হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফপ্রচ্ছদ

টেকনাফের উপকুলে ভেসে এসেছে ৪ মণ ওজণের হাঙ্গর

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ … টেকনাফের উপকুলীয় ইউনিয়ন বাহারছড়ায় সাগর থেকে একটি বিশাল আকার হাঙ্গর ভেসে এসেছে বলে খবর পাওয়া গেছে। তবে রাতে এরিপোর্ট লেখা পর্যন্ত প্রকৃতপক্ষে জলজপ্রাণীটি কি তা জানা সম্ভব হয়নি। ওজন হবে ৪ মণেরও বেশী। জলজ এ প্রাণীটি ‘টাইগার হাঙ্গর’ আবার অনেকে ‘চিত্রা হাঙ্গর’ বলে মন্তব্য করছেন।
বাহারছড়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মাওঃ আজিজ উদ্দিন ২৭ মার্চ রাত ১২টার দিকে বলেন ‘বাহারছড়া ইউনিয়নের দক্ষিণ শীলখালী সমুদ্র সৈকতে মাছটি মৃত অবস্থায় ভেসে আসে। কিছু লোক ঠেলা গাড়িতে মাছটি ভরে নিয়ে গেছে। লোক মুখে সাগরের ‘টুটটেং’ মাছ বলে শুনেছি’।
বাহারছড়া ইউনিয়নের দক্ষিণ শীলখালী গ্রামের বাসিন্দা ফরিদ আহমদ প্রকাশ বলি ফরিদ বলেন ‘প্রতি বছর এসময়ে সাগর থেকে অপরিচিত বড় বড় জলজপ্রাণী মৃত অবস্থায় ভেসে আসে। এবারের এটি তিমি ও নয়, আবার হাঙ্গরও নয়। এলাকার লোকদের সাথে আলাপ করে জানতে পেরেছি এটি মানুষের অখাদ্য। চর্বিতে ভরপুর। দেখতে অনেকটা হাঙ্গরের মতো মনে হলেও চেনাজানা হাঙ্গরের তালিকায় এটি পড়েনা। ২৫ মার্চ ভেসে আসা মাছটি কে বা কারা প্রাণীটি ঠেলা গাড়িতে ভরে নিয়ে গেছে বলে শুনেছি। এটির ওজন হবে ৪ মণেরও বেশী’।
এদিকে জানতে চাইলে টেকনাফ সিনিয়র উপজেলা মৎস্য অফিসার মোঃ দেলোয়ার হোসেন ২৭ মার্চ রাতে বলেন ‘এ ধরণের সামুদ্রিক প্রাণী ভেসে আসা বিষয়ে কেউ আমাকে অবহিত করেনি। স্বচক্ষে না দেখা পর্যন্ত তা সঠিক বলা যাবেনা’। ##

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.