হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

কক্সবাজারপ্রচ্ছদ

কক্সবাজারে আগামী ২৬ জুন বুধবার থেকে ২ জুলাই পর্যন্ত কনস্টেবল (টিআরসি) নিয়োগ পরীক্ষা

টেকনাফ নিউজ ডেস্ক::
আগামী ২৬ জুন বুধবার থেকে ২ জুলাই পর্যন্ত ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ পরীক্ষায় আগ্রহী প্রার্থীদের পরীক্ষার প্রতিটি ধাপে প্রতারক ও দালাল চক্রের কবল থেকে সাবধান থাকতে পরামর্শ দিয়েছেন কক্সবাজারের পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম। কোন প্রার্থী টিআরসি নিয়োগ পরীক্ষার যে কোন পর্যায়ে পাশ করিয়ে দেওয়ার অজুহাত দেখিয়ে অবৈধ আর্থিক লেনদেন ও নিয়োগের জন্য সুপারিশ করা হলে সেটা প্রার্থীর অযোগ্যতা বলে বিবেচনা করা হবে।

টিআরসি নিয়োগ পরীক্ষা নিয়ে কক্সবাজারের পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম শুক্রবার ২১ জুন সিবিএন-কে দেয়া এক সাক্ষাতকারে একথা বলেন। এসপি এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম বলেন-সম্পূর্ণ যোগ্যতা, মেধা, স্বচ্ছতা, নিরপেক্ষতা ও নিয়োগ নীতিমালা অনুসরণ করেই টিআরসি নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতারক ও দালাল চক্রের পাঁতা কোন ফাঁদ ও প্রলোভনে পা না দেওয়ার জন্য নিয়োগ পেতে আগ্রহী প্রার্থীদের প্রতি তিনি আহবান জানান। এসপি এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম বলেন-শুধুমাত্র একশ’ টাকা সোনালী ব্যাংকের নির্ধারিত কোড নম্বরে চালানের মাধ্যমে জমা দিয়ে এবং ৩ টাকায় আবেদন ফরম ক্রয় করে, সর্বমোট ১০৩ টাকায় পরীক্ষায় উত্তীর্ণ সাপেক্ষে টিআরসি হিসাবে নিয়োগ পাওয়া যাবে। এই ১০৩ টাকা ছাড়া টিআরসি নিয়োগ পরীক্ষার কোন পর্যায়ে আর কোন ধরনের খরচ নেই উল্লেখ করে এসপি এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম সিবিএন-কে বলেন-টিআরসি নিয়োগ নিয়ে কোন ধরণের প্রতারিত না হতে ইতিমধ্যে কক্সবাজার জেলা পুলিশের পক্ষ হতে সতর্কীকরণ বিজ্ঞপ্তি জারী করা হয়েছে। যা সামাজিক যোগাযোগ মাধ্যম সহ বিভিন্নভাবে প্রচার করা হচ্ছে।

তিনি একজন আগ্রহী টিআরসি প্রার্থীকে এসএসসি অথবা সমমানের পরীক্ষায় উত্তীর্ণের মূল সনদ, জাতীয়তা সনদ, জন্ম নিবন্ধন সনদ, এনআইডি কার্ড, পিপি সাইজ ৩ কপি সত্যায়িত ছবি, অবিবাহিতের প্রত্যয়নপত্র, বিদ্যালয় কর্তৃপক্ষের প্রত্যয়নপত্র, অভিবাবকের অনাপত্তি পত্র, ১০০ টাকা জমা দেওয়ার চালানের কপি নিয়ে আগামী ২৬ জুন বুধবার সকাল ৮ টায় কক্সবাজার পুলিশ লাইনে শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষার জন্য উপস্থিত থাকাতে বলেছেন। এছাড়া ২৬ জুন বুধবার উত্তীর্ণ প্রার্থীদের ২৭ জুন বৃহস্পতিবার বিকেল ৩ টায় বিমানবন্দর সড়কস্থ কক্সবাজার সরকারি মহিলা কলেজে লিখিত পরীক্ষায় অংশ নিতে হবে। পুলিশ লাইনে ১ জুলাই সোমবার সকাল ১০ টায় লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ ও মৌখিক পরীক্ষা নেয়া হবে এবং একইস্থানে ২ জুলাই মঙ্গলবার বিকেল ৫ টায় মৌখিক পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।

টিআরসি নিয়োগে মিথ্যা প্রলোভন দিয়ে কেউ প্রতারিত করতে চাইলে পুলিশ সুপারের ০১৭১৩৩৭৩৬৫৭ নম্বর, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) এর ০১৭১৩৩৬৩৭৫৯ নম্বর এবং সহকারী পুলিশ সুপার (ডিএসবি) এর ০১৭৬৯৬৯০৮৮৩ নম্বর মোবাইল ফোনে প্রার্থীদের যোগাযোগ করতে এসপি এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম অনুরোধ করেছেন। কক্সবাজার জেলা পুলিশের এতকিছু সতর্কতার পরও যদি কেউ অনৈতিক লেনদেন ও অবৈধ পন্থায় নিয়োগ পাওয়ার তথ্য পেলে, সে নিয়োগ তাৎক্ষনিক বাতিল করা হবে বলে পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম সিবিএন-কে জানিয়েছেন। তিনি আরো বলেন-কোন প্রতারক, দালাল বা টিআরসি নিয়োগ সংক্রান্ত মিথ্যা রটনাকারীর তথ্য পেলে তাদেরকে কঠোর আইনের আওতায় আনা হবে।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.