টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
মডেল মসজিদগুলোয় যোগ্য আলেম নিয়োগের পরামর্শ র্যাবের জালে ধরা পড়লেন টেকনাফ সাংবাদিক ফোরামের সদস্য ও ইয়াবা কারবারি বিপুল পরিমাণ টাকা ও ইয়াবা উদ্ধার রোহিঙ্গাদের তথ্য মিয়ানমারে পাচার করছে জাতিসংঘ: এইচআরডব্লিউ প্রশাসনে তিন লাখ ৮০ হাজার পদ শূন্য গোদারবিলের জামালিদা ও নাইট্যংপাড়ার ফয়েজ ইয়াবা ও নগদ টাকাসহ গ্রেপ্তার পরীমনির কান্না অথবা নিখোঁজ ইসলামি বক্তা এসএসসি-এইচএসসির পরীক্ষার সিদ্ধান্ত পরিস্থিতি দেখে : শিক্ষামন্ত্রী টেকনাফে পাহাড় ধ্বসে ৩৩ জনের মর্মান্তিক মৃত্যুর ট্রাজেডি আজ পড়ে আছে বিলাসবহুল বাড়ি,নেই দাবিদার শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ লম্বাবিলে বাস—সিএনজির মুখোমুখী সংঘর্ষে রোহিঙ্গাসহ ২ জন নিহত

কুরবানির বাজারের শেষ দিনঃ দাম পড়েছে ২০ শতাংশ

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৩
  • ১০৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

ইমাম খাইর, কক্সবাজার। কুরবানির গরুর বাজারের শেষ দিনে ২০ শতাংশ দাম কমেছে। এ কারণে হতাশ হয়েছে বিক্রেতারা। লাভবান হচ্ছে ক্রেতারা। মঙ্গলবার বিকালে কুরবানির শেষ বাজার ঘুরে এ দৃশ্য দেখা গেছে।

মঙ্গলবার সদরের ঈদগাঁও বাজারের সাপ্তাহিক ধার্য দিন। এ দিনে বৃহত্তর ঈদগাঁও’র ৮ ইউনিয়ন থেকে অন্তত ৫ হাজার গরু-মহিশ-ছাগল আনা হয়েছে কুরবানির পশুর হাটে। তবে শেষ বাজারে দেশীয় জন্তুর সাথে পাল্লা দিয়ে ইন্ডিয়ান ও মিয়ানমারের গরু-মহিশ বেশ চোখে পড়ার মতো। এ কারণে স্থানীয় পশুর কদর কমেছে। বেড়েছে বাইর থেকে আনা কুরবানীর পশুর দাম। সব মিলিয়ে বাজারে ক্রেতার চেয়ে জন্তুর পরিমাণ বেশী হয়েছে।

বাজার ঘুরে জানা গেল, শেষ দিনে বড় গরুর চাহিদা কমেছে। বেড়েছে মাঝারী জাতের গরুর ক্রেতা। যারা এই বয়সী গরু বাজারে এনেছে তারা মোটামুটি দামে বিক্রি করতে পাচ্ছেন। তবে বেশী দামের আশায় যারা ইতিপূর্বে বিক্রি করেনি তারা খুবই ক্ষতির শিকার হয়েছেন।

ঈদগড় থেকে গরু বিক্রি করতে আসা রমজান আলী জানান, স্থানীয় বাজারে তার গরুটি সোমবার ৪৮ হাজার টাকা দিয়ে কেনার লোক ছিল। আজ শেষ বাজারে বিক্রির জন্য রেখে দেওয়ায় এটি ৪০ হাজার টাকার উর্ধ্বে ক্রেতা পাওয়া যাচ্ছেনা।

শফি নামের অরেক বিক্রেতা বলেন, গতকাল ৬০ হাজার টাকায় বিক্রি না করায় আজকের বাজারে তার গরুটি ৫১ হাজার টাকায় বিক্রি করতে হয়েছে।

উল্লেখ্য, গত বছরের শেষ বাজারে দাম দিয়েও কুরবানীর পশু পাওয়া যায়নি। এ কারণে অনেক লোক কুরবান করতে পারেনি। কিন্তু এবার বাইর থেকে কুরবানীর পশু আনার কারণে স্থানীয় বাজারে প্রচুর প্রভাব পড়েছে

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT