাজস্ব বাড়াতে হবে।যেখানে দেশের এই করের টাকায় আজ পদ্মাসেতু ও মেগা প্রকল্প হচ্ছে। তাই কর প্রদান করে দেশের গর্বিত উন্নয়নে নিজেকে সম্পৃক্ত করে দেশকে আরো সমৃদ্ধি দিকে নিয়ে যায়।

টেকনাফ বাস ষ্টেশন বণিক সমিতির সদস্য নুরুল মোস্তফার সঞ্চালনায় হাফেজ আবদুল মালেকের কোরআন তিলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্টিত সভায় টেকনাফের বিভিন্ন পেশার মানুষ ও টেকনাফ বাস ষ্টেশন বণিক সমিতির লিঃ এর নুরুল আমিন,আনোয়ার হোসেনসহ অন্যান্য সদস্যগণ এবং রাজস্ব বোর্ড টেকনাফ সার্কেলের কর্মকর্তা কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

উক্ত অনুষ্টানে স্বাগতম বক্তব্য রাখেন, রাজস্ব সার্কেল টেকনাফ অফিসের কর পরিদর্শক জুনায়েদ আল মামুন।


সর্বশেষ সংবাদ