টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

জেলা আওয়ামীলীগের কাউন্সিলে সাধারণ সম্পাদক পদপ্রার্থী

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৩
  • ১২৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

Kajol C.H খালেদ হোসেন টাপু,রামু   আগামী ৪ অক্টোবর বহুপ্রতিতি কক্সবাজার জেলা আওয়ামীলীগের সম্মেলন ও কাউন্সিলে তৃণমুল নেতাকর্মীদের মনোনিত সাধারণ সম্পাদক পদ প্রার্থী রামু উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি সোহেল সরওয়ার কাজল গত ১ মাস ধরে কক্সবাজার শহরসহ আট উপজেলার কাউন্সিলরদের সাথে মতবিনিময়সহ দোয়া চেয়ে তাকে ভোট দিয়ে সাধারণ সম্পাদক পদে জয়যুক্ত করার জন্য অনুরোধ জানিয়ে আসছেন। এদিকে সৎ যোগ্য ত্যাগী নেতা সোহেল সরওয়ার কাজলের পে জেলা ও উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ কয়েকটি গ্র“পে বিভক্ত হয়ে জেলার বিভিন্ন উপজেলায় ভোট প্রার্থনায় কাউন্সিলরদের দ্বারে দ্বারে গনসংযোগে নেমে পড়েছেন।  আওয়ামীলীগের ত্যাগী নেতাকর্মীরা মনে করেন, সাবেক রাষ্ট্রদূত, সাংসদ মরহুম ওসমান সরওয়ার আলম চৌধুরী ও জেলা আওয়ালীমীগের প্রাক্তন সভাপতি মোজাম্মেল হকের উত্তরসূরী হিসেবে তৃণমুল থেকে উঠে আসা সোহেল সরওয়ার কাজলের মত নেতাকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করলে আগামী দিনে জেলা আওয়ামীলীগের কমিটি শক্ত মজবুত হবে, আগামী দিনে রাজপথের আন্দোলন সংগ্রামে জেলা আওয়ামীলীগের গুরুত্ব বহন করবে। পাশাপাশি মাঠে ময়দানে ছড়িয়ে ছিটিয়ে থাকায় ত্যাগী পরিশ্রমি নেতাকর্মীরা প্রান খুলে নিজের সব দুঃখ কষ্ট ও সমস্যা বুঝানোর একজন  মানুষ খুঁজে পাবে। উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি সোহেল সরওয়ার কাজল তৃনমুল থেকে রাজনীতি পদচারনা, তিনি বিপুল ভোটের ব্যবধানে প্রথমে ইউপি চেয়ারম্যান, পরে উপজেলা চেয়ারম্যান হিসেবে সফলতার সাথে পালন করে যাচ্ছেন। এছাড়া দীর্ঘদিন ধরে আওয়ামীলীগের সভাপতি হিসেবে দলের সব কার্যক্রম নিজের বুদ্ধি মত্তায় রামু আওয়ামীলীগকে গুছিয়েছেন। গত জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের প্রার্থী যাচাই বাচাইয়ের আওয়ামীলীগের তৃণমুলের পর্যায়ের ভোটে তিনি ২য় স্থানে তার নাম উঠে আসে।           রামুতে শিখন স্কুলের সভাপতিদের কর্মশালা অনুষ্ঠিত

খালেদ হোসেন টাপু,রামু        শিক্ষার অধিকার থেকে বঞ্চিত, সুবিধাবঞ্চিত শিশুদের উপানুষ্ঠানিক ধারায় প্রাথমিক শিক্ষা প্রদানের একটি ব্যয়সার্থক, মানসম্মত ও কার্যকর মডেল হলো ‘শিখন’। সেভ দা চিলড্রেন ২০০৭ সালে ‘শিখন কার্যক্রম শুরু করে ইউরোপিয়ান ইউনিয়ন ও দুবাই কেয়ারস এর আর্থিক সহায়তায় দীর্ঘ ৫ বছর মাঠ পর্যায়ে গবেষণার মধ্য দিয়ে ‘শিখন’ কার্যক্রমের আওতায় ১,৫৫,০০০ বিদ্যালয় বহির্ভূত শিশু প্রাথমিক শিক্ষা সম্পন্ন করেছে। সেই সঙ্গে শিখন কার্যক্রম একটি পরীক্ষিত কার্যকর, ব্যয় সার্থক ও মানসম্মত মডেল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। দাতা সংস্থা ইউরোপিয়ান ইউনিয়নও তাদের মূল্যায়ন প্রতিবেদনে ‘শিখন’কে সুবিধা বঞ্চিত শিশুদের জন্য ‘ একটি উচ্চ মানস্পন্ন ও কার্যকর প্রাথমিক শিক্ষা মডেল হিসেবে অভিহিত করেছে। এর অংশ হিসেবে ২৩ ও ২৪ সেপ্টেম্বর ৫২টি প্রাক প্রাথমিক বিদ্যালয়ের সভাপতিদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. ছালামত উল্লাহ। তিনি বলেন, আপনারা সমাজের গণ্যমান্য ব্যক্তি, শিখন স্কুলের শিশুদের পড়াশুনার খোঁজখবর নিবেন। শিখন ও আমাদের উদ্দেশ্য শিক্ষার মান বৃদ্ধি করে সরকারের লক্ষ্যমাত্রা অর্জনে সহায়তা করা। বক্তব্য রাখেন, ফিল্ড কো-অর্ডিনেটর এস.এম.লিয়াকত হোসেন, টিচার্স ট্রেইনার কাম সুপারভাইজার মো. হাশেম উদ্দিন, খলিলুর রহমান, লার্নিং ফ্যাসিলিটেটর মো. জুবাইদ প্রমূখ।

রামুর মাদ্রাসা ছাত্র ঈদগাঁওতে নিখোঁজ

খালেদ হোসেন টাপু,রামু        রামু উপজেলার কাউয়ারখোপ ইউনিয়নের এক হেফজ খানার ছাত্র দুই সপ্তাহ ধরে নিখোঁজ রয়েছে। নিখোঁজ নুরুল আজিম (১৩) ঈদগাঁও চৌফলদন্ডী মাইজপাড়া মোহাম্মদীয়া হেফজ খানার ছাত্র এবং রামু উপজেলার পশ্চিম কাউয়ারখোপ গ্রামের রিক্সা চালক মোস্তাক আহমদের ছেলে। জানা যায়, গত ১২ সেপ্টেম্বর সকালে নুরুল আজিম মাদ্রাসা থেকে বাড়ি আসার জন্য বের হয়ে আর বাড়ি ফেরেনি। অনেক খোঁজাখোজি করে না পেয়ে নিখোঁজের পরিবার চরম উৎকন্ঠায় দিনাতিপাত করছে। নিখোঁজ মাদ্রাসা ছাত্র নুরুল আজিমের খোঁজ পেলে ০১৮৫৫২৩৯৯৪ মোবাইল নাম্বারে জানানোর অনুরোধ জানিয়েছে তার পিতা রিক্সা চালক মোস্তাক আহমদ।

নিউটন সভাপতি, টিটু সাধারণ সম্পাদক রামুর রাজারকুল ইউনিয়ন যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত

খালেদ হোসেন টাপু,রামু      বর্তমান সরকারের উন্নয়ন ও সফলতা সমুহ তৃনমুল পর্যায়ে পৌঁছে দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে পুনঃরায় প্রধানমন্ত্রী করতে যুবলীগের প্রত্যেক নেতাকর্মীকে কঠোর পরিশ্রম করতে হবে। ডিজিটাল বাংলার রূপকার দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে, ঠিক সে মুহুর্তে স্বাধীনতা বিরোধী জামাত-বিএনপি জোট সন্ত্রাস, জঙ্গীবাদ, নৈরাজ্যসহ দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির অপতৎপরতা চালাচ্ছে। তাদের প্রতিহত করতে মুক্তিযুদ্ধের চেতনায় সকল যুব সমাজকে আবারো জেগে উঠতে হবে। গত মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) রামু উপজেলার রাজারকুল ইউনিয়ন যুবলীগের সম্মেলনে বক্তারা একথা বলেন। রাজারকুল পাঞ্জেগানা স্টেশনে রাত ৮ টায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন রামু উপজেলা যুবলীগের সভাপতি রিয়াজউল আলম। সম্মানিত অতিথি ছিলেন, রাজারকুল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি তারেক সরওয়ার, সাধারন সম্পাদক সরওয়ার কামাল সোহেল। প্রধান বক্তা ছিলেন রামু যুবলীগের সাধারন সম্পাদক নীতিশ বড়–য়া। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক মো. কাইয়ূম উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মোঃ কামরুজ্জামান ভুট্টো, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক খালেদ হোসেন টাপু, যুবলীগ নেতা নবিউল হক আরকান। ইউনিয়ন যুবলীগ আহবায়ক আজিমুল আলম নিউটনের সভাপতিত্বে এবং ছাত্রলীগ নেতা মাশেকুর রহমান মাশেকের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ। রামু উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নীতিশ বড়–য়ার সঞ্চালনায় কাউন্সিল অধিবেশনে আজিমুল আলম নিউটনকে সভাপতি, টিটু বড়–য়াকে সাধারণ সম্পাদক, আবদুছ ছালামকে যুগ্ম সম্পাদক ও মনির আহমদকে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করা হয়।

জোয়ারিয়ানালা সোনাইছড়ি খাল পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির বার্ষিক সভা ১ অক্টোবর

খালেদ হোসেন টাপু,রামু          রামু উপজেলার জোয়ারিয়ানালা সোনাইছড়ি খাল পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি লিঃ এর দশম বার্ষিক সাধারণ সভা আগামী ১ অক্টোবর মঙ্গলবার জোয়ারিয়ানালা বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে। দিনব্যাপী অনুষ্ঠানমালায় রয়েছে, সকাল ৯ টায় উদ্বোধনী অনুষ্ঠান, জাতীয় ও সমবায় পতাকা উত্তোলন, সাড়ে ৯ টায় আলোচনা সভা, দুপুর ১টায় মধ্যাহ্নভোজ ও বিকালে মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান। আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন কক্সবাজার জেলা প্রশাসক মোঃ রুহুল আমিন। বিশেষ অতিথিবৃন্দের মধ্যে উপস্থিত থাকবেন, রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল, এল,জি,ই,ডি কক্সবাজার এ নির্বাহী প্রকৌশলী শাহ আলমগীর, জেলা সমবায় কর্মকর্তা মোঃ নুরুন্নবী, রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদ হোসেন, উপজেলা সহকারী কমিশনার ভূমি মোহাম্মদ আবুল কালাম, রামু উপজেলা প্রকৌশলী সৈয়দ জাকির হোসেন, উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম প্রমূখ। জোয়ারিয়ানালা সোনাইছড়ি খাল পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি লিঃ এর সভাপতি ও বৃহত্তর জোয়ারিয়ানালা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মোতাহারুল হক সিকদার এবং সমিতির সাধারণ সম্পাদক রফিক উদ্দিন সংশ্লিষ্ট সকলকে এ অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।      প্রেরকঃ- খালেদ হোসেন টাপু,রামু-কক্সবাজার।  ২৫ সেপ্টেম্বর

ফোন-০১৮১৯-৬০৭৭০১

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT