টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

টেকনাফের খুরশিদা ইতালি গিয়ে এ্যাওয়ার্ড ও পুরস্কার গ্রহন করবে

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শনিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১২
  • ১০১ বার এই সংবাদটি পড়া হয়েছে

টেকনাফ নিউজ ডেস্ক…ওয়ানগারী মাথাই এ্যাওয়ার্ড পেয়েছেন টেকনাফের খুরশিদা বেগম। মাঠ পর্যায়ে বন, পরিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণে অসামান্য অবদান রাখায় এবং অন্যান্য নারীদেরও এ বিষয়ে উব্ধুদ্ধ করায় দ্বিতীয় নোবেল প্রাইজ খ্যাত এ পুরস্কারটি লাভ করেন। ‘ওয়ানগারী মাথাই এ্যাওয়ার্ড’১২’র জন্য মনোনিত হওয়ার খবরটি গতকাল শুত্র“বার সন্ধ্যায় তাকে জানানো হয়েছে বলে জানিয়েছেন খুরশিদা বেগম। ইতালিতে গিয়ে পুরস্কারটি গ্রহন করবেন এ মাসের শেষে। একই সাথে তিনি নগদ ২০ হাজার ইউএস ডলার অর্থও পাবেন।
কক্সবাজার দক্ষিণ বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা বিপুল কৃষ্ণ দাশ জানান, এ বছরই ইতালিতে এ পুরস্কারটি প্রথম বারের মতো চালু হয় এবং প্রথম বছরেই সারা বিশ্বে প্রথম পুরস্কারটি পান বাংলাদেশের একজন নারী। তাও কক্সবাজারের বাসিন্দা। পুরস্কার পাওয়া
খুরশিদা বেগম টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের কেরুনতলী গ্রামের লোকমান হাকিমের মেয়ে এবং স্থানীয় ইউপি মেম্বার।
খুরশিদা বেগম জানান, তিনি ২০০৪ সালে টেকনাফ নিসর্গ আইপ্যাক প্রকল্পের সহ-ব্যবস্থাপনা কমিটির সাথে জড়িত হন। পরে ২০০৬ সালে ওই সহ-ব্যবস্থাপনা কমিটির আওতায় ২৮ জন মহিলাদের নিয়ে বন, পরিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণের জন্য একটি টহল দল গঠন করেন। দীর্ঘ সাড়ে ছয় বছর দিন-রাত কাজ করে বন, পরিবেশ ও জীববৈচিত্র্য রক্ষায় সফলও হন তিনি।
নিসর্গ আইপ্যাক প্রকল্পের দক্ষিণ-পুর্ব অঞ্চলের জনসংযোগ কর্মকর্তা বিশ্বজিত সেন বলেন, খুরশিদা বেগমের এ পুরস্কার লাভ শুধু নিসর্গ আইপ্যাক প্রকল্প নয় এটা পুরো দেশের জন্য গৌরবের বিষয়। একই সাথে একজন নারী এ পুরস্কার পাওয়ার মধ্য দিয়ে কক্সবাজার তথা সারা দেশের নারীরা পরিবেশ সংরক্ষণে এগিয়ে আসবেনবলে তিনি আসা করেন।
এ্যাওর্ডের জন্য মনোনীত হওয়া খোরশিদা প্রতিক্রিয়ায় জানান, এ প্রাপ্তি এক বিশাল অর্জূন। এটি সমন্বিত প্রচেষ্টার ফসল। তাই এ্যাওয়ার্ডে প্রাপ্ত টাকা আমার দলের সকল সদস্যদের মাঝে বন্টন করে দেয়া হবে।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

৮ responses to “টেকনাফের খুরশিদা ইতালি গিয়ে এ্যাওয়ার্ড ও পুরস্কার গ্রহন করবে”

  1. Rakib says:

    Thanks Sufia You are great for Teknaf.We hope you are a lot of best prize for people of teknaf. Salam you and other…………….

  2. হিমু আহমেদ says:

    অভিনন্দন খুরশিদা ।

  3. শহীদুল আলম says:

    আপনাকে আন্তরিক আভিনন্দন ।

  4. দ্বীপ সাগর says:

    আভিনন্দন মিসেস খুরশিদা বেগম।আপনার“ওয়ানগারী মাথাই এ্যাওয়ার্ড ২০১২”পুরস্কার অর্জনে বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তী পুনঃরুদ্ধার হয়েছে।

  5. jahangir says:

    mashaallah mashaallah hope to forward,, this is great news for bangladesh peoples and government , specialy for TEKNAF
    allah bles you KHORSHIDA BEGUM and your family

  6. কলিম উল্লাহ says:

    আভিনন্দন মিসেস খুরশিদা বেগম।আপনার“ওয়ানগারী মাথাই এ্যাওয়ার্ড ২০১২”পুরস্কার অর্জনে বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তী পুনঃরুদ্ধার হয়েছে।

  7. Mohammad Noman says:

    Congratulations to you Kurshida.Wishing your long live.Thanks again from me and our group of Naf Inter Group(NIG).

  8. Begum Khurshida k onek onek donnobad tar ai oshadaron orjoner jonno.Ata sodo teknaf bashir jonno gawrab noi sara world ar jonno gawrab.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT