টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
মডেল মসজিদগুলোয় যোগ্য আলেম নিয়োগের পরামর্শ র্যাবের জালে ধরা পড়লেন টেকনাফ সাংবাদিক ফোরামের সদস্য ও ইয়াবা কারবারি বিপুল পরিমাণ টাকা ও ইয়াবা উদ্ধার রোহিঙ্গাদের তথ্য মিয়ানমারে পাচার করছে জাতিসংঘ: এইচআরডব্লিউ প্রশাসনে তিন লাখ ৮০ হাজার পদ শূন্য গোদারবিলের জামালিদা ও নাইট্যংপাড়ার ফয়েজ ইয়াবা ও নগদ টাকাসহ গ্রেপ্তার পরীমনির কান্না অথবা নিখোঁজ ইসলামি বক্তা এসএসসি-এইচএসসির পরীক্ষার সিদ্ধান্ত পরিস্থিতি দেখে : শিক্ষামন্ত্রী টেকনাফে পাহাড় ধ্বসে ৩৩ জনের মর্মান্তিক মৃত্যুর ট্রাজেডি আজ পড়ে আছে বিলাসবহুল বাড়ি,নেই দাবিদার শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ লম্বাবিলে বাস—সিএনজির মুখোমুখী সংঘর্ষে রোহিঙ্গাসহ ২ জন নিহত

কক্সবাজার উপকূলে শতাধিক ট্রলার নিখোঁজ

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বুধবার, ২৮ আগস্ট, ২০১৩
  • ১২১ বার এই সংবাদটি পড়া হয়েছে

image_ coxsআকস্মিক দমকা ঝড়ো হাওয়ার কবলে পড়ে কমপক্ষে শতাধিক মাছ ধরার ট্রলার নিখোঁজ রয়েছে। সাগর প্রচণ্ড উত্তাল রয়েছে। ডুবো চরে আটকা পড়ে এবং উপকূলের কাছাকাছি এসে ভেঙে গেছে পাঁচটি ট্রলার। সকাল থেকে কক্সবাজারে ভারী ও মাঝারি রকমের বৃষ্টি হচ্ছে।

চট্রগ্রাম, কক্সবাজার ও মংলা সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংক্ষেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস।

বোট মালিকরা জানান, কিছু দিন আবহাওয়া খারাপ থাকার পর গত চার দিন থেকে ভালো হয়। এর পর মালিকরা সাগরে ট্রলার পাঠায়। কিন্তু সকালে ও দুপুরে গভীর সাগরে হঠাৎ দমকা ও ঝড়ো হাওয়া বয়ে যায় বলে সাগর থেকে ফেরা জেলেরা জানান। এরপর থেকে কক্সবাজার ও চট্রগ্রাম এলাকার কমপক্ষে এক হাজার মাঝি মাল্লাসহ শতাধিক মাছ ধরার ট্রলার নিখোঁজ হয়ে যায়। এসব ট্রলারের সঙ্গে মালিকদের কোনো প্রকার যোগাযোগ নেই এখন পর্যন্ত। সে সঙ্গে সঙ্গে সাগর থেকে ফেরার পথে দুপুরে ও বিকেলে ডুবো চরে আটকা পড়ে এবং উপকূলের কাছা কাছি এসে পাঁচটি ট্রলার ভেঙে গেছে বলে জেলা ফিশিং বোট মালিক সমিতির সাংগঠনিক মোস্তাক আহমদ জানিয়েছেন।

তিনি জানান, কক্সবাজার সমুদ্র সৈকতের নাজিরারটেক-সমিতি পাড়ার পশ্চিমে দুটি ফিশিং ট্রলার দুপুরে ভেঙে টুকরো হয়ে যায়। উপকূলের কাছাকাছি হওয়ায় ওই ট্রলারের ১৫ জন মাঝি মাল্লা সাঁতরিয়ে কুলে উঠতে সক্ষম হয় বলে স্থানীয় জেলেরা জানিয়েছেন।

উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালা তৈরি হচ্ছে। উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরগুলোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT