টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
হ্নীলার বিশিষ্ট সমাজসেবক মৌলভী ফরিদ আহমদ আর নেই, বাদে আছর জানাযা রোহিঙ্গার ঘরে মিলল ৫৭ লাখ দেশি-বিদেশি টাকা ও ৭০ ভরি সোনা রোহিঙ্গারা কন্যাশিশুদের বোঝা মনে করে অধিকতর বন্যার ঝূঁকিপূর্ণ জেলা হচ্ছে কক্সবাজার টেকনাফে মুজিববর্ষ উপলক্ষ্যে ৩০ পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার জমি ও ঘর হস্তান্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বারদের দায়িত্ব নিয়ে ডিসিদের চিঠি আগামীকাল ইউনিয়ন পরিষদ নির্বাচন (তালিকা) বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান টেকনাফ উপজেলা কমিটি গঠিত: সভাপতি, সালাম: সা: সম্পাদক: ইসমাইল আজ বিশ্ব শরণার্থী দিবস মিয়ানমারে ফেরা নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠায় রোহিঙ্গারা ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধের সিদ্ধান্ত: স্বরাষ্ট্রমন্ত্রী

২৫ মিনিট অবরুদ্ধ থাকার পর মুক্ত এরশাদ

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : রবিবার, ৪ আগস্ট, ২০১৩
  • ১৫১ বার এই সংবাদটি পড়া হয়েছে

image_484

চট্টগ্রাম বিমানবন্দরে দলীয় নেতাকর্মীদের হাতে ২৫ মিনিট অবরুদ্ধ থাকার পর মুক্তি পেয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

শনিবার বিকেল ৪টার দিকে জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান মোরশেদ মুরাদ ইব্রাহিম পক্ষের নেতাকর্মীরা তাকে অবরুদ্ধ করে রাখে এবং তাকে ঢাকায় ফিরে যাওয়ার দাবি জানায়।

তারা জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও নগর কমিটির আহ্বায়ক সুলাইমান আলম শেখ আয়োজিত ইফতার পার্টিতে যোগ না দেয়ার দাবি করেন।

এসময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও নগর কমিটির আহ্বায়ক সুলাইমান আলম শেখ ও মোরশেদ মুরাদ ইব্রাহিমের পক্ষের কর্মীদের মধ্যে হাতাহাতি হয়।

পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মুক্তি পেয়ে এরশাদ সুলাইমান শেখ আয়োজিত ইফতার পার্টিতে যোগ দেন।

চট্টগ্রামে ইফতার মাহফিলে যোগ দিতে এসে দলের নেতা-কর্মীদের মারামারি দেখলেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। এ সময় তিনি সবাইকে শান্ত করার চেষ্টা করে ব্যর্থ হন। গতকাল বিকালে চট্টগ্রাম বিমানবন্দরে ঘটে এ ঘটনা।
জানতে চাইলে মানবজমিন-এর কাছে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন পতেঙ্গা থানার ওসি কাজী শাহাবুদ্দিন আহমেদ। এ বিষয়ে তিনি সন্ধ্যায় ফোনে বলেন, ‘ঢাকা থেকে এরশাদ সাহেব চট্টগ্রামে এলে তাকে ঘিরে ধরেন তার নেতা-কর্মীরা। পরে একপক্ষ তার সঙ্গে কথা বলার চেষ্টা করলে অপর গ্রুপের লোকজন সেখানে বাধা দেন। এতে পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে তিনি বিমানবন্দরে অবরুদ্ধ হয়ে পড়েন।’
প্রত্যক্ষদর্শীরা জানান, সাংগঠনিক অবস্থান মজবুত করতে চট্টগ্রামে সফরসূচি ঠিক করেছিলেন হুসেইন মুহম্মদ এরশাদ। নগর জাতীয় পার্টি এ উপলক্ষে গতকাল আয়োজন করে ইফতার মাহফিলের। কিন্তু আয়োজন করা থেকে শুরু করে দলীয় চেয়ারম্যানকে কারা অভ্যর্থনা জানাবেন, তিনি কোথায় উঠবেন, কাদের সঙ্গে বৈঠক করবেন এসব বিষয় নিয়ে বিরোধ দেখা দেয় দুই পক্ষের মধ্যে।
ইফতার মাহফিলে যোগ দিতে গতকাল চট্টগ্রাম বিমানবন্দরে এসে পৌঁছলে এরশাদকে নিয়ে বিরোধ দেখা দেয়। জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য সোলায়মান শেঠের লোকজনের সঙ্গে পটিয়া আসনের সাবেক সংসদ সদস্য সামশুল হক মাস্টারের অনুসারীদের মধ্যে শুরু হয় বাগবিতণ্ডা। হাতাহাতি। একপর্যায়ে তা মারামারিতে গড়ায়।
পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে এরশাদ বিমানবন্দরের লাউঞ্জে ৩০ মিনিট অবরুদ্ধ থাকেন। পরে পরিস্থিতি স্বাভাবিক হলে বিকাল সাড়ে ৪টায় চট্টগ্রাম ক্লাবে আসেন জাতীয় পার্টির চেয়ারম্যান।
জাতীয় পার্টির সাবেক এমপি সামশুল হক মাস্টার অভিযোগ করেন, দলীয় চেয়ারম্যান চট্টগ্রামে এলে তাকে নেতা-কর্মীদের সঙ্গে দেখা করার সুযোগ দেননি নগরনেতা সোলায়মান শেঠ। ঢাকা থেকে বিমানে আসার পর সোলায়মান শেঠ এরশাদকে কৌশলে তার গাড়িতে উঠিয়ে নেন।
এতে ক্ষুব্ধ হন তৃণমূল কর্মী-সমর্থকরা। তারা অনেকক্ষণ লাউঞ্জের বাইরে দাঁড়িয়ে থাকার পর দেখেন এরশাদ তড়িঘড়ি করে সোলায়মান শেঠের গাড়িতে উঠে যাচ্ছেন। এ সময় কর্মী-সমর্থকরা হৈচৈ শুরু করেন। তারা জাতীয় পার্টির চেয়ারম্যানের সঙ্গে কথা বলার দাবি জানান।
দীর্ঘক্ষণ অপেক্ষা করার পর এরশাদের সঙ্গে কথার বলতে না পেরে সোলায়মান শেঠের বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন নেতা-কর্মীরা। পরে শেঠের সমর্থকদের ওপর চড়াও হন। এ সময় এরশাদ দুই পক্ষের মধ্যে সমঝোতার চেষ্টা চালিয়ে ব্যর্থ হন।
সামশুল হক মাস্টারের অনুসারীরা এরশাদের সামনেই রাস্তায় বসে পড়েন। বিষয়টি নিয়ে কথা বলতে এগিয়ে গেলে সোলায়মান শেঠকে লাঞ্ছিত করেন বিপক্ষ নেতা-কর্মীরা। তারা শেঠের পাঞ্জাবি ছিঁড়ে ফেলেন।
এ ঘটনার কিছুক্ষণ পর এরশাদ সামশুল হক মাস্টারকে তার গাড়িতে উঠিয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন। অনাকাঙিক্ষত পরিস্থিতি এড়াতে এরশাদ মূল সড়ক দিয়ে না গিয়ে চট্টগ্রাম নেভালের ভেতরের সড়ক দিয়ে অনুষ্ঠানস্থলে যান বলে দলীয় একটি সূত্র জানায়।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT