টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

টানা বর্ষণে ঈদগাঁও’র গ্রামীণ জনপদের যোগাযোগ বিছিন্ন: যানবাহন চলাচলে দূর্ভোগ: জনজীবন বিপর্যস্ত

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, ১৯ আগস্ট, ২০১৩
  • ১২২ বার এই সংবাদটি পড়া হয়েছে

Sagar pic- 19-08-13ফলোআপএম. আবুহেনা সাগর, ঈদগাঁও

চৌফলদন্ডীতে টাকার তর্কাতর্কির জের ধরে দরিদ্র যুবক জসিম ছুরিকাঘাতে খুন

 

সদর উপজেলার চৌফলদন্ডীতে এক বন্ধু হাতে অপর বন্ধু টাকার তর্কাতর্কির জের ধরে  ছুরিকাঘাতে নির্মম ভাবে খুন হয়েছে। জানা যায়, ১৭ আগষ্ট রাত এগারটার দিকে ইউনিয়নে নতুন মহাল বাজার (কইজ্জার দোকান) নামক স্থানে ভোয়ালিয়া পাড়ার নূর হোসেনের পুত্র এমদাদের ছুরিকাঘাতে নতুন মহাল আদর্শ পাড়ার হাজী মর্তুজার পুত্র জসিম উদ্দিন (৩০) গুরুত্বর আহত হয়। ছুরিকাঘাত প্রাপ্ত জসিম স্থানীয় বাজারের এক কুলিং কর্ণারের সামনে ঢলে পড়লে উপস্থিত লোকজন তাকে প্রথমে ঈদগাঁও’র একটি হাসপাতালে নিয়ে যায়। পরে সেখানে রোগীর অবস্থা বেগতিক দেখলে তাকে দ্রুত সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু ঘটে। এদিকে একইদিন সন্ধ্যায় তার নামাজে জানাযা শেষে পারিবারিক কবর স্থানে দাফন কার্যক্রম সম্পন্ন হয়েছে বলেও স্থানীয় মেম্বার সূত্রে জানা যায়। এব্যাপারে মেম্বার ফরিদুল আলমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, অর্থ সংক্রান্ত বিষয়ে তর্কাতর্কির জের ধরে ছুরিকাঘাতে জসিম খুন হয়েছে। তবে এঘটনার বিষয়ে মামলা প্রস্তুতি চলছে বলে জানান। অপরদিকে পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মনজুরুল কাদের ভুইয়া মতে, এ সংক্রান্ত ব্যাপারে তিনি এখনো সু-নির্দিষ্ট কোন অভিযোগ হাতে পাননি বলে জানান।

———————————-

 

ছবি আছে

টানা বর্ষণে ঈদগাঁও’র গ্রামীণ জনপদের যোগাযোগ বিছিন্ন: যানবাহন চলাচলে দূর্ভোগ: জনজীবন বিপর্যস্ত

এম. আবুহেনা সাগর, ঈদগাঁও

তারিখঃ ১৯-০৮-১৩ ইং

টানা পাঁচ দিনের ভারী বর্ষণে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে সদর উপজেলার ঈদগাঁও বাজার সহ ছয় ইউনিয়নের গ্রামীণ জনপদের যোগাযোগ বিছিন্ন হয়ে পড়েছে। এতে ছোট, বড় যানবাহন চলাচলে দারুণ দুর্ভোগ পোহাচ্ছে। পাশাপাশি বিশাল এলাকা জুড়ে জনজীবন বিপর্যস্ত হয়েছে। প্রাপ্ত তথ্যমতে, টানা পাঁচদিন ধরে বৃহত্তর ইদগাঁও তথা ছয় ইউনিয়নে ভারী বর্ষণে ঈদগাঁও বাজারে প্রধান ডিসি সড়ক সহ গ্রামাঞ্চলে সড়ক, উপ-সড়কগুলোতে বন্যার পানির কারণে জন ও যান চলাচলে নিদারুন কষ্ট পাচ্ছে। অপরদিকে ঈদগাঁও বাজারে মাছ বাজার, তরকারী বাজার, সরকারী ভূমি অফিস, ঈদগাঁও সরকারী হাসপাতাল, ঈদগাঁও আদর্শ উচ্চ বিদ্যালয়, ঈদগাঁও সরকারী প্রাথমিক বিদ্যালয়, মাতবর সুপার মার্কেট, তেলী পাড়া সড়ক, বাঁশঘাটা সড়ক, বাজারের পশ্চিম গলি সহ বৃহত্তর ঈদগাঁও’র ছোট-বড় সড়ক গুলোতে বন্যা প্লাবিত হয়। বন্যা পানির কমলেও বৃষ্টিপাত কমছে না। এই নিয়ে আতঙ্ক রয়েছেন উপকূলীয় এলাকার অসহায় লোকজন। স্কুল, কলেজ, মাদ্রাসা শিক্ষার্থীরা তাদের শিক্ষাঙ্গণে যেতে অনেকটায় অনিহা প্রকাশ করছে। এছাড়াও জালালাবাদ, ইসলামাবাদ, ইসলামপুর, পোকখালী, চৌফলদন্ডী ও ভারুয়াখালীর জনপথ বন্যা পানিতে তছনছ সহ বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। যাতে করে পানির কারণে সৃষ্ট গর্তগুলো দেখা না যাওয়ায় যানবাহন চলাচলে যে কোন মুহুর্তে দূর্ঘটনা হওয়ার আশঙ্কা প্রকাশ করেছেন পথচারীরা। ১৮ আগষ্ট ঢলের পানির ধাক্কায় গ্রামীণ সড়ক উপরে পড়ে ঈদগাঁও’র বৃহত্তর মাইজ পাড়ার যোগাযোগ ব্যবস্থা বিছিন্ন হয়ে পড়েছে। এতে করে যান ও জন চলাচলে অবর্তনীয় কষ্ট পোহাচ্ছে এলাকাবাসী। এব্যাপারে স্থানীয় মেম্বার সুরুত আলম আজকের কক্সবাজারকে জানান, দীর্ঘদিন ধরে এলাকাবাসী এই সড়ক নিয়ে কষ্ট পাচ্ছে। তিনি এ সড়ক সংস্কারের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন।

