হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

প্রচ্ছদবিনোদন

গণমাধ্যমকর্মীদের পোশাক সচেতনতা

টেকনাফ নিউজ ডেস্ক:: রোজকার পেশাগত ব্যস্ততা ও জটিলতা সামলে নিজেকে সুস্থ ও সাবলীল রাখা গণমাধ্যমকর্মীদের জন্য একটা চ্যালেঞ্জই বটে। নিজেকে সুস্থ, সুন্দর ও মানসিক চাপমুক্ত রাখার প্রয়োজনীয়তা সব গণমাধ্যমকর্মীই নিশ্চয়ই অনুভব করেন। তাঁদের এই প্রয়োজনকে মাথায় রেখে ৮ ডিসেম্বর শুক্রবার এক বিশেষ পরামর্শমূলক সেশন আয়োজন করে বিউটি অ্যান্ড গ্রুমিং একাডেমি ‘উজ্জ্বলা’।

রাজধানীর নিকেতনে উজ্জ্বলার কার্যালয়ে প্রাত্যহিক পেশাগত জটিলতার মাঝে শারীরিক ও মানসিকভাবে নিজেকে চাঙ্গা রাখা এবং ভালো থাকার পরামর্শ দেন নিজ নিজ ক্ষেত্রে বিশেষজ্ঞ আফরোজা পারভীন, আঞ্জুমান পারভীন ও চন্দ্র শেখর সাহা।

প্রতিদিনই আমাদের পেশাগত কারণে ছুটতে হয় নানা জায়গায়। মিশতে হয় নানা পেশার মানুষের সঙ্গে। এজন্য নিজেকে কেবল তৈরি রাখলেই চলে না, থাকতে হয় পরিপাটি। নিজেকে সুন্দরভাবে উপস্থাপনও পেশাজীবনে যেমন তেমনি ব্যক্তি জীবনেও জরুরি। আর তা কেবল নারী নয় প্রয়োজন পুরুষের জন্যও। নিজেকে পরিপাটি রাখার নানা সহজ উপায় সম্পর্কে জানান স্বনামখ্যাত সৌন্দর্য বিশেষজ্ঞ আফরোজা পারভীন।

অন্যদিকে প্রতিদিন আমাদের ঘরে এবং বাইরে নানা ধরনের চাপের মধ্যে থাকতে হয়। এ ক্ষেত্রে শারীরিক চাপ যত মানসিক চাপ তার থেকে অনেকগুণ বেশি। নিজেকে চাপমুক্ত রাখাটা তাই সুস্থ জীবনের পূর্বশর্ত। সেটাই জানিয়েছেন এ বিষয়ে বিশেষজ্ঞ আঞ্জুমান পারভীন। দিয়েছেন চাপমুক্ত থাকার নানা কার্যকর পরামর্শ।

গণমাধ্যমকর্মীদের পোশাক সচেতনতা সম্পর্কে অবগত করেন বর্ষীয়ান ফ্যাশন বিশ্লেষক ও গবেষক চন্দ্র শেখর সাহা। তিনি চমৎকার করে বুঝিয়ে দেন স্থান ও কাল অনুযায়ী পোশাকের গুরুত্ব।

সকালে পরিচয়পর্ব শেষে শুরু হয় এই অর্ধদিবস গ্রুমিং সেশন। প্রথমে বক্তব্য দেন উজ্জ্বলার চেয়ারম্যান আদিত্য সোম। এরপর চলে তিনজন বিশেষজ্ঞের আলোচনা। মতবিনিময় পর্ব। তিনটি পর্বই উপস্থিত সাংবাদিকরা উপভোগ করেন। মধ্যাহ্নভোজে শেষ হয় চমৎকার ও হৃদয়গ্রাহী এই আয়োজন। যা পরিণত হয় বিভিন্ন গণমাধ্যমের বিশেষ বিভাগ ফ্যাশন ও লাইফস্টাইলের সঙ্গে সম্পৃক্ত সহকর্মীদের মিলনমেলায়।

উজ্জ্বলার এই সেশন আয়োজনের মূল উদ্দেশ্যই ছিল পেশাগত পরিবেশে একজন গণমাধ্যমকর্মীর ব্যক্তিত্বের যথাযথ প্রকাশ, শারীরিক ও মানসিকভাবে সুস্থ থাকা এবং চাপ নিয়ে কাজ করার সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করা।

গণমাধ্যমকর্মীদের যেকোনো প্রয়োজনেই উজ্জ্বলার রয়েছে বিশেষ উপস্থিতি। যেকোনো পরামর্শের জন্য তাঁরা নির্দ্বিধায় শরণাপন্ন হতে পারেন উজ্জ্বলার।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.