হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

জাতীয়প্রচ্ছদ

চুক্তিভিত্তিক বাস চালানো বন্ধ

টেকনাফ নিউজ ডেস্ক::
চুক্তিভিত্তিক বাস চালানো বন্ধের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি। তারা সিদ্ধান্ত নিয়েছে, এবার থেকে পরিবহন কর্তৃপক্ষ ড্রাইভার নিয়োগ দিয়ে গাড়ি রাস্তায় নামাতে পারবেন।
চুক্তির ভিত্তিতে চালকদের হাতে বাস তুলে দেওয়ার কারণে রাজধানীসহ দেশের রাস্তায় যে পাল্লাপাল্লি হয়, তা ঠেকাতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরিবহন পর্যবেক্ষকরা মনে করেন, চুক্তি অর্থাৎ মালিক কর্তৃপক্ষকে একটি নির্দিষ্ট অংকের অর্থ জমা দেওয়ার শর্তে চালকদের গাড়ি চালাতে দেওয়ার কারণে অর্থ জমা নিশ্চিত করতে এবং নিজেদের আয় আরও বাড়ানোর জন্য চালকরা রাস্তায় বেপরোয়া গতিতে গাড়ি চালান, যে কারণে প্রায়ই রেষারেষিতে বড় ধরনের দুর্ঘটনাও ঘটে।
এসবের প্রেক্ষিতে পরিবহন মালিক-শ্রমিক পক্ষ মিলে চুক্তিভিত্তিক বাস চালানো বন্ধ এবং নিয়োগকৃত ড্রাইভার দিয়ে গাড়ি চালানোর সিদ্ধান্তটি নিয়েছে। বুধবার (৮ আগস্ট) রাজধানীর মতিঝিলের বিআরটিসি ভবনে এক প্রেস ব্রিফিংয়ে এ সিদ্ধান্তটি জানিয়ে দেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব ও ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ। প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি আবুল কালামসহ নেতারা।
এনায়েত উল্লাহ বলেন, ঢাকার সব পরিবহনের মালিক-শ্রমিকদের সঙ্গে বৈঠক করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে- আগামীকাল থেকে কোনো মালিক চালকের সঙ্গে কন্ট্রাক্টে গাড়ি চালালে তার নিবন্ধন বাতিল করা হবে। এক্ষেত্রে জিরো টলারেন্স নীতি থাকবে। এ পদ্ধতি বাতিল হওয়ায় এখন থেকে চালক নিয়োগকৃত ড্রাইভার হিসেবে গাড়ি চালাবেন।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.