হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

জাতীয়প্রচ্ছদ

গুদামে পঁচছে পেঁয়াজ, বিপাকে ব্যবসায়ীরা

টেকনাফ নিউজ ডেস্ক::  ভারত থেকে আমদানি করা পেঁয়াজ নিয়ে বিপাকে পড়েছে হিলি স্থলবন্দরের আমদানিকারকরা। প্রতি কেজি পেঁয়াজ ৪০ টাকা থেকে ৫০ টাকা দাম ধরলেও পাইকারের অভাবে খালাসকৃত পেঁয়াজ গুদামে পড়ে রয়েছে।

ভারত সরকার পেঁয়াজ রপ্তানি বন্ধ ঘোষণার আগে ২৮ সেপ্টেম্বরের পুরনো এলসি করা ৫৭টি ট্রাকে ৯৪৬ মেট্রিক টন পেঁয়াজ গতকাল শুক্রবার হিলি স্থলবন্দরে প্রবেশ করে। দেশে পেঁয়াজ প্রবেশের সঙ্গে সঙ্গে কমেছে পেঁয়াজের দাম।

প্রতি কেজি পেঁয়াজ হিলি বন্দরে বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকায়। কিন্তু ৪ দিন থেকে ভারতে পার্কিংয়ে আটকে থাকায় গরমে অনেক পেঁয়াজ নষ্ট হয়ে গেছে। পঁচে যাওয়া পেঁয়াজ নিয়ে আমদানিকারকরা পড়েছে বিপাকে।

আমদানিকারক সাইফুল ইসলাম জানান, ওপারে ৪ দিন আটকে থাকার পর গতকাল ৫৭ ট্রাক পেঁয়াজ দেয় রপ্তানিকারকরা। গরমে পেয়াজ নষ্ট হয়ে যাওয়ায় ঘরে পেঁয়াজ বাছাই করা হচ্ছে। ৪০ থেকে ৫০ টাকা কেজি দরে পেঁয়াজ দেওয়া হলেও পাইকাররা নিচ্ছে না।

তিনি আরও জানান, আগে যে পাইকার ১০ টন পেঁয়াজ নিতেন তিনি বর্তমানে নিচ্ছেন এক টন। এভাবে মানুষ পেঁয়াজ কম খাওয়া শুরু করলে ২-৩ দিনের মধ্যে পেঁয়াজের বাজার ৩০ থেকে ৩৫ টাকায় নেমে আসবে।

একসঙ্গে প্রতিটি পোর্ট দিয়ে অধিক পরিমানের পেঁয়াজ দেশে প্রবেশ করার কারণে দাম কমে যাওয়ায় অনেক আমদানিকারককেই লোকসান গুণতে হচ্ছে বলেও জানান আরেক ব্যবসায়ী।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.