হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

প্রচ্ছদস্বাস্থ্য

ওষুধ ভেজালকারীদের শাস্তি দিন

টেকনাফ নিউজ ডেস্ক::  পত্রিকার একটি খবর আমাকে দারুণ মর্মাহত করেছে। খবরটি হল- কিছু অসাধু পাষণ্ড ওষুধ ব্যবসায়ী চীন থেকে ভেজাল ক্যান্সারের ওষুধ আমদানির সঙ্গে যুক্ত। এসব ওষুধ নাকি দেশের কিছু অসৎ ব্যবসায়ী চীনের ব্যবায়ীদের সঙ্গে যোগসাজশ করে আমদানি করছে।

অতি জরুরি সংবেদনশীল জীবনরক্ষাকারী একটি ওষুধ নিয়ে ভেজালের কারবারি এসব পাষণ্ডের কী শাস্তি হওয়া উচিত, তা আমার মাথায় আসছে না। কতটা অধঃপতন হলে একজন মানুষ এ ধরনের কাজ করতে পারে, বুঝতে পারছি না।

দেশে অপরাধ ও অপরাধীর ইয়ত্তা নেই। তবে আমি মনে করি, জীবনরক্ষাকারী ওষুধ নিয়ে যারা এ ধরনের জঘন্য কাজ করেছে, তাদের সর্বোচ্চ শাস্তি হওয়া উচিত। এ অপরাধের সঙ্গে যুক্ত যে ক’জন ইতিমধ্যে ধরা পড়েছে, তাদের শাস্তি নিশ্চিত করে দেশবাসীকে আশ্বস্ত করা জরুরি।

কান্সারের নকল ওষুধ ব্যবসায়ের সঙ্গে অপরাধীদের অপরাধের মাত্রা মূল্যায়ন করা জরুরি। এক-দু’জন মানুষ হত্যা আর হাজার হাজার মানুষ হত্যার শাস্তি সমান হতে পারে না। ভেজাল ওষুধের ব্যবসায়ীরা শেষোক্ত অপরাধের দায়ে অভিযুক্ত।

আগেও এ ধরনের অপরাধের কথা শোনা গেছে। কিন্তু কেন জানি এটাকে কর্তৃপক্ষ কানেই তুলছে না! ওষুধ ও খাদ্যসহ সব ধরনের ভেজালকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করুন।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.