টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
রোহিঙ্গারা কন্যাশিশুদের বোঝা মনে করে অধিকতর বন্যার ঝূঁকিপূর্ণ জেলা হচ্ছে কক্সবাজার টেকনাফে মুজিববর্ষ উপলক্ষ্যে ৩০ পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার জমি ও ঘর হস্তান্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বারদের দায়িত্ব নিয়ে ডিসিদের চিঠি আগামীকাল ইউনিয়ন পরিষদ নির্বাচন (তালিকা) বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান টেকনাফ উপজেলা কমিটি গঠিত: সভাপতি, সালাম: সা: সম্পাদক: ইসমাইল আজ বিশ্ব শরণার্থী দিবস মিয়ানমারে ফেরা নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠায় রোহিঙ্গারা ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধের সিদ্ধান্ত: স্বরাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনা যতদিন আছে, ততদিন ক্ষমতায় আছি: হানিফ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা সবচেয়ে বড় ভুল : ডা. জাফরুল্লাহ

এমপি বদির উন্নয়ন ও মানবপ্রেমের কৃতজ্ঞতা জানাবেন প্রধানমন্ত্রীকে লাখো জনতা

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, ২ সেপ্টেম্বর, ২০১৩
  • ১৬৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

 

 

রমজান উদ্দিন পটল, টেকনাফ :::: mp-badi___জনগণের সেবার মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি আদায় করার মহৎ লক্ষ্যে কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) এর সংসদ সদস্য আব্দুর রহমান বদির মানবপ্রেম ও উন্নয়ন কর্মকান্ড সর্বসাধারণের মধ্যে ব্যাপক আলোচনার সৃষ্টি হয়। রাজনীতিতে তিনি স্বাধীনতার ইতিহাসে সর্বোপুরি প্রসংশা অর্জন করে চলছেন। গত ২০০৮ সালে আওয়ামীলীগ সভানেত্রী দেশরতœ শেখ হাসিনার মনোনয়ন নিয়ে নির্বাচনের প্রতিদ্বন্ধীতা করে এমপি নির্বাচিত হন আব্দুর রহমান বদি। বিগত সময়ে সরকারের শাসন আমলে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন ও জনসেবার মধ্য দিয়ে জনগণের আস্থাভাজন ও জনপ্রিয় হয়ে ব্যাপক সুনাম অর্জন করতে সক্ষম হন তিনি। তার মহৎ কাজ, উন্নয়ন কাজ বাস্তবায়ন, মানবপ্রেমের সুনাম বর্তমান সরকারের ভাবমুর্তি উজ্জল করে এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি উখিয়া টেকনাফের জনসাধারণের আস্থা ও ভালবাসা বহুগুণ বেড়েছে। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সহচর এমপি বদির সুনামের জন্য প্রধানমন্ত্রীর  প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তার সরকারের এমপি আব্দুর রহমান বদির মহৎ কাজের স্মৃতি উচ্চারণ করেন উখিয়া টেকনাফের জনসাধারণ।

এমপি বদির ৩ এতিম সন্তানের নতুন জীবন ঃ মানুষের প্রতি ভালবাসা ও সাহায্য সহায়তার হাতছানি দিয়ে বুকে জড়িয়ে নিয়ে আত্ব তৃপ্তি এবং মানব সেবার মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি কামনায় রাজনীতিতে এগিয়ে যাচ্ছেন ককসবাজার ৪-উখিয়া টেকনাফ অসনের সংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদি। এ মহৎ ভালবাসার ছুয়ায় শত শত অসহায় মানুষের অন্ধকার জীবনে ফিরে পায় আলোর মুখ। এমনই ৩জন তিন এতিম শিশু টেকনাফের নীলা মোরা পাড়া গ্রামের  শাহেনা আক্তার রুবি, নুর হাদিস ও নুরুল আমিন। তারা তিন জন একে অপরের ভাই বোন। গত ২০১০ সালের ১৫ জুন পাহাড় ধস ট্রাজেডিতে র্নিমমভাবে মারা যায় তাদের মা-বাবা ও অপর দু ভাই বোন। ভাগ্যক্রমে বেচে যায় অবুজ এ শিশুরা। নিস্ব অসহায় হয়ে পড়া এই শিশুদের মা-বাবা ভয়াবহ পাহাড় ধ্বস ট্রাজেডিতে মারা গেলেও এদের জীবনে অপূর্ণ নেই মা-বাবার আসন। তাদের জীবনের খাতায় অভিভাবকের নাম লিখেন আবদুর রহমান বদি। সমাজে পরিচিতি পায় এমপির সন্তান হিসেবে। সংসদ সদস্য আব্দুর রহমান বদি তার সন্তান হিসেবে তাদের মানুষের মত মানুষ করার দায়িত্ব নেন। এমপি বদির এ তিন এতিম শিশু এখন শাহ মজিদিয়া  আলীম মাদ্রাসায় লেখা পড়া করছেন। বড় মেয়ে শাহেনা ৫ম শ্রেণী, মেজ মেয়ে নুর ৩য় শ্রেণী ও ছোট ছেলে নুরুল আমিন ২য় শ্রেণীতে পড়েন। এমপি বদি তার বুকে জড়িয়ে নেওয় ৩ শিশু ফিরে পাই জীবনের আলো এবং তাদেরকে মায়া-মমতা দিয়ে বড় করে তোলার অঙ্গীকার করেন।এমপি বদির উদারতা এ মহৎ কাজে কৃতজ্ঞ এলাকার স্থানীয় বাসিন্দারা। উল্লেখ্য গত ২০১০ সালের ভয়াবহ পাহাড় ধ্বস ট্রাজেডিতে নীলা মোরাপারা এলাকায় মারা যায় একই পরিবারের  হত দরিদ্র দিন মজুর নুর মোহাম্মদ ও তার স্ত্রী লায়লা বেগম শিশু কন্যা নাসিমা শিশু পুত্র আবছারসহ ৪জন। এসময় দুর্গতদের দেখতে গিয়ে অসহায় ৩ শিশুকে সন্তানের দায়িত্ব নেন এমপি বদি।

প্রধানমন্ত্রীর জনসভাঃ ২ হাজার শ্রমিকের সংসার এমপি বদির দায়িত্বে- প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ ৩ সেপ্টেম্বর উখিয়ার বিশাল জনসভায় প্রধান অথিতি হিসেবে জনগণের উদ্দেশ্যে ভাষন দেবেন। এ উপলক্ষ্যে স্থানীয় সংসদ সদস্য আব্দুর রহমান বদির সার্বিক সহায়তায় ব্যাপক প্রস্তুতি নেয়া হয়। জনসভায় প্রায় ২ লক্ষ মানুষের সমাগমের ব্যবস্থা নেয়ার পূর্ব প্রস্তুতি হিসেবে সড়কে যানজট মুক্ত রাখতে ও প্রশাসনিক কার্যক্রম নিরাপত্তার স্বার্থে ঝুপঁড়ি উচ্ছেদ, রিক্সা, ভ্যান, টমটম চলাচলের বিঘœ সৃষ্টি হবে বিধায় এই দিন শ্রমিকদের জিবীকা-উপার্জন না হওয়ার সম্ভাব্যতায় তাদের সংসারের কষ্ট ও অভাব অনুধাবন করে সংসদ সদস্য আব্দুর রহমান বদির ব্যক্তিগত তহবিল থেকে ৩ হাজার শ্রমিকের সংসারের দায়িত্ব নিজ হাতে নিয়ে প্রতি শ্রমিককে গ্রীন কার্ডের মাধ্যমে ১ হাজার টাকা করে অনুদান প্রদান করেন। শ্রমিকেরা এতে আত্ব খুশিতেই জনসভার দিন নিজেদের বিশ্রাম দিবস হিসেবে বেছে নিয়ে প্রধানমন্ত্রীকে তার সরকারের এমপির এ ভালবাসার কৃতজ্ঞতা জানাতে উজ্জীবিত। এমপি বদি বলেন, কুলি, মজুর-শ্রমিক, গরীব- অসহায় লোকজন মাননীয় প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে এসে উপার্জন বন্ধ থাকায় সংসারের কষ্ট দেখা দিবে তা আমি সহ্য করতে পারিনা। আমি গরীব-অসহায় মানুষের দুঃখ-কষ্ট দূর করতে বদ্ধপরিকর।

বাবা তুমি নতুন জীবন দিলে আমাকে বেঁেচ থেকো আমাদের জন্য- বাবা তুমি নতুন জীবন দিলে আমাকে। আমি দোয়া করি তুমি বেঁচে থেকো আমাদের জন্য। আমাদের মতো গরীবদের ভালবাসা ও সহায়তার পুরুষ্কার আল্লাহ তোমাকে দেবে। এমপি বদির প্রতি কৃতজ্ঞতা ও ভালবাসার আবেগ আপ্লোত হয়ে অঝরে কেঁেদ এ কথা বলেন জটিল রোগে আক্রান্ত অকাল মৃত্যু হতে বেঁেচ থাকা হতদরিদ্র গৃহিনী হুছনেআরা বেগম (২৫)। দীর্ঘ দিন শারীরিক অসুস্থতায় ভোগে উখিয়া উপজেলা রতœাপালং ইউনিয়নের রতœাপালং গ্রামের শহীদুল্লাহ কবিরের স্ত্রী হুছনেআরা বেগম চিকিৎসার অভাবে মৃত্যুশয্যা হয়ে পড়ে। এ গরীব অসহায় মহিলার রোগ কষ্ট ও অসহায় জীবনের বর্ণনাসহ তাকে বাঁচাতে সাহায্যের আকুতি স্থানীয় সংবাদ পত্রে প্রকাশিত হলে গত ২ মাস পূর্বে উখিয়া টেকনাফের সংসদ সদস্য ও মানব দরদী এমপি বদি ঝরের বেগে তার বাড়িতে ছুটে গিয়ে তার চিকিৎসা ব্যয়ভার ও সংসারিক ভরণপোষনের দায়িত্ব নিজ হাতে নিয়ে উন্নত চিকিৎসার মাধ্যমে প্রায় ৪ লক্ষাধিক টাকা ব্যয়ে তার নষ্ট হয়ে বাল্ব প্রতিস্থাপন করেন। এত সে সুস্থ হয়ে ফিরে পায় নতুন জীবন। এভাবে এলাকার বিভিন্ন দরিদ্র লোকজনের চিকিৎসার সেবার দায়িত্বভার গ্রহণ করেন এমপি বদি। ৮০ হাজার অসহায় মানুষের সহায় বদি- উখিয়া টেকনাফের নির্বাচনী এলাকায় ৮০ হাজার অসহায় ও দরিদ্র লোকজনের মাঝে গ্রীণ কার্ড দিয়ে চাউল বিতরণ করে আসছেন এমপি আব্দুর রহমান বদি। গত ২০০৮ সালে সংসদ সদস্য আব্দুর রহমান বদি নির্বাচিত হওয়ার পর থেকে উখিয়া টেকনাফে খেটে খাওয়া দরিদ্র মানুষের মাঝে তালিকাভুক্ত এমপি বদির গ্রীণ কার্ডধারি পুরুষ মহিলাদের মাঝে চাউল ছাড়াও অন্যান্য খাদ্য, বস্ত্র ও অর্থ সহয়তার মাধ্যমে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

 

 

 

 

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT