টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

কক্সবাজার জেলাব্যাপী দিনাজপুরে নিহত শিবিরনেতা স্মরণে দোয়া দিবস পালিত

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, ৭ ডিসেম্বর, ২০১২
  • ১৬৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির কক্সবাজার জেলা শাখার বিভিন্ন উপজেলা ও থানা শাখায় কেন্দ্র ঘোষিত দোয়া দিবসের অংশ হিসেবে দিনাজপুরে পুলিশের গুলিতে নিহত শিবিরনেতা মুজাহিদ স্মরণে দোয়া অনুষ্ঠান ও কুরআন খানি অনুষ্ঠিত হয়। দোয়া অনুষ্ঠান সমুহে উপস্থিত ছিলেন জেলা সভাপতি আল আমীন মু.সিরাজুল ইসলাম, জেলা সেক্রেটারি দিদারুল ইসলাম, অফিস সম্পাদক সরওয়ার আলম মুন্না, অর্থ সম্পাদক আজিজুর রহমান প্রমুখ। দোয়া অনুষ্ঠান সমুহে নেতৃবৃন্দ বলেছেন, একটি গণতান্ত্রিক দেশে গনতান্ত্রিক কর্মসূচীতে প্রকাশ্যে পুলিশ গুলি চালিয়ে নেতাকর্মী হত্যা করা কোন সভ্য ও গণতান্ত্রিক রাষ্ট্রে কল্পনা করা যায়না। আ’লীগ নেতারা মুখে গণতন্ত্রের কথা বললেও অন্তরে স্বৈরতন্ত্র ও বাকশাল লালন করে বলে পুলিশ ও নিজ দলীয় নেতাকর্মীদেরকে উসকানিমূলক নির্দেশ প্রদান করে। গুলি চালিয়ে, মামলা-হামলা করে মুক্তিকামী মানুষের মিছিল বা আন্দোলন থামা যাবেনা। নেতৃবৃন্দ বলেন, শহীদ মুজাহিদ মজলুমের পক্ষে কথা বলতে গিয়ে জীবন দিয়েছেন। শহীদের প্রতিটি রক্তের ফোটা আ;লীগ সরকারের জন্য বিষ ফোটা হিসেবে পরিগণিত হবে। তাই ছাত্রশিবিরের প্রতিটি জনশক্তি ও মুক্তিকামী মানুষকে আ’লীগের জুলুম-নির্যাতনের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে ঝাঁপিয়ে পড়ার আহবান জানান। জেলার বিভিন্ন স্থানে দোয়া অনুষ্ঠান সমুহের বিস্তারিত নিন্মে প্রদত্ত হল-

টেকনাফ উপজেলা : কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে দিনাজপুরে নিহত শিবিরনেতা শহীদ মুজাহিদের মাগফেরাত কামনা করে কুরআন খানি ও দোয়া অনুষ্ঠান উপজেলা সভাপতি রবিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন জেলা সেক্রেটারি দিদারুল ইসলাম্। উপস্থিত ছিলেন, শহর সেক্রেটারি সরওয়ার আলম সিকদার, শিবিরনেতা জাকরিয়া আলফাজ, শফিকুর রহমান সহ নেতৃবৃন্দ।

মহেশখালী দক্ষিণ : দিনাজপুরে পুলিশের গুলিতে নিহত শিবিরনেতা শহীদ মুজাহিদের মাগফেরাত কামনা করে এক দোয়া অনুষ্ঠান উপজেলা সভাপতি ওমর আলীর সভাপতিত্বে অনুষ্টিত হয়। অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন জেলা অর্থ সম্পাদক আজিজুর রহমান। উপস্থিত ছিলেন ¯থানীয় শিবির নেতৃবৃন্দ।

চকরিয়া উপজেলা : চকরিয়া উপজেলা সভাপতি মাহফুজুল করিমের সভাপতিত্বে শহীদ মুজাহিদ স্মরণে কুরআন খানি ও দোয়া অনুষ্ঠান পালিত হয়। উপস্থিত ছিলেন শিবিরনেতা নুর মুহাম্মদ রকি, সিফাতুল ইসলাম প্রমুখ।

চকরিয়া পৌরসভা : কেন্দ্র ঘোষিত দিবস পালন উপলক্ষে এক দোয়া অনুষ্ঠান চকরিয়া পৌর সভাপতি আবদুল আজিজের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন, শিবিরনেতা জাহাঙ্গীর হিরু, হোছাইন মুনিরী প্রমুখ।

পেকুয়া উপজেলা : উপজেলা সেক্রেটারি হাফেজ এজহারুল ইসলামের সভাপতিত্বে দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে শিবিরনেতা মুহাম্মদ ইলিয়াছ, রিপন হায়দার সহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উখিয়া উপজেলা : কেন্দ্র ঘোষিত দোয়া দিবস উপলক্ষে কুরআনখানি ও দোয়া অনুষ্ঠান শিবিরনেতা সেলিম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা সুলতান আহমদ, উপস্তিত ছিলেন, শিবিরনেতা ইয়াকুব আলী, নুরুল আমিন প্রমুখ।

এছাড়াও মহেশখালী উত্তর সভাপতি শাহেদ উদ্দিনের সভাপতিত্বে, মাতামুহুরী সেক্রেটারি মাঈন উদ্দিনের সভাপতিত্বে, খুটাখালী সভাপতি মুহাম্মদ আবদুল্লাহর সভাপতি্েত্ব পৃথক পৃথক কুরআন খানি ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

(সরওয়ার আলম, জেলা প্রচার বিভাগ )

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT