জাঁকজমক পূর্ণভাবে টেকনাফে ইয়ুথদের ৯ দিনের প্রশিক্ষণ সম্পন্ন

প্রকাশ: ১৮ জুলাই, ২০১৯ ৭:৫৮ : অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক ***
জাঁকজমক পূর্ণভাবে এদেশের স্বনামধন্য এনজিও সংস্থা ইউএনডিপি ও একলাবের উদ্যোগে টেকনাফে ৩টি ইউনিয়নে কমিউনিটি মনিটরিং নেতৃত্বের উপর টেকনাফে ৯ দিন ব্যাপি ইয়ুথদের প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে।

১৮ জুলাই বৃহস্পতিবার বিকেলে সীবীচ সংলগ্ন হোটেল সেন্ট্রাল রিসোর্টে হৃীলা ইউনিয়নের ইয়ুথ ফোরামের ২৫ জন ইয়ুথ কে কমিউনিটি মনিটরিং নেতৃত্বের উপর ১৬ জুলাই থেকে ১৮ জুলাই পযর্ন্ত ৩ দিনের প্রশিক্ষণ সম্পন্ন হয়। গত ১০ তারিখ হতে ১৮ তারিখ পযর্ন্ত টেকনাফ উপজেলায় ৩ টি ইউনিয়নের ৭৫ জন ইয়ুথদেরকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। তারমধ্যে প্রশিক্ষণে অংশগ্রহণ করেছেন হোয়াইক্যং ইউনিয়নের ইয়ুথ ফোরাম,বাহারছড়া ইউনিয়নের ইয়ুথ ফোরাম ও হৃীলা ইউনিয়নের ইয়ুথ ফোরামের সদস্যরা।

জেলার ইউএনডিপির প্রজেক্ট কো-অর্ডিনেটর চৌধুরী মোঃ খালিদ হোসাইন এরশাদের সভাপতিত্বে একলাবের প্রজেক্ট কো-অর্ডিনেটর মোঃ কেফায়েত উল্লাহ সাজ্জাদের পরিচালনায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন টেকনাফ উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি ও বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুল হুদা।
বিশেষ অতিথি বক্তব্য রাখলেন,হৃীলা ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল হোসেন, ইউএনডিপি সংস্থার কনসালটেন্ট ছৈয়দ ফয়সাল আহমদ, পৌর কমিউনিটি পুলিশিংয়ের সাধারন সম্পাদক,সাংবাদিক ইউনিটির সাধারন সম্পাদক ও টেকনাফ নিউজ ডটকমের এমডি নুরুল হোসাইন, হৃীলা ইউনিয়নের মেম্বার মোঃ হোছন আহম্মদ,ইউপি সদস্যা নাসরিন আকতার,মর্জিনা আকতার, ফরিদা বেগম।
আরো বক্তব্য রাখলেন হৃীলা ইয়ুথ ফোরামের সভাপতি মোঃ খালিদ হোসেন ও সাধারন সম্পাদক।
উপস্থিত ছিলেন হৃীলা ইউনিয়নের ইয়ুথ ফোরামের সদস্যবৃন্দ।

বক্তারা বলেন, ইউনিয়ন পরিষদের বাজেট, কর্মসৃজনের কাজ, এলাকার চিহৃিত সমস্যাগুলি প্রতিরোধ করার জন্য কর্মপরিকল্পনা, কমিউনিটি পুলিশিংয়ের দায়িত্ব, ইয়ুথ ফোরামের নেতৃত্ব ও সদস্যদের ভূমিকা, নৈতিকতা, কৌশল, সহিংসতা প্রতিরোধ,মাদক,মানব পাচার,মনিটরিং বিষয়ে, বাল্যবিবাহ, যৌতুক, ইভটেজিং, শারীরিক মানষিক যৌন নির্যাতন, মবিলাইজেশন সহ এসব বিষয়ে প্রতিরোধ করে এগিয়ে আসার জন্য অনুরোধ জানিয়ে এসব কথা বলেন অতিথিরা।


সর্বশেষ সংবাদ