হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

প্রচ্ছদমজার বিষয়

কুকুরের জন্মদিন পালন: সর্বত্র তোলপাড়

ইকবাল

ইকবাল আজিজ:: টেকনাফে কাজলী নামের কুকুরের জন্মদিন পালিত হয়েছে। প্রতিবেশীর জন্মদিনের অনুষ্ঠানে দাওয়াত না পেয়ে আলী আকবর নামে এক যুবক নিজের কুকুরের জন্মদিন পালন করে রাগ ক্ষোভ মিটিয়েছে।

তবে, জন্মদিন পালিত হয়েছে ঝাঁকজমকপূর্ণভাবে। ওই দিনে যথারীতি আনা হয়েছে মিষ্টি। কুকুর কাজলীকে খাওয়ানো হয় মিষ্টি, বিভিন্ন রকমের ফলফ্রুটস।যেন কোন মানুষের জন্মদিনের আমেজ।

এই আয়োজনের কয়েকটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। এরপরেই শুরু হয় জল্পনা। ছবিতে দেখা যায় কাজলি নামের ওই কুকুরের জন্মদিন পালনের ব্যানার, এরপর কুকুরের পক্ষ থেকে কেক কাটার প্রস্তুতি। পরে কুকুরটির মুখে কেক ও মিষ্টি তুলে খাইয়ে দেয়ার চেষ্টা।

বিষয়টি সোশ্যাল মিডিয়ায় বেশ আলোচনা সমালোচনার সৃষ্টি করেছে। রাইসুল নামের এক নেটিজেন লিখেছেন, ‘কী দিন আসলো, এমনও দিন দেখতে হলো?’

সোহাগ নামের একজন লিখেছেন, ‘সময় যত যাচ্ছে সবাই আপডেট হচ্ছে, এই আপডেটে যে আর কী যোগ হবে!’

সামিয়া নামের এক তরুণী ছবিগুলো শেয়ার করে লিখেছেন, আকবর ভাইয়ের এই কুকুরের প্রতি ভালোবাসা আমাকে মুগ্ধ করেছে।

এ বিষয়ে জানতে চাইলে আলী আকবর বলেন, সবাই মানুষের জন্মদিন পালন করছে। তাই আমি আমার কুকুর কাজলীর প্রথমবারের মতো জন্মদিন পালন করলাম। একই দিনে অন্য কারো জন্মদিন থাকলে আমি কী করার আছে বলুন, জানান আলী আকবর।

আগে কোনো দিন কুকুরের জন্মদিন পালন করা হয়নি কেন? এমন প্রশ্নের জবাবে আলী আকবর বলেন, আমার ইচ্ছে হয়েছে তাই এ বছর কাজলীর জন্মদিন পালন করছি। তিনি বলেন, কাজলীর জন্মদিন উপলক্ষে বন্ধুরা সবাই খুববেশি মজা করছিল। যখন ফেইসবুকে কাজলীর ছবি আপলোড করি সবাই শেয়ার, লাইক, কমেন্টস করছে।

দক্ষিণ জালিয়া পাড়ার মুরব্বি আলী আহম্মদ বলেন, প্রতিবেশীর উপর রাগ করে কুকুরের জন্মদিন পালন খুবই দুঃখজনক। এটি সামাজিক অবক্ষয় ও কালো টাকার ফল।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.