টেকনাফের সফল এসিল্যান্ড প্রণয় চাকমা এখন রামুর ইউএনও

প্রকাশ: ২৮ এপ্রিল, ২০১৯ ১১:২৮ : পূর্বাহ্ণ

টেকনাফ নিউজ ডেস্ক::  রামুর ইউএনও হলেন টেকনাফের এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রণয় চাকমা। গত ২১ এপ্রিল অতিরিক্ত বিভাগীয় কমিশনার(সার্বিক) শংকর রঞ্জন সাহা স্বাক্ষরিত এক অফিস আদেশে উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে তাঁকে পদায়ন করা হয়।

৩১তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের এই কর্মকর্তা ২০১৭ সনের ২৩ জুলাই টেকনাফে সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট হিসেবে যোগদান করেন। যোগদানের ১ মাসের মাথায় রোহিঙ্গা অনুপ্রবেশ ঘটায় দাপ্তরিক কাজের পাশাপাশি তাঁকে বেশীর ভাগ সময় রোহিঙ্গাদের নিয়ে কাজ করতে হয়েছে। এরপরও সীমান্তবর্তী উপজেলা হিসেবে রোহিঙ্গা সমস্যার সমাধান,সরকারী জমি উদ্ধার,পাহাড় কাটার বিরুদ্ধে নিয়মিত অভিযানসহ মাদক এবং মানবপাচার প্রতিরোধে তাঁর নিয়মিত তৎপরতা সরকারের উচ্চ মহলেও বেশ প্রশংসনীয়। ১বছর ৯মাস সময়ে এসিল্যান্ড প্রণয় চাকমা টেকনাফের ভূমি অফিসকে পুরো ডিজিটাইজ এবং দালালমুক্ত রাখতে সর্বাত্মাক প্রচেষ্টায় ছিলেন। এর আগে তিনি দীর্ঘ সাড়ে ৪ বছর নেত্রকোণা জেলা প্রশাসক কার্যালয়ে এনডিসি হিসেবে কর্মরত ছিলেন।

এদিকে কর্মঠ, সাহসী এই কর্মকর্তার পদোন্নতি জনিত বদলীতে টেকনাফের পাহাড় খেকো চক্র ফের মাটি পাচার শুরু করেছে। তাঁর আমলে দিনের বেলাতো দূরের কথা, ওই চক্রটি রাতের বেলায় পর্যন্ত মাটি পাচারে সাহস করেনি। তিনি পাহাড় নিধনের বিরুদ্ধে রীতিমত যুদ্ধ করেছিলেন। 


সর্বশেষ সংবাদ