টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
রোহিঙ্গাদের এনআইডি কেলেঙ্কারি : নির্বাচন কমিশনের পরিচালকের বিরুদ্ধে দুপুরে মামলা, বিকালে দুদক কর্মকর্তা বদলি সড়কের কাজ শেষ হতে না হতেই উঠে যাচ্ছে কার্পেটিং! আপনি বুদ্ধিমান কি না জেনে নিন ৫ লক্ষণে ৫৫ হাজার রোহিঙ্গা বাংলাদেশি ভোটার: নিবন্ধিত রোহিঙ্গাও ভোটার! ইসি পরিচালকসহ ১১ জন আসামি হ’ত্যার পর মায়ের মাংস খায় ছেলে ব্যাংকে লেনদেন এখন সাড়ে ৩টা পর্যন্ত আগামী ১৫ জুলাই পর্যন্ত লকডাউন বাড়ল মডেল মসজিদগুলোয় যোগ্য আলেম নিয়োগের পরামর্শ র্যাবের জালে ধরা পড়লেন টেকনাফ সাংবাদিক ফোরামের সদস্য ও ইয়াবা কারবারি বিপুল পরিমাণ টাকা ও ইয়াবা উদ্ধার রোহিঙ্গাদের তথ্য মিয়ানমারে পাচার করছে জাতিসংঘ: এইচআরডব্লিউ

চোখ রাখুন মোহনা টিভির ‘গানের তরী সুরে সুরে গাও’ অনুষ্ঠানে

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৩
  • ১৩৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

ফরিদুল মোস্তফা খান, কক্সবাজার ::::::পুরো নাম মোহাম্মদ পারভেজ। বয়স বার ছুঁইছুঁই। পিতা মোহাম্মদ হাফেজ। মাতা পাখি আখতার। কক্সবাজার শহরের বৈদ্যঘোনা এলাকায় তাদের বাসস্থান। যে বয়সে তার প্রতিদিনই বিদ্যালয়ে আসা যাওয়া এবং সহপাঠীদের সাথে খেলায় মেতে উঠার সময়, ঠিক তখন পারভেজ বিদ্যালয়ের ফাঁকে ফাঁকে সুরের সাধনায় মগ্ন।
পিতা হাফেজ আহমদও একজন যন্ত্র ও সংগীত শিল্পী। পিতার হাতেই সংগীতের হাতেকড়ি মূলত ুদে শিল্পী পারভেজের। জানা গেছে, তার সুরেলা কণ্ঠ ও গানের ভঙ্গিমা দিয়ে ইতিমধ্যে প্রায় বড় সবশিল্পীদের ডিঙ্গিয়ে শুধু কক্সবাজার নয়, সারা বাংলাদেশ তথা পৃথিবীর সংগীত প্রিয় মানুষের মনে ঠাঁই করে নিচ্ছে পারভেজ। যেখানেই অনুষ্ঠান সেখানেই গান গাইতে ছুটে চলা অদম্য এই শিল্পী পারভেজ।
শ্রোতারা জানান, কক্সবাজারের সংগীতাকাশে ব্যাপক সম্ভাবনার ুদে শিল্পী পারভেজ একটু পৃষ্ঠপোষকতা পেলেই দেশের জন্য বয়ে আনবে সংগীতের সুনাম। স্রষ্টা তার কাছে এই মেধা দিয়েছে বলেই পারভেজ গ্রামীণ উঠুন অনুষ্ঠান, যাত্রা, বিয়ে বাড়ি, জেলা ও উপজেলা পর্যায়ের প্রতিযোগিতাসহ যেখানেই গান গেয়েছেন সেখান থেকেই কুড়িয়ে এনেছেন অজস্র প্রশংসা। কিন্তু দুর্ভাগ্য ব্যক্তিগত জীবনে একজন খেটে খাওয়া দরিদ্র পরিবারেই তার জন্ম হওয়াতে সে পারছেনা- নিজেকে দেয়া স্রষ্টার সব প্রতিভা বিকশিত করতে।
কাজেই কক্সবাজারসহ দেশের সর্বস্তরের মানুষের কাছে আবেদন, আসুন আমরা সবাই মিলে ুদে শিল্পী পারভেজকে সহযোগিতার হাত প্রসারিত করি। তবেই তা র কাছ থেকে বেরিয়ে আসবে স্রষ্টার দেয়া সংগীতের সব প্রতিভা। একদিন হয়ত এমনও হতে পারে এই হতদরিদ্র ুদে শিল্পী পারভেজ নিজের সুরেলা কণ্ঠ ও সংগীত দিয়ে জাতীয় ও আন্তর্জাতিক মানের একজন বড় শিল্পী হতে পারে। এতে করে শুধু কক্সবাজার কেন, সারা দেশ তথা পৃথিবীর মানচিত্রে আমাদের পারভেজ ছিনিয়ে আনতে পারে বিরল সম্মান, উজ্জ্বল হবে বাংলাদেশের চেহারা। সূত্র জানায়, ুধে শিল্পী পারভেজ বর্তমানে বেসরকারি স্যাটেলাইট চ্যানেল মোহনা টিভির ‘গানের তরী সুরে সুরে গাও’ অনুষ্ঠানে ১ম ও ২য় রাউন্ড পেরিয়ে এখন ৩য় রাউন্ডে উত্তীর্ণ হয়েছে। আশা করা যাচ্ছে, আর মাত্র ক’টা ধাপ এগিয়ে গেলেই শিল্পী পারভেজ হবে বাংলাদেশের ুদে গানরাজ।
ুধে শিল্পী পারভেজ জানান, মোহনা টিভির অনুষ্ঠানে অনেক লোকসংগীত গেয়েছি। সুযোগ পেলে এবার বৃহত্তর চট্টলার প্রসিদ্ধ সুরকার আজম চৌধুরীর সুর ও বিশিষ্ট সাংবাদিক ফরিদুল মোস্তফা খানের লেখা কিছু আধুনিক গান গাওয়ার চেষ্টা করবে। অবিনাসী প্রেমের বিরহ ও বিচ্ছেদ গাঁথা এই গানগুলো আশা করছি প্রত্যেক শ্রোতাদের হৃদয়ের মনিকুঠায় ঠাঁই করে নেবে।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT