টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
বাহারছড়া শামলাপুর নয়াপাড়া গ্রামের “হাইসাওয়া” প্রকল্পের মাধ্যমে সচেতনতামূলক লিফলেট বিতরণ ও বার্তা প্রদান প্রধানমন্ত্রীর দেওয়া ঘর উদ্বোধন উপলক্ষে টেকনাফে ইউএনও’র প্রেস ব্রিফ্রিং টেকনাফের ফাহাদ অস্ট্রেলিয়ায় গ্র্যাজুয়েট ডিগ্রী সম্পন্ন করেছে নিখোঁজের ৮ দিন পর বাসায় ফিরলেন ত্ব-হা মিয়ানমারে পিডিএফ-সেনাবাহিনী ব্যাপক সংঘর্ষ ২শ’ বাড়ি সম্পূর্ণ ধ্বংস বিল গেটসের মেয়ের জামাই কে এই মুসলিম তরুণ নাসের রোহিঙ্গাদের এনআইডি কেলেঙ্কারি : নির্বাচন কমিশনের পরিচালকের বিরুদ্ধে দুপুরে মামলা, বিকালে দুদক কর্মকর্তা বদলি সড়কের কাজ শেষ হতে না হতেই উঠে যাচ্ছে কার্পেটিং! আপনি বুদ্ধিমান কি না জেনে নিন ৫ লক্ষণে ৫৫ হাজার রোহিঙ্গা বাংলাদেশি ভোটার: নিবন্ধিত রোহিঙ্গাও ভোটার! ইসি পরিচালকসহ ১১ জন আসামি

গার্মেন্টে অসন্তোষ হেফাজতের ইন্ধনে: শ্রমমন্ত্রী

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৩
  • ১৫৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

Gazipurন্যূনতম আট হাজার টাকা মজুরির দাবিতে পোশাক শ্রমিকদের সাম্প্রতিক আন্দোলনকে কেন্দ্র করে বিশৃঙ্খলার পেছনে হেফাজত ইসলামের ইন্ধন রয়েছে বলে অভিযোগ করেছেন শ্রম ও কর্মসংস্থানমন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু।
মজুরি বোর্ডের সিদ্ধান্ত মেনে নেবে বিজিএমইএ
রোববার দুপুরে মন্ত্রণালয়ে পোশাক ও শিল্পমালিকদের সঙ্গে এক বৈঠক শেষে তিনি সাংবাদিকদের বলেন, “হেফাজতে ইসলামের আমির আহমেদ শফির ইন্ধনে পোশাক শিল্পে অসন্তোষ দেখা দিয়েছে।”

ন্যূনতম মজুরি বৃদ্ধির দাবিতে গত সপ্তাহে প্রায় প্রতিদিনই ঢাকা, গাজীপুর, সাভার ও নারায়ণগঞ্জে বিক্ষোভ অবরোধ করে ব্যাপক ভাংচুর চালায় শ্রমিকরা। নৌমন্ত্রী শাজাহান খান ও স্বরাষ্ট্র মন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর মালিক ও শ্রমিকপক্ষের প্রতিনিধিদের নিয়ে দফায় দফায় বৈঠক করে শ্রমিকদের শান্ত হওয়ার আহ্বান জানালেও অসন্তোষ চলতে থাকে।

হেফাজত ছাড়া আর কেউ বিশৃঙ্খলায় ইন্ধন দিচ্ছে কি না জানতে চাইলে শ্রমমন্ত্রী বলেন, “যারা দেশের আইন-শৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা করছে তারাও এর সঙ্গে জড়িত।”

মন্ত্রী বলেন, নভেম্বরের প্রথম সপ্তাহেই পোশাক শ্রমিকদের নতুন বেতন কাঠামো ঘোষণা করা হবে। যেদিন থেকে বেতন কাঠামো ঘোষণা করা হবে, সেদিন থেকেই তা কাযর্কর হবে।

পোশাক শ্র্রমিকদের কাজে ফেরার আহ্বান জানিয়ে গার্মেন্ট মালিকদের সংগঠন বিজিএমইএর সভাপতি আতিকুল ইসলাম বলেন, ঈদের আগেই পোশাক শ্রমিকদের বেতন বোনাস দেয়া হবে।

মজুরি বোর্ড যে বেতন নিদির্ষ্ট করবে সেই বেতন কাঠামোই সব কারখানা মালিক মেনে নেবেন বলেও তিনি আশ্বাস দেন।

অন্যদের মধ্যে বিকেএমইএ সভাপতি সেলিম ওসমানও বৈঠকে উপস্থিত ছিলেন।
বাংলাদেশের আরো খবর

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT