হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

কক্সবাজারপ্রচ্ছদ

কক্সবাজার সদরে আওয়ামীলীগের নতুন চমক আসছে

কক্সবাজার প্রতিনিধি []

কক্সবাজার ৩ (সদর -রামু) আসনে তরুন ও ক্লিন ইমেজের প্রার্থীকে মনোনয়ন দিতে চাই আওয়ামীলীগ। এই আসনে সরকারের উন্নয়ন ও সফলতাকে পূঁজি করে নতুন ও ভোটারদের কাছে টানতেই কক্সবাজার ৩ আসনে তরুন প্রার্থী দিতে চাইছে বর্তমান ক্ষমতাসীন দলটি । এছাড়াও অতীতে এই আসনটিতে আওয়ামীলীগের যতবার তরুন প্রার্থীকে মনোনয়ন দিয়েছে ততবারই জয় লাভ করেছে। এবারের অতীতের অভিজ্ঞতা কাজে লাগিয়ে তরুন ও গ্রহনযোগ্য প্রার্থী দিয়ে জয় পেতে চাইছে আওয়ামীলীগ। এরই মধ্যে কেন্দ্র থেকে কক্সবাজার সদর – রামু আসনে দুইজন তরুন ও ক্লিন ইমেজের প্রার্থীও বাছাই করেছে। এই আসনে এইবার আওয়ামীলীগের নতুন চমক হতে পারেন কক্সবাজার পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি নজিবুল ইসলাম। কক্সবাজার-৩ (সদর-রামু) আসনে আগামী সংসদ নির্বাচনে মনোনয়ন চাইবেন বর্তমানে সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী ও জেলা পরিষদ চেয়ারম্যান মোস্তাক আহম্মেদের সহধর্মীনি কানিজ ফাতেমা মোস্তাক, কক্সবাজার পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও কক্সবাজার সাংস্কৃতিক জোটের সাধারন সম্পাদক নজিবুল ইসলাম, জেলা ছাত্রলীগের সভাপতি ইসতিয়াক আহমেদ জয়, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নাজনিন সরওয়ার কাবেরি। এই মনোনয়ন প্রত্যাশীরা মনোনয়ন পাওয়ার জন্য জোর লবিং চালিয়ে যাচ্ছেন।

কক্সবাজার ৩ আসনে ১৯৯৬, ২০০১ ও ২০০৮ সালের সংসদ নির্বাচনে বিএনপি জয় লাভ করে। তবে এর আগে নির্বাচন গুলোতে তরুন প্রার্থী দিয়ে জয় পেয়েছিলো আওয়ামীলীগ। তরুন ও ক্লিন ইমেজের প্রার্থী মোস্তাক আহমেদ চৌধুরীকে দিয়ে এই আসনে বার বার জয় পায় আওয়ামীলীগ। দলীয় জনপ্রিয়তার পাশাপাশি ক্লিন ইমেজ, সততা, দলে সর্ব পর্যায়ে গ্রহনযোগ্যতার কারনে একাধিকবার জয় লাভ করেন মোস্তাক আহমেদ চৌধুরী। দুই দশকের বেশি সময় কক্সবাজার সদর-রামু আসনে জয়ের মুখ না দেখা আওয়ামীলীগ এবার মোস্তাক আহমেদের মতো তরুন, সৎ ও গ্রহনযোগ্য প্রার্থী দিয়ে হারানো আসনটি ফিরে পেতে চায়। কেন্দ্রীয় ও জেলা আওয়ামীলীগের পরামর্শের সংসদ নির্বাচনের প্রচারনায় নেমেছেন কক্সবাজার পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব নজিবুল ইসলাম। গত পৌরনির্বাচনে মেয়র মুজিবুর রহমানের বিশাল বিজয়ের পৌর আওয়ামীলীগের নেতৃত্বে সকল নেতাকর্মীর ঐক্যবদ্ধতার সফলতাকে ধরে রাখতে চায় আওয়ামীলীগ।

এই আসনে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান কেন্দ্রের প্রথম পছন্দ ছিলেন। পৌর মেয়র নির্বাচিত হওয়ার পরে তিনি সংসদ নির্বাচন না করার বিষয়টি কেন্দ্রকে জানিয়ে দিয়েছেন। তাই এই আসনে তরুন প্রার্থী নজিবুল ইসলামকেই বেছে নিতে চায় আওয়ামীলীগ। নজিবুল ইসলাম কক্সবাজারের ঐতিহ্যবাহী আওয়ামীলীগ পরিবারের সন্তান। কর্মী বান্ধব নেতা হিসেবে জেলা জুড়ে তার সুনাম রয়েছে। কক্সবাজারের সাংস্কৃতিক অঙ্গনেও নজিবুল ইসলাম দীর্ঘ দুই দশক ধরে নেতৃত্ব দিয়ে আসছে। এছাড়া সফল চিংড়ী হ্যাচারী ব্যবসায়ী হিসেবে দেশ সেরা পুরস্কার পেয়েছেন। কক্সবাজারের ব্যাবসায়ী সমাজেও সর্বজন গ্রহনযোগ্য নজিবুল ইসলাম। সবকিছু বিবেচনা করেই এইবার কক্সবাজার ৩ আসনে নৌকার প্রার্থী হিসেবে নতুন চমক হিসেবে এগিয়ে আছেন নজিবুল ইসলাম।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.