———————————-

ফলোআপ

ঈদগাঁও’র গৃহবধুর মৃত্যুতে পরস্পর বিরোধী বক্তব্য

এম. আবুহেনা সাগর, ঈদগাঁও

তারিখঃ ১৯-০৮-১৩ ইং

সদর উপজেলার ঈদগাঁওতে দুবাই প্রবাসীর দ্বিতীয় স্ত্রী (গৃহবধু)’র রহস্য জনক মৃত্যুর ঘটনায় পরস্পর বিরোধী বক্তব্য পাওয়া গেছে। জানা যায়, ১৮ই আগষ্ট সকালে ঈদগাঁও ইউনিয়নের দক্ষিণ মাইজপাড়ায় এক গৃহবধুর নিহতের ঘটনা ঘটে। দুবাই প্রবাসী নুরুল আলম দীর্ঘদিন পর প্রথম স্ত্রী নিয়ে দুবাই হতে বেড়াতে আসার মাত্র এক রাতের ব্যবধানের পরদিন সকাল নয়টার পর পরই প্রকাশ হয় যে, দ্বিতীয় স্ত্রী ছফুরা আক্তার বিউটি মারা গেছে। একইদিন ১৮ আগষ্ট সকালে নিজবাড়ী থেকে লাশটি উদ্ধার করে জেলা সদর হাসপাতালে পাঠানো হয়। তার মৃত্যু সম্পর্কে পরস্পর বিরোধী বক্তব্যও পাওয়া গেছে। নিহতের স্বামীর মতে, সকালে ছেলে, মেয়েদের স্কুল পাঠানোকে কেন্দ্র করে স্ত্রীর সাথে তার মতবিরোধ হয়। এক পর্যায়ে সে অভিমানে ফ্যানের সাথে ঝুলে আত্মহত্যা করে। এ অবস্থায় ছেলে মেয়েরা দেখে চিৎকার করে উঠলে বাড়ীর অন্য লোকজন এসে তাকে উদ্ধার করে। অপরদিকে নিহতের ভাইয়ের মতে, শ্বশুর পক্ষের লোকজন তার বোনকে শ্বাস রোধ করে হত্যা করে। প্রায় সময় তাকে নানা অজুহাতে মারধর ও নির্যাতন করা হত। আবার অন্য সূত্রে, ঈদের পরে প্রবাসী নুরুল আলমের প্রথম স্ত্রী দুবাই থেকে বাড়ীতে আসলে সংসারে দাম্পত্য কলহের সৃষ্টি হয়।  উল্লেখ্য- নিহত ছফুরা আক্তার বিউটি চার সন্তানের জননী। তার বাড়ী পোকখালী। এই ব্যাপারে ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মনজুরুল কাদের ভুইয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, নিহত বিউটির পিতাপক্ষের মামলা প্রস্তুতি নিচ্ছে।

————————————

ঈদগাঁও সাংগঠনিক উপজেলা প্রেস ক্লাব সদস্যের চাচার মৃত্যুতে শোক

ঈদগাঁও প্রতিনিধি

তারিখঃ ১৯-০৮-১৩ ইং

ঈদগাঁও সাংগঠনিক উপজেলা প্রেসক্লাবের সদস্য ও দৈনিক আজকের কক্সবাজার পত্রিকার ঈদগাঁও প্রতিনিধি এম. আবুহেনা সাগরের চাচা ঈদগাঁও বাজারের ব্যবসায়ী আলম তাহেরের মৃত্যুতে আরও শোক প্রকাশ জানিয়ে বিবৃতি প্রদান করেন- জেলা আওয়ামীলীগের শ্রম বিষয়ক সম্পাদক অধ্যাপক ফিরোজ আহমদ, ঈদগাঁও ইউনিয়ন যুবলীগের আহবায়ক এম নুরুল আবছার, মোঃ শাহ জাহান, ইসলামাবাদ ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক দিদারুল ইসলাম, ঈদগাঁও ৩নং ওয়ার্ড আ.লীগের সাধারণ সম্পাদক আবদুর রহমান, ৬নং ওয়ার্ডে সভাপতি জসিম উদ্দীন, সাধারণ সম্পাদক কামাল উদ্দীন, ৮নং ওয়ার্ড সভাপতি ডাঃ সনজিৎ দাশ, সাধারণ সম্পাদক পিষুস কান্তি পাল, ৯নং ওয়ার্ড সভাপতি মুসলিম উদ্দীন সহ আরও অনেকে। তারা মরহুমের আত্মা মাগফেরাত কামনা করেন।

 

 

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT