টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

কক্সবাজারে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার জাগরণ মঞ্চ’র সড়ক অবরোধ

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৩
  • ১৩৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

ইমাম খাইর, কক্সবাজার। পলিটেকনিকের শিক্ষার্থীদের দুই দফা দাবী আদায়ের আন্দোলনে সারাদেশে পুলিশী হামলায় নিহত ও আহতের প্রতিবাদে কক্সবাজারে সড়ক অবরোধ করেছে ‘ডিপ্লোমা ইঞ্জিনিয়ার জাগরণ মঞ্চ।’ সোমবার সকালে টেকনাফ-কক্সবাজার সহাসড়ক প্রায় দেড় ঘন্টা অবরোধ করে রাখে তারা। এ সময়  সড়কে শতাধিক যান বাহন আটকা পড়ে।

রবিবার সারাদেশে আন্দোলন চলাকালে ৪জন নিহতসহ পুলিশের হাতে গ্রেফতার হয়েছে ৫৪ জন। এ সময় বিভিন্ন স্থানে পুলিশের গুলিতে আহত হয় ৩’শতাধিক। এর প্রতিবাদে সোমবার দেশব্যাপী তারা নতুন কর্মসুচী গোষণা দেয়।

এদিকে রবিবারের মতো সোমবারও তারা কেন্দ্রীয় পরীক্ষা বর্জন করেছে। এর পর থেকে সাধারণ শিক্ষার্থীরা দাবী আদায়ে ক্যাম্পাসে জড়ো হয়ে সড়ক অবরোধে অংশ গ্রহণ করে।

প্রসঙ্গত, ইঞ্জিনিয়ারের পূর্ণ সংজ্ঞা নির্ধারণ, তাদেরকে সুপার ভাইজারের পরিবর্তে ইঞ্জিনিয়ার পদমর্যাদা ও ডিগ্রী ইঞ্জিনিয়ারদের মতো সুযোগ সুবিধা দানের দাবীতে গত কয়েক মাস ধরে সারা দেশের পলিটেকনিকের শিক্ষার্থীরা আন্দোলন করছে। গণপূর্ত মন্ত্রণালয়ের ২০০৮ সালের বিতর্কিত বিজ্ঞাপনের সংজ্ঞা পূণ নির্ধারণ করে আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশ অনুযায়ী বিজ্ঞাপন সংশোধন এবং ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের দাবী বাস্তবায়নে সরকারের সর্বশেষ প্রতিশ্রুতির অগ্রগতি না হওয়ায় তারা  এ অন্দোলন অব্যাহত রেখেছে।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT