হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

প্রচ্ছদসাহিত্য

কক্সবাজার বই মেলায় আলী প্রয়াসের ‘বালক ও বুলেট’, ‘গ্রন্থাগার ভাবনা’

বার্তা পরিবেশক::

টেকনাফ উপজেলার উত্তর লম্বরী গ্রামে জন্মগ্রহণকারী জেলার কৃতি সন্তান তরুন কবি, কথাশিল্পী, প্রাবন্ধিক ও সমকালীন ছোটকাগজ ‘তৃতীয় চোখ’ সম্পাদক আলী প্রয়াস রচিত ও ঢাকার অমর একুশে বই মেলা ২০১৬ তে প্রকাশিত ২টি বই এখন কক্সবাজারেও পাওয়া যাচ্ছে।

কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে গত ৩১ মার্চ থেকে শুরু হওয়া জ্ঞান ও সৃজনশীল প্রকাশকের আয়োজিত কক্সবাজারের পাবলিক লাইব্রেরী মাঠে অনুষ্ঠিত বই মেলায় মুক্তিযুদ্ধের বাস্তব ঘটনা অবলম্বনে আলী প্রয়াসের লিখিত উপন্যাস ‘বালক ও বুলেট’ এবং গ্রন্থাগার বিষয়ক গবেষণা গ্রন্থ ‘গ্রন্থাগার ভাবনা’ নামে মৌলিক বই দুটি মেলায় প্রকাশনা সংস্থা ‘আবিষ্কার’ এর স্টলে সুলভ মূল্যে পাওয়া যাচ্ছে।

মেলার সুত্রে জানা গেছে ঢাকা ও চট্টগ্রামের মেলায় পাঠক সম্মৃদ্ধ হওয়ার পর কক্সবাজারের মেলায়ও সাড়া ফেলেছে এই লেখকের উপন্যাসটি। তাছাড়া আলী প্রয়াসের সম্পাদিত ছোটকাগজ তৃতীয় চোখের অভিবাসন ও মানপাচার সংখ্যাটি পাওয়া যাচ্ছে মেলার বিভিন্ন স্টলে।

যে কোন বয়সের অনুসন্ধানী পাঠক ৬ এপ্রিল মেলা শেষ হওয়ার আগেই বইগুলো সংগ্রহে রাখতে পারেন। উল্লেখ্য কবি আলী প্রয়াসের ইতিপূর্বে আরো দুটি গুরুত্বপূর্ণ কাব্যগ্রন্থ যথাক্রমে ‘নুড়িপাথরের ঘ্রাণ (২০০৭) ও জলপাহাড়েরর ভুগোল (২০১৫) প্রকাশিত হয়েছিল। বইগুলো মেলার পরও বইটি সংগ্রহ করতে যোগাযোগ করতে পারেন এই নাম্বারে—০১৬১৯৪২২৬১৮ । তাছাড়া সারা বছর ঢাকার বেহুলা বাংলা, পড়ুয়া, গদ্যপদ্য, চট্টগ্রামের বাতিঘির, নন্দন, কারেন্ট বুক সেন্টার, কক্সবাজারের রক্ষিত পুস্তকালয়, টেকনাফের নাফ পেপার বিতানসহ সারা দেশের অভিজাত পুস্তকালয়গুলোতে পাওয়া যাবে।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.