টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
বাহারছড়া শামলাপুর নয়াপাড়া গ্রামের “হাইসাওয়া” প্রকল্পের মাধ্যমে সচেতনতামূলক লিফলেট বিতরণ ও বার্তা প্রদান প্রধানমন্ত্রীর দেওয়া ঘর উদ্বোধন উপলক্ষে টেকনাফে ইউএনও’র প্রেস ব্রিফ্রিং টেকনাফের ফাহাদ অস্ট্রেলিয়ায় গ্র্যাজুয়েট ডিগ্রী সম্পন্ন করেছে নিখোঁজের ৮ দিন পর বাসায় ফিরলেন ত্ব-হা মিয়ানমারে পিডিএফ-সেনাবাহিনী ব্যাপক সংঘর্ষ ২শ’ বাড়ি সম্পূর্ণ ধ্বংস বিল গেটসের মেয়ের জামাই কে এই মুসলিম তরুণ নাসের রোহিঙ্গাদের এনআইডি কেলেঙ্কারি : নির্বাচন কমিশনের পরিচালকের বিরুদ্ধে দুপুরে মামলা, বিকালে দুদক কর্মকর্তা বদলি সড়কের কাজ শেষ হতে না হতেই উঠে যাচ্ছে কার্পেটিং! আপনি বুদ্ধিমান কি না জেনে নিন ৫ লক্ষণে ৫৫ হাজার রোহিঙ্গা বাংলাদেশি ভোটার: নিবন্ধিত রোহিঙ্গাও ভোটার! ইসি পরিচালকসহ ১১ জন আসামি

কোরবানির ঈদে মশলার দাম বাড়বে না

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০১৩
  • ১৭০ বার এই সংবাদটি পড়া হয়েছে

69274_1
আসন্ন কোরবানির ঈদে মশলা জাতীয় পণ্যের সরবরাহ পর্যাপ্ত থাকবে এবং মূল্য বৃদ্ধি পাবে না। মঙ্গলবার বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এটিএম মুর্তজা রেজা চৌধুরী একথা জানান।

এরআগে তার সভাপতিত্বে সচিবালয়ে পেঁয়াজ, রসুন, আদা, হলুদ, মরিচ, জিরা, এলাচি, দারুচিনিসহ সকল মশলা জাতীয় পণ্যের আমদানিকারক, পাইকারী ব্যবসায়ী ও সংশ্লিষ্ট অ্যাসোসিয়েশনের নেতাদের সঙ্গে জরুরি মতবিনিময় সভা বসে।

সভা শেষে মুর্তজা রেজা সাংবাদিকদের বলেন, পেঁয়াজ, রসুন, আদা, হলুদ, মরিচ, জিরা, এলাচ, দারুচিনিসহ সকল মশলা জাতীয় পণ্যের মজুত পর্যাপ্ত রয়েছে। ফলে সরবরাহ ও মূল্য স্বাভাবিক রয়েছে। আসন্ন কোরবানির ঈদে এ সকল পণ্যের কোনো সংকট হবে না এবং মূল্য বৃদ্ধি পাবে না বলে তিনি আশ্বস্ত করেন।

ব্যবসায়ী নেতারা জানান, দেশের চাহিদা মোতাবেক পেঁয়াজ, রসুন, আদা, হলুদ, মরিচ, জিরা, এলাচি, দারুচিনিসহ সকল মশলা জাতীয় পণ্যের মজুত পর্যাপ্ত রয়েছে। কিছু দেশ থেকে এসব পণ্য আসার পথে রয়েছে এবং বেশকিছু এলসি খোলা হয়েছে।

পেঁয়াজের মূল্য ইতোমধ্যে অনেক কমে গেছে, সামনে আরো কমবে। এ সকল পণ্যের সরবরাহ ও মূল্য স্বাভাবিক থাকবে। আসন্ন কোরবানির ঈদে এ সকল পণ্যের কোনো সংকট হবে না বলে জানান ব্যবসায়ী নেতারা।

কোরবানির ঈদের সময় যাতে কোনো ধরনের যানজট সৃষ্টি না হয় সেজন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ এবং জিরা আমদানির ক্ষেত্রে সাপ্লিমেন্টারি ডিউটি প্রত্যাহার করার জন্য সরকারের প্রতি ব্যবসায়ীরা অনুরোধ জানান।

এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে বলে ব্যবসায়ীদের আশ্বস্ত করা হয়।

খুচরা বাজারে যাতে কোনো ধরনের সংকট বা সমস্যা না হয় সে জন্য সময়মতো চাহিদা মোতাবেক প্রয়োজনীয় পণ্য সরবরাহ নিশ্চিত করতে ব্যবসায়ীদের সহযোগিতা কামনা করা হয়।

সভায় বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (ডব্লিউটিও এর মহাপরিচালক) অমিতাভ চক্রবর্তী, প্রধান আমদানি ও রপ্তানি নিয়ন্ত্রক এমএ সবুর, অতিরিক্ত সচিব (আমদানি) মনোজ কুমার রায়, মশলা আমদানিকারক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, টিসিবি, ট্যারিফ কমিশন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, বাংলাদেশ ব্যাংক ও এফবিসিসিআই এর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT