টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

খবর সংগ্রহকারি সাংবাদিকরা আজ নিজেরাই খবর হচ্ছেন : বিএনজিপি

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, ১০ ডিসেম্বর, ২০১২
  • ১৬৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

বাংলাদেশ নিউ জেনারেশন পার্টির সভায় বক্তারা বলেছেন, খবর সংগ্রহকারি সাংবাদিকরা নিজেরাই খবর হচ্ছেন।সাংবাদিক দম্পতি ‘সাগর-রুনী’ হত্যার বিচার এদেশে আদৌ হবে কি না, তা নিয়ে সাংবাদিক মহলই নয়, দেশ ও বিশ্ববাসীর কাছে আজ সংশয় সন্দেহ। একই সঙ্গে বাংলাদেশে সাংবাদিকের পেশাগত দায়িত্ব পালন নিয়েও সংশয় দেখা দিয়েছে। জাতির বিবেক সাংবাদিক হত্যা রহস্যই যদি ঢাকা থাকে আঁধারে, তবে আর সাধারণ মানুষ কিভাবে বিচার পাবে।

সোমবার সকাল ১০ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ নিউ জেনারেশন পার্টি‘র (বিএনজিপি) উদ্যোগে সাগর রুনীর নির্মম হত্যাকান্ডের ১১ মাস পূর্তি উপলক্ষে “সাংবাদিক দম্পতি সাগর রুনীর প্রকৃত হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক বিচারের দাবীতে” এক নাগরিক সমাবেশ ও মানববন্ধন কর্মসূচীর আয়োজন করা হয়।

আয়োজিত মানববন্ধনে সভাপতিত্ব করেন বিএনজিপি’র আহ্বায়ক সাংবাদিক জাহিদ ইকবাল।

সভায় বক্তারা বলেন, সাংবাদিক হত্যা বেডরুম থেকে রাজপথে নেমেছে। রাজপথ থেকে তা গড়িয়েছে এখন সাংবাদিকদের কার্যালয়ে। গত দেড়যুগে বাংলাদেশে ৩৯ সাংবাদিককে খুন করা হয়েছে।

বক্তারা বলেন,বর্তমান সরকারের শাসনামলের পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে আহত হয়েছেন ৩৪০ সাংবাদিক, বিশিষ্ট সাংবাদিক নিউ এইজের সম্পাদক নুরুল কবিরসহ ১৬৯ জন সাংবাদিককে হত্যার হুমকি দেয়া হয়েছে। বিগত ‘বিএনপি-জামায়াত’ জোট সরকারের আমলে খুন হয়েছে ১০ সাংবাদিক।

বক্তরা আরো বলেন,রাষ্ট্র্রের অভ্যন্তরে গণতন্ত্রকে সুসংহত করতে হলে সাংবাদিকদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার বিকল্প নেই। এই নিরাপত্তা নিশ্চিত করা রাষ্ট্রের দায়িত্ব।

বক্তারা বলেন, তদন্ত নিয়ে নানা বির্তকের মধ্যেই সাগর-রুনির নির্মম হত্যাকাণ্ডের এগার মাস পুর্ন হয়েছে আজ। এখন আর মুখের কথায় কেউ আস্থা স্থাপন করতে চায় না। সাগর-রুনির হত্যাকান্ড নিয়ে কোনো টালবাহানাও এদেশের জনগণ ও সাংবাদিক সমাজ মেনে নেবে না।

বক্তারা এ ব্যাপারে সরকারকে যথেষ্ট সচেতন ও বাস্তবিক পদক্ষেপ নিয়ে অতিসত্বর মূল অভিযুক্তদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন। অন্যথায় দেশে বিদেশে দূর্বার গণআন্দোলন গড়ে তোলা হবে বলে হুশিয়ারী উচ্চারন করেন।

সভাপতির বক্তব্যে জাহিদ ইকবাল প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, ‘‘আপনি ঠিকই বলেছিলেন যে, সরকারের পক্ষে প্রত্যেক বেডরুমের সামনে একজন করে নিরাপত্তা প্রহরী দেয়া সম্ভব নয়৷ কিন্তু প্রত্যেক নাগরিককে নিরাপত্তা দেয়া আপনার দায়িত্ব৷”

উল্লেখ্য যে, ১১ ফেব্রুয়ারি নিজ বাসায় সাংবাদিক দম্পতি, সাগর-রুনি হত্যাকান্ডের পর শেখ হাসিনা বলেছিলেন যে, তার সরকারের পক্ষে সবার বেডরুম পাহারা দেওয়া সম্ভব নয়।

সভায় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, ড.হাবিবুর রহমান খান, আতিকুল ইসলাম,কিরন আহমেদ,আরিফ নজরুল,আবুল হাসান মামুন, সাখাওয়াত হোসেন বাবুল প্রমুখ।

যোগাযোগ ঃ নং-১৪২, রোড নং-০১, নিকুঞ্জ-০২, ঢাকা-১২২৯। হটলাইন ঃ ০১৭৬-৮৩৭১২১৯, ঊসধরষ: হব.িমবহধৎধঃরড়হ.ঢ়ধৎঃু@মসধরষ.পড়স

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT