করোনা: জেলায় ৬ রোহিঙ্গাসহ মোট ২০২ শনাক্ত: টেকনাফের ৮ জন

প্রকাশ: ১৯ মে, ২০২০ ১:৩৭ : পূর্বাহ্ণ

কক্সবাজার মেডিক্যাল কলেজের ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ২২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নতুন শনাক্ত ১৮ জন, অপর ৪ জন আক্রান্ত রোগীর ফলোআপ রিপোর্ট দেওয়া হয়। নতুন শনাক্তদের মধ্যে কক্সবাজার জেলার একজন রোহিঙ্গাসহ ১৩ জন রয়েছেন। অপর পাঁচ জন চট্টগ্রামের লোহাগাড়ার বাসিন্দা। এ নিয়ে কক্সবাজার জেলায় ৬ রোহিঙ্গাসহ মোট ২০২ জনের করোনা শনাক্ত হলো।

সোমবার (১৮ মে) বিকালে এসব তথ্য নিশ্চিত করেন কক্সবাজার মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. অনুপম বড়ুয়া।

তিনি জানান, রবিবার কক্সবাজারের আটটি উপজেলা, ৩৪টি রোহিঙ্গা ক্যাম্প, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা এবং চট্টগ্রামের লোহাগাড়া থেকে মোট ১৮৮ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষার পর ২২ জনের করোনা পজিটিভ ফল আসে। এর মধ্যে চার জন পুরাতন রোগীর ফলোআপ রিপোর্ট ছিল। রোহিঙ্গা সদস্যসহ নতুন শনাক্তদের মধ্যে কক্সবাজার সদর উপজেলার আট জন, মহেশখালী উপজেলার একজন, উখিয়া উপজেলায় দুই জন এবং টেকনাফ উপজেলার একজন রয়েছেন। অপর পাঁচ জন চট্টগ্রামের লোহাগাড়ার।

গত ৪৭ দিনে মোট চার হাজার ৯৯ জন সন্দেহভাজন রোগীর করোনা টেস্ট করা হয় কক্সবাজার মেডিক্যাল কলেজে স্থাপিত ল্যাবে। এরমধ্যে ২২৯ জনের রিপোর্ট করোনা পজিটিভি আসে। এর মধ্যে মহেশখালীর ১৩ জন, টেকনাফের আট, উখিয়ায় ২৭, রামুর তিন জন, চকরিয়ায় ৬১ জন, কক্সবাজার সদরের ৬০ জন, কুতুবদিয়ায় একজন এবং পেকুয়ায় ২৩ জন রয়েছেন। এর সঙ্গে যোগ হলো ছয় জন রোহিঙ্গা। অন্যান্যরা কক্সবাজার জেলার নিকটবর্তী বান্দরবান জেলার বাসিন্দা এবং চট্টগ্রামের লোহাগাড়া ও সাতকানিয়ার বাসিন্দা।


সর্বশেষ সংবাদ