হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

জাতীয়প্রচ্ছদশিক্ষা

কলেজের ছাত্রী হত্যাকারীর শাস্তির দাবীতে মানববন্ধন

টেকনাফ নিউজ = ঢাকা ক্যামব্রিয়ান কলেজের মেধাবী ছাত্রী সুদীপ্তা চৌধুরী হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তি চেয়ে ওই কলেজের শিক্ষক শিক্ষার্থীরা বিক্ষোভ ও মানববন্ধন করেছে। বৃহস্পতিবার বিকেল ৩টায় কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এ বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঢাকা ক্যামব্রিয়ান কলেজের মেধাবী ছাত্রী ও বিএনসিসি ক্যাডেট সুদীপ্তা চৌধুরী ইমুর হত্যাকারী জেকী কুমার সুশীল ও তার সহযোগিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে সুদীপ্তার শিক্ষা প্রতিষ্ঠান ক্যামব্রিয়ান কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা ঢাকা থেকে বুধবার কক্সবাজারে উপস্থিত হয়ে এ বিক্ষোভ ও মানববন্ধন কর্মসুচির আয়োজন করেছে।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে ক্যামব্রিয়ান কলেজের চেয়ারম্যান লায়ন এমকে বাশার বলেন, সুদীপ্তা চৌধুরী ক্যামব্রিয়ান কলেজে বিভিন্ন ধাপে অনুষ্টিত পরীক্ষায় উত্তীর্ণ ১৭ ক্যাডেটের মধ্যে অন্যতম। ২৫ডিসেম্বর রেজিমেন্ট ক্যাম্প পর্যায়ের বাছাইয়ে ৩ জনের মধ্যে সুদীপ্তা একজন। তবে আফসোস ২৬ ডিসেম্বর খুনের শিকার হওয়ায় সে সুসংবাদটি জানতে পারেনি। প্রতি বছর সে শ্রেষ্ট ক্যাডেট পুরস্কৃতদের মধ্যেও অন্তর্ভূক্ত ছিল। তিনি বলেন, একটি গ্রাম থেকে উঠে গিয়ে শহরের শিক্ষার্থীদের মধ্যে পাল্লা দিয়ে নিজের মেধা ও যোগ্যতায় সকলের নজর কেড়েছে সুদীপ্তা চৌধুরী। তার হত্যাকান্ডে দেশের সম্ভাবণাময় একটি প্রদীপ নিভে গেছে বলে তিনি মন্তব্য করেন। সুদীপ্তার শিক্ষক মো: সহিদুল ইসলাম অশ্রুসিক্ত ভাষায় বলেন, আমার শিক্ষকতা জীবনে এমন প্রতিভাবান ছাত্রী খুব কমই চোখে পড়েছে। তার চাল-চলন পড়ালেখা থেকে শুরু করে সবকিছু প্রসংশনীয়। হত্যাকারী জেকী কুমার সুশীলের উপযুক্ত শাস্তি দাবী করেন তিনি।

সমাবেশে বক্তব্য রাখেন, ক্যামব্রিয়ান কলেজ পুরুষ প্লাটুনের সহকারী অধ্যাপক সুজন কবীর, প্রভাষক লুনা শারমিন মনিকা। স্থানীয়দের থেকে বক্তব্য রাখেন, এ্যাডভোকেট ফরিদুল আলম, এ্যাডভোকেট আবদুশ শুক্কুর, ব্যবসায়ী চন্দন দাশ, জামাল হোসাইন প্রমুখ। এসময় ক্যামব্রিয়ান কলেজের শিক্ষক, শিক্ষার্থী, বিএনসিসি ক্যাডেট ও স্থানীয় সর্বস্তরের জনতা এ মানববন্ধনে অংশ গ্রহণ করেন।

উল্লেখ্য প্রেম নিবেদন প্রত্যাখান করায় গত বছরের ২৬ ডিসেম্বর কক্সবাজার মেরিন ড্রাইভ সংলগ্ন মারমেইড বীচ রিসোর্ট এলাকায় সুদীপ্তা চৌধুরীকে পরিকল্পিতভাবে হত্যা করে লম্পট জেকী কুমার সুশীল। নিহত সুদীপ্তা শহরের বড় বাজার এলাকার সনজীব চৌধুরী প্রকাশ ঝুলন চৌধুরীর মেয়ে। খুনের ঘটনায় তার বাবা সনজীব চৌধুরী বাদী হয়ে শহরের গোলদীঘির পাড় এলাকার মৃত সনজিত কুমার শীলের বখাটে পুত্র জেকী কুমার সুশীলকে একমাত্র আসামি দিয়ে ২৭ ডিসেম্বর রামু থানায় মামলা করেন। এদিকে আদালতের নির্দেশে জেকিকে দুই দিনের রিমান্ডে নিয়ে ব্যাপক জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। রিমান্ডে আসামি জেকী বহু গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে বলে জানান মামলার তদন্ত কর্মকর্তা ওসি তদন্ত এসএম মিজানুর রহমান।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.