টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
মডেল মসজিদগুলোয় যোগ্য আলেম নিয়োগের পরামর্শ র্যাবের জালে ধরা পড়লেন টেকনাফ সাংবাদিক ফোরামের সদস্য ও ইয়াবা কারবারি বিপুল পরিমাণ টাকা ও ইয়াবা উদ্ধার রোহিঙ্গাদের তথ্য মিয়ানমারে পাচার করছে জাতিসংঘ: এইচআরডব্লিউ প্রশাসনে তিন লাখ ৮০ হাজার পদ শূন্য গোদারবিলের জামালিদা ও নাইট্যংপাড়ার ফয়েজ ইয়াবা ও নগদ টাকাসহ গ্রেপ্তার পরীমনির কান্না অথবা নিখোঁজ ইসলামি বক্তা এসএসসি-এইচএসসির পরীক্ষার সিদ্ধান্ত পরিস্থিতি দেখে : শিক্ষামন্ত্রী টেকনাফে পাহাড় ধ্বসে ৩৩ জনের মর্মান্তিক মৃত্যুর ট্রাজেডি আজ পড়ে আছে বিলাসবহুল বাড়ি,নেই দাবিদার শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ লম্বাবিলে বাস—সিএনজির মুখোমুখী সংঘর্ষে রোহিঙ্গাসহ ২ জন নিহত

কূটনীতিক শাহনাজ গাজীর সঙ্গে সম্পর্ক নিয়ে মুখ খুললেন শাকিল

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ১৩ আগস্ট, ২০১৩
  • ২৮৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

kolitikঢাকা টাইমস ### প্রায় তিনবছরেরও বেশি সময় পর মুখ খুললেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল। চীনের কুনমিংয়ে বাংলাদেশ মিশনের বতর্মান প্রধান (কনসাল জেনারেল) শাহনাজ গাজীকে ঘিরে তাকে নিয়ে যে বিতর্কের ঝড় উঠেছিল সে সম্পর্কে নিজের বক্তব্য তুলে ধরলেন তিনি। সোমবার তার ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে শাকিল বলেন, তার সঙ্গে শাহনাজ গাজীর আগে থেকেই ঘনিষ্ঠতা ছিল। কিন্তু শাহনাজ গাজীকে ঘিরে প্রায় বছর তিনেক আগে যে বিতর্কের ঝড় উঠেছিল তা ছিল ষড়যন্ত্রের অংশ। এছাড়া তার ফেসবুকের কভারে শাহনাজ গাজীর সঙ্গে তোলা একটি ছবিও সেঁটে দেন শাকিল। তবে মঙ্গলবার সকাল দশটার পর ফেসবুক থেকে ছবি ও স্ট্যাটাসটি সরিয়ে নেন তিনি।

মাহবুবুল হক শাকিল তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছিলেন- ‘এই ছবি দেখার পরও কি বলবেন আমি ধর্ষণকারী?’ তিনি ওই স্ট্যাটাসে দাবি করেন ফেসবুকের কভারে দেয়া ছবিটি দেশে তোলা। যেখানে তিনি প্রমাণ প্রমাণ করতে চেয়েছেন শাহনাজ গাজীর সঙ্গে তার আগে থেকে ঘনিষ্ঠতা ছিল। কিন্তু তার পরও ষড়যন্ত্র করে তাকে ফাঁসানোর চেষ্টা করা হয়েছে।

এর আগে ২০১০ সালের সেপ্টেম্বরে জাতিসংঘের একটি সভায় যোগ দিতে প্রধানমন্ত্রীর সঙ্গে নিউইয়র্কে অবস্থানকালে শাকিলের বিরুদ্ধে পররাষ্ট্র মন্ত্রণালয়ের নারী কর্মকর্তা শাহনাজ গাজীকে জোর করে শ্লীলতাহানির অভিযোগ ওঠে। বলা হয়, তিনি মধ্যরাতে নিউইয়র্কে ম্যানহাটনের গ্র্যান্ড হায়াত হোটেলে শাহনাজ গাজীর রুমে জোরপূর্বক প্রবেশের চেষ্টা চালিয়েছিলেন। এ নিয়ে সেখানে চিৎকার-চেঁচামেচিও হয়। পরে এ নিয়ে দেশের বেশ কয়েক পত্রপত্রিকায় লেখালেখি হয়। ওই বিতর্কের মুখে তাকে ২৬ সেপ্টেম্বর দেশে ফিরিয়ে আনা হয়। কিন্তু প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এক বিবৃতিতে জানান হয় মাহবুবুল হক শাকিলকে কোনো অভিযোগের কারণে দেশে আনা হয়নি। তিনি জরুরি কাজেই দেশে এসেছেন।

বিতর্ক এড়াতে ওই বছরই প্রধানমন্ত্রীর তৎকালীন উপ-প্রেস সচিব (ডিপিএস) পদ ছেড়ে দেন ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি। কিন্তু আড়ালে প্রধানমন্ত্রীর বিশেষ বক্তব্য লিখে দেয়াসহ বিভিন্ন কাজ করে যান। পরে তাকে ২০১২ সালের ২২ জানুয়ারি প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী হিসেবে নিয়োগ দেয়া হয় তাকে।

এদিকে যার জন্য সবকিছু সেই শাহনাজ গাজী ওইসময় নিজ পদে বহাল ছিলেন। পরে এবছর চীনের কুংমিয়ে বাংলাদেশের নতুন মিশন খোলা হলে শাহনাজ গাজীকে কনসাল জেনারেল হিসেবে নিয়োগ দেয় সরকার। এর আগে তিনি যুক্তরাষ্ট্রের লসএঞ্জেলসে বাংলাদেশ মিশনে ডেপুটি কনসাল জেনারেল হিসেবে কর্মরত ছিলেন।

এ ব্যাপারে কথা বলার জন্য মাহবুবুল হক শাকিলের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

 

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT