টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

কক্সবাজার পলিটেকনিকে ‘ডিপ্লোমা জাগরণ মঞ্চ’ ঘোষণা

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৩
  • ১৩১ বার এই সংবাদটি পড়া হয়েছে

P. tek-pic.ইমাম খাইর, কক্সবাজার। দুই দফা দাবী আদায়ের লক্ষে কক্সবাজার পলিটেকনিকে ‘ডিপ্লোমা ইঞ্জিনিয়ার জাগরণ মঞ্চ’ ঘোষণা করেছে আন্দোলন কারীরা। রবিবার বিকালে আন্দোলনের মাঠ থেকে এ ঘোষণাটি দিয়েছেন আন্দোলনের মূল সমন্বয়ক আতিক সুজন। তার এ ঘোষণার সাথে একাতœতা জানিয়েছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এসময় কলেজ ক্যাম্পাসে অবস্থান কর্মসুচি চলছিল।

কক্সবাজারে শনিবার থেকে লাগাতার আন্দোলনের কারণে পুরো কলেজ অনির্দিষ্ট কালের জন্য অঘোষিত বন্ধ হয়ে গেল। রবিবারে নির্ধারিত বোর্ড পরীক্ষায় অংশ গ্রহণ করেনি কোন শিক্ষার্থী। সকাল থেকে সারা দিন তারা আন্দোলনের মাঠে ছিল। জাগরনী সঙ্গীত ও প্রতিবাদি শ্লোগানে মূখরিত হয়ে উঠে পুরো কলেজ ক্যাম্পাস। সবার মূখে একটি দাবী ‘সুপার ভাইজার হবনা পরীক্ষা দেবনা।’ দাবী আদায় না হওয়া পর্যন্ত কলেজ ক্যাম্পাস অবরুদ্ধ করে রাখার ঘোষণা দিয়েছে তারা। এ ঘোষণায় কার্যত কলেজ প্রশাসন এক প্রকার অসহায় হয়ে পড়েছে।

ইঞ্জিনিয়ারের পূর্ণ সংজ্ঞা নির্ধারণ, তাদেরকে সুপার ভাইজারের পরিবর্তে ইঞ্জিনিয়ার পদমর্যাদা ও ডিগ্রী ইঞ্জিনিয়ারদের মতো সুযোগ সুবিধা দানের দাবীতে শিক্ষার্থীরা ধারাবাহিক আন্দোলন চালিয়ে যাচ্ছে। রবিবারের সারা দিনের আন্দোলনে নেতৃত্ব দেন কলেজের ছাত্র প্রতিনিধি আতিক সুজন, সাজ্জাদ, শাহাব উদ্দিন, ইব্রাহিম, নারায়ন ও অন্তিম চক্রবর্তী। তাদের সাথে কলেজের অন্তত ৫’শতাধিক সাধারণ শিক্ষার্থী স্বতঃস্ফূর্ত অংশ নেয়। এ সময় শিল্পী মকসুদুর রহমান, জামিল উদ্দিন, আরফাত, ইব্রাহিম খলীল, রফিক উদ্দিনের নেতৃত্বে একদল সংস্কৃতি কর্মী সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে আন্দোলনকারীদের জাগিয়ে রাখেন।

এ দিকে পলিটেকনিকের ছাত্রদের ন্যায্য দাবীতে এ আন্দোলনের প্রতি সমর্থন জানিয়েছে চকরিয়া পলিটেকনিক, কক্সবাজার মডেল পলিটেকনিক, কক্সবাজারের বুদ্ধিজীবি সমাজ, সুশীল সমাজ, রাজনীতিবিদ, সংবাদকর্মী ও স্থানীয় লোকজন।

 

 

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT