টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

কাল ব্যাংক হলিডে, ব্যাংক খোলা থাকলেও কোনো লেনদেন হবেনা

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০
  • ৪১৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

টেকনাফ নিউজ ডেস্ক ঃঃ
বছরের শেষ দিন হিসেবে কাল বৃহস্পতিবার ব্যাংক হলিডে। এ দিন ব্যাংকগুলো বছরের হিসাব চূড়ান্ত করবে। এ জন্য ব্যাংক খোলা থাকলেও কোনো ধরনের লেনদেন হবে না। এরপরও ৬৪ উপজেলার ব্যাংকের সব শাখা কাল খোলা রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। এসব পৌরসভার নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের জন্য ব্যাংক খোলা রাখতে হবে। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন ব্যাংকাররা।

তাঁরা বলছেন, বছরের শেষ দিনে হিসাব চূড়ান্ত করে দিতে হয়। শাখার মুনাফা কত হলো, তার হিসাব করতে হয়। এদিন লেনদেন করতে হলে হিসাব চূড়ান্ত করতে শুক্রবারও অফিস করতে হবে। তাহলে সেটা পরের বছর হয়ে যাবে। এ ছাড়া কোনো কোনো উপজেলায় ব্যাংকের ৩০ থেকে ৪০টি শাখা রয়েছে। নির্বাচনে প্রার্থী হন ১০ জনের মতো। ফলে সব শাখা খোলা রাখারও প্রয়োজন হয় না।

বিজ্ঞাপন

কাল বৃহস্পতিবার ব্যাংক খোলা থাকলেও কোনো ধরনের লেনদেন হবে না। এরপরও ৬৪ উপজেলার সব ব্যাংকের শাখা খোলা রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। এসব পৌরসভার নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের জন্য ব্যাংক খোলা রাখতে হবে
আর কেন্দ্রীয় ব্যাংকের সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, এসব উপজেলার মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ কাল বৃহস্পতিবার। এ জন্য ব্যাংক খোলা রাখতে হবে। নির্বাচন কমিশনের সিদ্ধান্তের কারণে ব্যাংক খোলা রাখতে হচ্ছে। ব্যাংক ব্যবস্থার স্বার্থে বিষয়টা নির্বাচন কমিশন ভেবে দেখলে ভালো হয়। ব্যাংকগুলো সুষ্ঠুভাবে হিসাব চূড়ান্ত করতে পারে। এতে ব্যাংকারদের ওপর বাড়তি চাপ তৈরি হয় না।

এ নিয়ে বাংলাদেশ ব্যাংকের প্রজ্ঞাপনে বলা হয়েছে, ৬৪ পৌরসভার সাধারণ নির্বাচন উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত শুধু নির্বাচনের জামানতের অর্থ ট্রেজারি চালান বা পে-অর্ডারের মাধ্যমে জমা দেওয়ার জন্য ব্যাংকের শাখা খোলা রাখার নির্দেশ দেওয়া হলো।

জানা যায়, তৃতীয় ধাপের ৬৪টি পৌরসভার নির্বাচন ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এসব পৌরসভায় মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ কাল ৩১ ডিসেম্বর।

তৃতীয় ধাপে যেসব পৌরসভায় নির্বাচন হবে সেগুলো হলো: গাইবান্ধার গোবিন্দগঞ্জ, নওগাঁর ধামুইরহাট ও নওগাঁ সদর, সিলেটের গোলাপগঞ্জ, বগুড়ার ধুনট, গাবতলী, শিবগঞ্জ, নন্দীগ্রাম ও কাহালু, রাজশাহীর মুন্ডুমালা, মৌলভীবাজার সদর, ঝিনাইদহের কোটচাঁদপুর, বাগেরহাটের মোরেলগঞ্জ, কুমিল্লার চৌদ্দগ্রাম, লাকসাম ও বরুড়া, চাঁদপুরের হাজীগঞ্জ, ফেনী সদর, মুন্সিগঞ্জ সদর, শেরপুরের নকলা, নাটোরের সিংড়া, রাজশাহীর কেশরহাট, চুয়াডাঙ্গার দর্শনা, ঝালকাঠির নলছিটি, নেত্রকোনার দুর্গাপুর, যশোরের মনিরামপুর, নোয়াখালীর হাতিয়া ও চৌমুহনী, লক্ষ্মীপুরের রামগঞ্জ, কিশোরগঞ্জের কটিয়াদী, গোপালগঞ্জের টুঙ্গিপাড়া, শরীয়তপুরের নড়িয়া, জাজিরা ও ভেদরগঞ্জ, বরগুনা সদর ও পাথরঘাটা, ভোলার বোরহানউদ্দিন ও দৌলতখান, শেরপুরের নালিতাবাড়ী, কুড়িগ্রামের উলিপুর, দিনাজপুরের হাকিমপুর, চাঁপাইনবাবগঞ্জের রহনপুর, নড়াইল সদর, সাতক্ষীরার কলারোয়া, রাজবাড়ীর পাংশা, পিরোজপুরের স্বরূপকাঠি, বরিশালের গৌরনদী ও মেহেন্দীগঞ্জ, জামালপুরের সরিষাবাড়ী, ময়মনসিংহের গৌরীপুর, ঈশ্বরগঞ্জ, ভালুকা ও ত্রিশাল, সিলেটের জকিগঞ্জ, ঝিনাইদহের হরিণাকুণ্ডু, টাঙ্গাইল সদর, ভূঞাপুর, সখীপুর, মধুপুর ও মির্জাপুর, নীলফামারীর জলঢাকা, পাবনা সদর, খুলনার পাইকগাছা এবং নড়াইলের কালিয়া।

কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা অনুযায়ী, এসব এলাকার ব্যাংকের শাখা কাল খোলা রাখতে হবে।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT