টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
টেকনাফের দেলোয়ার রামুতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত : ৪ লক্ষ ইয়াবা ও পিস্তল উদ্ধার টেকনাফে ১৬ ক্ষুদে হাফেজ পেলেন ‘ইয়েস কার্ড’ প্রাথমিক শিক্ষকদের বদলি শুরু আগামী সপ্তাহে আগামী ১১ এপ্রিল ৩৭১টি ইউনিয়ন পরিষদে ও ১১টি পৌরসভায় ষষ্ঠধাপে ভোটগ্রহণ বিএনপি না এলে উন্মুক্ত প্রার্থিতার চিন্তা আ.লীগে শাহপরীরদ্বীপে ২ লক্ষ ৮০ হাজার ইয়াবা উদ্ধার বিজিবি-মাদক কারবারী গুলিবিনিময়, ১ লাখ ২০ হাজার ইয়াবা উদ্ধার কক্সবাজারে নারীকে পিস্তল ঠেকিয়ে ৩ লাখ টাকা ছিনতাই, এসআইসহ ৩ পুলিশ গ্রেফতার পঞ্চম দফায় আরও ৩ হাজার রোহিঙ্গা ভাসানচর যাচ্ছে আজ টেকনাফে নাফ টিভি’র বর্ষপূর্তি উদযাপন

কক্সবাজার ইসলামিক রিসার্চ সেন্টারে ৮ দিন ব্যাপী স্পোকেন ইংলিশ কোর্স

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, ২ আগস্ট, ২০১৯
  • ৩৮৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

মুহাম্মদ ইলিয়াছ ফারুক্বী ::  আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে শায়খুল হাদীস আল্লামা কিফায়তুল্লাহ শফিক সাহেব-এর হাতে গড়া কক্সবাজার ইসলামিক রিসার্চ সেন্টার (সমিতিপাড়া বড় মাদ্রাসায়) আগামী ১৪ আগস্ট ২০১৯ ইং থেকে চালু হতে যাচ্ছে ৮ দিন ব্যাপী বৈজ্ঞানিক পদ্ধতিতে ইংরেজী প্রশিক্ষণ কোর্স।

এ বিষয়ে কথা বলার জন্য যোগাযোগ করা হলে, উক্ত মাদরাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল শায়খুল হাদীস আল্লামা কিফায়তুল্লাহ শফিক বলেন, ঢাকার জামিয়া আরাবিয়া এমদাদুল উলুম ফরিদাবাদ ও জামিয়া রহমানিয়া আরবিয়ার মুহাম্মদ পুর ঢাকা এর শিক্ষক এবং পাস্ট লেকচারার ইংরেজি সাহিত্য ডিপার্মেন্ট-আলফ্রেড ইন্টঃ স্কুল এন্ড কলেজ, ঢাকা (ইংলিশ মিডিয়াম লিডিং টু O এন্ড A লেভেল) মাওলানা নজরুল ইসলাম (এমলাক স্যার)-এর পরিচালনায় বৈজ্ঞানিকত পদ্ধতিতে ইংরেজী শিক্ষার স্বল্প মেয়াদী এই কোর্সে অংশগ্রহণ করে অল্প সময়েই বেশি পরিশ্রম করার মাধ্যমে ইংরেজিতে দক্ষ হিসেবে নিজেকে গড়ে তুলতে সক্ষম হয়। আর এই কোর্সের অন্যতম বৈশিষ্ট হলো বৈজ্ঞানিক পদ্ধতিতে ক্লাসের পড়া ক্লাসেই শিখিয়ে দেয়া হয়। সুতরাং ইংরেজী শিক্ষার আগ্রহী যে কেউ এ কোর্সে অংশগ্রহণ করলে উপকৃত হবে বলে আমি আল্লাহ’র কাছে পরিপূর্ণ আশাবাদী।
কোর্স পরিচালক মাওলানা নজরুল ইসলাম (এমলাক স্যার) বলেন, ইংরেজীতে জিরো লেভেলের একজন ছাত্র A B C থেকে শুরু করে একটি ইংরেজি পেপার পড়ে খবর বোঝা, মনের ভাব প্রকাশ করতে পারার মত দক্ষতা অর্জন করতে হলে হাতে-কলমে লিখে ও মুখে মুখে উচ্চারণ করে দৈনিক ১৬ ঘণ্টা পরিশ্রম করতে হবে। যার ফলে একজন পরিশ্রমী ছাত্র ইংরেজি বলতে, পড়তে এবং বোঝতে সক্ষম হয়।
তিনি আরো বলেন, যেহেতু এ কোর্সে বৈজ্ঞানিক পদ্ধতিতে পাঠদান হয়, ছাত্রদের পড়া লেখা আদায়ও বৈজ্ঞানিক পদ্ধতি হয় সেহেতু তাদের ইংরেজি ভাষা আয়ত্ত করতে সহজ হয় আর একারনেই তাদের ইংরেজি শিখার আগ্রহও বেড়ে যায়।

বি: দ্র: কোর্সে ভর্তি শুরু হবে ১৪ আগস্ট রোজ বুধবার সকাল ১০ টায়। ক্লাস শুরু ১৪ আগস্ট বুধবার বাদ জোহর।
ক্লাস টাইম : সকাল ৯টা থেকে ১২.৩০ টা পর্যন্ত, ২.৩০ থেকে আসর পর্যন্ত এবং মাগরিবের পর থেকে রাত ১০.৩০ পর্যন্ত।
কোর্স ফিস : আবাসিক ১১৫০ টাকা (তিনবেলা খাবার), অনাবাসিক ৫৫০ টাকা।
যোগাযোগ : ০১৮১৭-০০৯৩৮৩, ০১৭১৩-৬৬৪৫৬০, ০১৯১১-৫৭৯৩৩৮

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT