হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

কক্সবাজারপ্রচ্ছদসাহিত্য

কক্সবাজার সাহিত্য একাডেমীর প্রতিভা অন্বেষণ কর্মসূচি ২২ আগস্ট শুরু

বার্তা পরিবেশক = কক্সবাজার সাহিত্য একাডেমীর শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ কর্মসূচি ২০১৭ আগামী ২২ আগস্ট ২০১৭ মঙ্গলবার থেকে শুরু হচ্ছে। কর্মসূচির আওতায় কবিতা আবৃত্তি ও স্বরচিত ছড়া-কবিতা, গল্প-প্রবন্ধ লিখন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। আগামী ২২ আগস্ট ২০১৭ মঙ্গলবার জেলার রামু উপজেলার রশিদ নগর ইউনিয়নের নাদেরুজ্জামান উচ্চ বিদ্যালয় থেকেই এই কর্মসূচি শুরু হচ্ছে।
কর্মসূচির আওতায় প্রতিষ্ঠানের ৩য় শ্রেণি থেকে ৫ম শ্রেণি পর্যন্ত ‘ক’ গ্রুপ, ৬ষ্ঠ থেকে ৮ম পর্যন্ত ‘খ’ গ্রুপ ও ৯ম থেকে ১০ম শ্রেণি পর্যন্ত ‘গ’ গ্রুপে বিভক্ত করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। ‘ক’ গ্রুপের জন্য রুহুল কাদের বাবুলের লিখা ‘স্বাধীনতার ছড়া’, ‘খ’ গ্রুপের জন্য মো. নাছির উদ্দিনের লিখা ‘ইচ্ছা করে’ ও ‘গ’ গ্রুপের জন্য কবি মুহম্মদ নূরুল হুদার ‘যতদূর বাংলা ভাষা ততদূর বাংলাদেশ’ কবিতা আবৃত্তির জন্য নির্বাচিত করা হয়েছে।
প্রতিযোগিতা শেষে প্রতিটি গ্রুপের ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীদেরকে পুরস্কার ও সনদ প্রদান করা হবে। একই সাথে স্বরিচত ছড়া, কবিতা, গল্প ও প্রবন্ধসমূহের মধ্যে থেকে বাছাই করা লেখা নিয়ে কিশোর সংলাপ দ্বিতীয় সংখ্যা প্রকাশ করা হবে।
উল্লেখ্য, কক্সবাজার সাহিত্য একাডেমীর শিক্ষাপ্রতিষ্ঠান ভিত্তিক প্রতিভা অন্বেষণ কর্মসূচি বিগত বছর থেকে শুরু হয়েছে। প্রথম পর্যায়ে জেলার ৭টি আলোকিত শিক্ষা প্রতিষ্ঠানের কয়েকশত শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগী শিশু-কিশোরদের বাছাই করা ১৬৬ জনের লেখা নিয়ে কিশোর সংলাপ-এর প্রথম সংখ্যা ইতোমধ্যে প্রকাশিত হয়েছে।
অনুষ্ঠানসমূহে একাডেমীর সংশ্লিষ্ট সকলকে উপস্থিত থাকার জন্য একাডেমীর সভাপতি মুহম্মদ নূরুল ইসলাম ও সাধারণ সম্পাদক কবি রুহুল কাদের বাবুল অনুরোধ জানিয়েছেন।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.