হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

কক্সবাজারপ্রচ্ছদ

কক্সবাজারের স্থানীয়দের নিয়ে কটাক্ষ : ব্র্যাক কর্মকর্তা প্রমাকে উখিয়া থেকে প্রত্যাহারের দাবি

প্রেস বিজ্ঞপ্তিঃ কক্সবাজারেরর স্থানীয়দের এনজিও চাকরি যোগ্যতা নিয়ে কটাক্ষ ও কুরুচিপূর্ণ কথা বলায়, উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত এনজিও সংস্থা ব্র্যাক এর বিতর্কিত কর্মকর্তা প্রমা ইসরাতকে কক্সবাজার ও উখিয়া থেকে প্রত্যাহারের জন্য চারিদিকে দাবি উঠেছে। স্থানিয়দের হেয়প্রতিপ্রন্ন করে কক্সবাজারের চাকরিজীবিদের নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দেয়া ঐ কমর্কতাকে প্রত্যাহার কনা নাহলে, আন্দোলনে যাওয়ার হুমকি দেয় স্থানিয়রা অন্যতায় ৩০ জুন উখিয়ায় ব্র্যাক অফিস ঘেরাও কর্মসূচি দেওয়া হবে।

স্থানীয়দের দাবি প্রমা ইসরাত রোহিঙ্গা ক্যাম্পে চাকরি আড়ালে বেশ কিছুদিন ধরে অপকর্ম চালিয়ে আসছিলেন। তার এ অপকর্মের বিরুদ্ধে স্থানীয় সচেতন মহল আপত্তি জানালে কক্সবাজারের স্থানীয়দের অশিক্ষিত, মূর্খ সহ নানা অশ্লীল কথা বলে প্রমা ইসরাত তার নিজস্ব ফেসবুক ওয়ালে প্রচারণা চালালে স্থানীয়রা তার ক্ষিপ্ত হয়ে তীব্র প্রতিবাদ জানান। এতে বিতর্কিত ব্র্যাক কর্মকর্তা প্রমা ইসরাত তেলে বেগুনে জ্বলে স্থানীয়দের বিরুদ্ধে আরো কঠোর সমালোচনা করে স্ট্যাটাস দিয়ে তার অবস্থানের পক্ষে যুক্তি উপস্থাপন করেন।

এরপর থেকে কক্সবাজারের অধিকাংশ মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যমে তার স্ট্যাটাসের সমালোচনা করেন তীব্র প্রতিবাদ জানিয়েছেন।

এদিকে স্থানীয়রা স্পষ্ট ভাষায় জানান, প্রমা ইসরাত কোন অবস্থাতেই কক্সবাজার থাকতে পারবে না। আগামী ২৯ জুনের মধ্যে তাকে কক্সবাজার থেকে প্রত্যাহার করা না হলে ৩০ জুন ব্র্যাক অফিস ঘেরাও করা হবে।

ঠিক এমন সময় বিষয়টি ব্র্যাক এর হেড অব অপারেশন খালেদ মোশারফের নজরে আনেন ককবাজারের যমুনা টেলিভিশনের সাংবাদিক ইমরুল কায়েস। ‘ আসেন এবং তার নির্দেশে স্থানিয়দের কঠাক্ষ করে দেয়া স্ট্যাটাসের জন্য দুঃখ প্রকাশ ও ক্ষমা চেয়েছেন প্রমা ইশরাত।

স্থানীয়রা আরো বলেন, প্রমা ইসরাত কক্সবাজার থাকলে ব্র্যাক কতৃপক্ষের সাথে স্থানীয়দের দুরত্ব তৈরি হতে পারে। তাই তাকে দ্রুত প্রত্যাহার করে কক্সবাজারের স্বাভাবিক পরিবেশ রজায় রাখার অাহবানও জানান স্থানীয়রা।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.