টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
টেকনাফে কোস্টগার্ড স্টেশনের প্রশাসনিক ভবন অফিসার্স মেস ও নাবিক নিবাস উদ্বোধন টেকনাফে সার্জিক্যাল ডটকম এর পুরস্কার বিতরণ সম্পন্ন রাজারবাগের পীরকে সার্বক্ষণিক নজরদারিতে রাখার নির্দেশ শাহপরীরদ্বীপ থেকে ১০ হাজার ৮৪০ প্যাকেট চাইনিজ সিগারেটসহ চীনা নাগরিক গ্রেপ্তার রোহিঙ্গা ক্যাম্পে বর-কনে পক্ষের সংঘর্ষে নিহত ১ হাইকোর্টের সেকশন থেকে রাজারবাগ পীরের বিরুদ্ধে করা মামলার নথি গায়েব জাওয়াদে উত্তাল সমুদ্র: সেন্টমার্টিনে ৫ ও ৬ ডিসেম্বর পর্যটকবাহী জাহাজসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ ঘূর্ণিঝড় জাওয়াদ : প্রভাব বাংলাদেশে, ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত প্রবালদ্বীপের একমাত্র মুক্তিযোদ্ধা আবদুস সালম ইন্তেকাল আজ সোমবার সূর্যগ্রহণ বেলা ১১টা থেকে দুপুর ৩টা ৭ মিনিট পর্যন্ত

ওয়াংগারি মাথাই পুরস্কার বিজয়ী খুরশিদা বেগমকে সম্মাননা

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : রবিবার, ৭ অক্টোবর, ২০১২
  • ২৭২ বার এই সংবাদটি পড়া হয়েছে

আন্তর্জাতিক ওয়াংগারি মাথাই পুরস্কার বিজয়ী খুরশিদা বেগমকে সম্মাননা জানালো পরিবেশ ও বন মন্ত্রনালয় ।রোববার সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে তাকে সম্মাননা জানানো হয়।অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশ ও বনমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, এ পুরস্কারের মাধ্যমে দেশের পরিবেশ ও বন সংরক্ষণের বিষয়টি স্পষ্ট হয়ে উঠেছে।মন্ত্রী বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার আগে মাত্র চার কোটি গাছ লাগানো হয়েছিলো। সরকার ক্ষমতায় আসার পর ২০১০ সালে ১০ কোটি, ২০১১ সালে ১১ কোটি এবং ২০১২ সালে ১২ কোটি গাছ লাগানো হয়েছে। এতে বনভূমির পরিমাণ বেড়েছে।তিনি বলেন, রোমে অবস্থিত এফওএ’র সদর দফতরে গত ২৭ সেপ্টেম্বর, কক্সবাজারের টেকনাফ উপজেলার একজন ইউনিয়ন সদস্য ওয়াংগারি মাথাই সম্মাননা গ্রহণ করেন।ড.মাহমুদ বলেন, বাংলাদেশ আমত্মর্জাতিক জলবায়ু সংলাপে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। যার ফলে বাংলাদেশ গ্রিন ক্লাইমেট ফান্ড, এডাপটেশন ফান্ড, সিডিএম এক্সিকিউটিভ বোর্ড, কমপস্নায়েন্স কমিটি ও কনসালটেটিভ গ্রুপ অব এক্সপার্টস’র সদস্য পদ লাভ করেছে।

অনুষ্ঠানে বন ও পরিবেশ সচিব মেজবাহ উল আলম, ইউএসএইড’র মিশন পরিচালক রিচার্ড গ্রিণ, এফএও’র প্রতিনিধি ডমিনিক বুঁজো, বন অধিদফরের প্রধান ইউনুছ আলী এবং আইইউসিএনের প্রধান ইশতিয়াক উদ্দিন আহমেদসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

খুরশিদা গত আট বছর ধরে পরিবেশ ও বন সংরক্ষণে কাজ করছেন। তার গ্রামে নারীদের নিয়ে কমিউনিটি প্রেট্রোল গ্রুপ গঠন করেন। বন অধিদফতরের কর্মীদের পাশপাশি বন বন সংরক্ষণ ও টেকনাফ বন্যপ্রাণী সংরক্ষণ অভয়ারণে জীবসম্পদ রক্ষায় তিনি কাজ করেছেন।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

One response to “ওয়াংগারি মাথাই পুরস্কার বিজয়ী খুরশিদা বেগমকে সম্মাননা”

  1. Mohammad rana says:

    Thanks…apnar karon ei amra teknaf er manosh aj onek gorbito..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT