টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

কক্সবাজার পলিটেকিনিক ইনষ্টিটিটিউটের ২ দফা দাবী বাস্তবায়নের দাবীতে মানবনন্ধন

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৩
  • ১১২ বার এই সংবাদটি পড়া হয়েছে

SAM_0153ও অধ্যক্ষের কার্য্যালয় ঘেরাও কর্মসূচী পালিত।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সর্ব শেষ প্রতিশ্রুতি অনুযায়ী গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের জারিকৃত বিতর্কিত প্রজ্ঞাপনে ইঞ্জিনিয়ার এর সংজ্ঞা পূননির্ধারণ করে আন্তঃ মন্ত্রণালয় কমিটির সুপারিশ অনুযায়ী প্রজ্ঞাপন সংশোধন এবং ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পেশাজীবী-ছাত্র শিক্ষকদের পেশাগত সমস্যা সমাধানে ২ দফা দাবী সহ পলিটেকনিক ছাত্র ছাত্রীদের বৃত্তি ও ট্রেনিং ভাতা বৃদ্ধির সরকারী নির্দেশ অবিলম্বে কার্য্যকর করার দাবীতে বাংলাদেশ কারিগরী ছাত্র পরিষদ (বাকাছাপ) কেন্দ্রীয় কমিটি কর্তৃক ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে অদ্য ২৮ সেপ্টেম্বর’ ১৩ সকাল ১১:০০ ঘটিকা থেকে ১:০০ ঘটিকা পর্যন্ত কক্সবাজার পলিটেকনিক ইনষ্টিটিটিউটের সকল শিক্ষার্থীগন পলিটেকনিক সম্মুখস্থ রাস্তায় বিক্ষোভ এবং মানব বন্ধন শেষে অধ্যক্ষের অফিস ঘেরাও করা হয়।

মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশে ২য় দফা দাবী বাস্তবায়নের লক্ষ্যে এবং পলিটেকনিক ছাত্র-ছাত্রীদের বৃত্তি ও প্রশিক্ষন ভাতা বৃদ্ধির নির্দেশনা প্রদানের দাবীতে বক্তব্য রাখেন ছাত্র নেতা নারায়ন দত্ত, মোঃ ইব্রাহিম, কনক, লুৎফর জহির, সাজ্জাদ হোসেন চৌং, শাহজাহান, ইমরান, রাজীব কান্তি নাথ, অন্তর, দেবাংশু, টিটু, জিকু, পংকজ প্রমুখ। উক্ত মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন জনাব মোঃ শহিদুল্লাহ, আহবায়ক, বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পেশাজীবী ছাত্রÑশিক্ষক সংগ্রাম পরিষদ, কক্সবাজার জেলা, জনাব হুমায়ুন কবির চৌং, সাধারণ সম্পাদক, ইনষ্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ, কক্সবাজার জেলা শাখা, জনাব হেলাল মোর্শেদ, যুগ্ন আহবায়ক, বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পেশাজীবী ছাত্রÑশিক্ষক সংগ্রাম পরিষদ, কক্সবাজার। উক্ত সমাবেশে কক্সবাজার পলিটেকটিক ইনষ্টিটিউটের সম্মানিত শিক্ষক বৃন্দ উপস্থিত ছিলেন।

মানব বন্ধন কর্মসূচী শেষে কক্সবাজার পলিটেকটিক ইনষ্টিটিউট এর অধ্যক্ষের কার্য্যালয় ঘেরাও করা হয়। ২ দফা দাবী বাস্তবায়নের জন্য সমাবেত ছাত্র-ছাত্রীগন মুহুর্মূহ শ্লোগানে পুরো ক্যাম্পাস প্রকম্পিত করে রাখেন। কক্সবাজার পলিটেকনিক ইনষ্টিটিউটের দায়িত্বপ্রাপ্ত অধ্যক্ষ জনাব আনন্দ ফলিয়া, বিভাগীয় প্রধান, ফুড টেকনোলজি, ছাত্রদের দাবীর সাথে একাত্ততা ঘোষনা করেন এবং উর্দ্ধতন কর্তৃপক্ষকে দাবী বাস্তবায়নের জন্য নিয়ম অনুযায়ী অনুরোধ জানাবেন বলে ছাত্রদের আশ্বস্ত করেন।

ঘেরাও কর্মসূচী চলাকালে ছাত্র নেতা নারায়ন দত্ত, তার সমাপনী বক্তব্যে বাকাছাপ, কেন্দ্রীয় কমিটির ঘোষনা অনুযায়ী আগামী ২৯শে সেপ্টেম্বর’১৩ থেকে অনুষ্ঠিতব্য ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ফাইনাল পরীক্ষা বর্জনের ঘোষনা দেন এবং শিক্ষকদের পরীক্ষা গ্রহনের দায়িত্ব পালন থেকে বিরত থাকার অনুরোধ ও আহবান জানিয়ে কর্মসূচী সমাপ্তি ঘোষনা করেন।

(নারায়ন দত্ত)
সদস্য সচিব
বাংলাদেশ কারীগরি ছাত্র পরিষদ
কক্সবাজার পলিটেকনিক শাখা। (মোঃ ইব্রাহীম)
আহবায়ক
বাংলাদেশ কারীগরি ছাত্র পরিষদ
কক্সবাজার পলিটেকনিক শাখা।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT