হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

জাতীয়প্রচ্ছদ

একদিনে খুন-দুর্ঘটনায় প্রাণ গেলো ১৪ জনের

টেকনাফ নিউজ ডেস্ক: :

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে (২১) পিটিয়ে হত্যা করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। রবিবার দিবাগত রাত ৩টার দিকে বুয়েটের শের-ই-বাংলা হল থেকে আবরারের লাশ উদ্ধার করে পুলিশ। এছাড়া সারাদেশে ১৪ জনের লাশ উদ্ধারের খবর পাওয়া গেছে।

ইত্তেফাকের প্রতিনিধিদের পাঠানো খবর:

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে (২১) পিটিয়ে হত্যা করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। রবিবার দিবাগত রাত ৩টার দিকে বুয়েটের শের-ই-বাংলা হল থেকে আবরারের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় বুয়েটের শিক্ষার্থী বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাসেল ও যুগ্ম সাধারণ সম্পাদক ফুয়াদ হোসেনকে আটক করে জিজ্ঞাসাবাদের জন্য চকবাজার থানায় নেওয়া হয়েছে।

আবরার ফাহাদ বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি কুষ্টিয়া শহরে। রবিবার দিবাগত রাতে তাকে হলের ভেতর পিটিয়ে হত্যা করা হয়।

আবরার ফাহাদকে (২১) পিটিয়ে হত্যা করা হয়েছে বলে জানিয়েছেন ময়নাতদন্তকারী চিকিৎসক। ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের বিভাগীয় প্রধান সোহেল মাহমুদ ময়নাতদন্তের পর সোমবার বেলা ২ টার দিকে এ কথা জানান।

মনপুরায় ডাচ বাংলা মোবাইল ব্যাংকের এজেন্ট ব্যবসায়ীকে গলা কেটে হত্যা:

ভোলার মনপুরা উপজেলায় ডাচ বাংলা মোবাইল ব্যাংকের এজেন্ট ও ব্যবসায়ী মো. আলাউদ্দিন মোল্লাকে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। রোববার দিবাগত রাত সাড়ে ১২ টায় উপজেলার হাজিরহাট ইউনিয়নের ফকিরহাট বাজার থেকে বাড়ি ফেরার সময় নিজ বাড়ির সামনের উঠানে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত আলাউদ্দিন উপজেলার হাজিরহাট ইউনিয়নের চরফৈজুদ্দিন গ্রামের মো. মজিবুল হক মোল্লার ছেলে। আলাউদ্দিন উপজেলার ফকিরহাট বাজারের ডাচ বাংলা মোবাইল ব্যাংকের এজেন্ট এর পাশাপাশি বিকাশ, রকেট, সার-কীটনাশক ব্যবসায়ী ছিলেন।

মনপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফোরকান আলী জানান, এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ওই ব্যবসায়ীর কর্মচারী দিবাকর চন্দ্রকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। তবে এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

ফতুল্লায় জেনারেটর ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা:

ফতুল্লার হাজীগঞ্জে মাহবুবুল হক বাবলু (৫১) নামে এক জেনারেটর ব্যবসায়ীকে প্রকাশ্যে পিটিয়ে হত্যার করেছে সন্ত্রাসীরা। রবিবার দিবাগত রাত আড়াইটায় ফতুল্লা থানাধীন হাজীগঞ্জ বাজার এলাকায় এই হত্যার ঘটনা ঘটেছে বলে নিশ্চিত করেছে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসলাম হোসেন। এ ঘটনায় রাকিব নামে একজনকে আটক করেছে পুলিশ। সে তল্লা এলাকার মৃত বেনু মিয়ার ছেলে।

নিহত মাহবুবুল হক বাবলু হাজীগঞ্জ এলাকার মৃত জালাল উদ্দিনের ছেলে।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসলাম হোসেন জানান, হাজীগঞ্জ এলাকায় জেনারেটর ব্যবসায়ী হত্যার ঘটনায় রাকিব নামে একজনকে আটক রয়েছেন। মামলা দায়েরের প্রস্তুতি চলছে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য নারায়ণগঞ্জ মর্গে পাঠানো হয়েছে।

কোটালীপাড়ায় ছুরিকাঘাতে স্কুলছাত্র খুন:

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় সৌরভ গাঙ্গুলী (১৫) নামে দশম শ্রেণির এক স্কুল ছাত্রকে ছুরিকাঘাতে খুন করেছে দুর্বৃত্তরা। গত রবিবার দিবাগত রাত ১০টায় উপজেলার দেবগ্রামে এ খুনের ঘটে। সৌরভ গাঙ্গুলী উপজেলার মধ্য দেবগ্রামের বিমল গাঙ্গুলীর ছেলে। সে উমাচরণ পূর্ণচন্দ্র সার্বজনীন উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র।

কোটালীপাড়া থানার ওসি শেখ লুৎফর রহমান বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে ছুটে যাই এবং সৌরভের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করি। এ হত্যার কারণ এখনো আমরা খুঁজে পাইনি। তবে সৌরভের সাথে তার যে সহপাঠীরা ছিল রাতে তাদের থানায় ডেকে এনে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তারা অনেক গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। তদন্তের স্বার্থে এখনই তা আমরা প্রকাশ করতে চাচ্ছি না। আশা করি দু’একদিনের মধ্যেই সৌরভ হত্যার রহস্য আমরা উদঘাটন করতে পারবো।

ভালবেসে বিয়ের দু’বছরের মাথায় লাশ হলো রোকসানা:

ভালবেসে বিয়ের দু’বছরের মাথায় লাশ হয়েছেন রোকসানা আক্তার নামে এক গৃহবধূ। সোমবার সকাল নয়টার দিকে কক্সবাজার সদরের ঝিলংজা ইউনিয়নের পশ্চিম লারপাড়াস্থ স্বামীর বাড়ি থেকে মরদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহত রোকসানা আক্তার পশ্চিম লারপাড়া এলাকার জসীমউদ্দীনের স্ত্রী ও কক্সবাজার পৌরসভার ১০ নম্বর ওয়ার্ডের দুলাল মিস্ত্রির মেয়ে।

রোকসানার বাবা দুলাল মিস্ত্রি জানান, ২০১৮ সালের প্রথম দিকে জসীম উদ্দীনকে ভালোবেসে বিয়ে করেছিলো রোকসানা আক্তার। কিন্তু প্রথম দিকে রোকসানাকে মেনে নেয়নি জসীম উদ্দীনের বাবা-মা। মেনে নেয়ার পর চলতি বছর তাদের একটা ছেলে সন্তান হয়।

সদর থানার ওসি-তদন্ত খায়রুজ্জামান বলেন, গলায় ওড়না পেঁচানো অবস্থায় রোকসানার মরদেহ উদ্ধার করে পুলিশ। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। অভিযোগ সত্য হলে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

ঝিনাইদহে ট্রাকচাপায় পুলিশ কনস্টেবল নিহত:

ঝিনাইদহে ট্রাকচাপায় পুলিশ কনস্টেবল আমিরুল ইসলাম নিহত হয়েছেন। সোমবার সকাল ১১টার দিকে ঝিনাইদহ-যশোর মহাসড়কের কয়ারগাছি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ঝিনাইদহ সদর থানার ওসি মঈন উদ্দিন জানান, সদর উপজেলার কাতলামারি পুলিশ ফাঁড়িতে কর্মরত আমিরুল ইসলাম সকালে মোটরসাইকেল যোগে গ্রামের বাড়ি যশোরের ঝিকরগাছা উপজেলা শ্রীরামপুর যাচ্ছিলেন। পথে ঘটনাস্থলে পৌঁছালে ঝিনাইদহ থেকে যশোরগামী গড়াই পরিবহনের একটি বাস তাকে ধাক্কা দেয়। বাসের ধাক্কায় তিনি রাস্তার উপর ছিটকে পড়েন। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১২টার দিকে তিনি মারা যান।

পিকআপ চাপায় যুবক নিহত, দুর্ঘটনা দেখে শিশুর মৃত্যু:

কুমিল্লার চান্দিনায় পিকআপভ্যানের চাপায় মাসুম (২১) নামে এক যুবক নিহত হয়েছে। এ ঘটনা দেখে মরিয়ম (৪) নামে এক শিশুও মারা যায়। সোমবার সকালে সকালে বাখরাবাদ এলাকায় এ ঘটনা ঘটে। মাসুম দেবিদ্বার উপজেলার রাধানগর পূর্বপাড়ার মুসলিমের ছেলে ও মরিয়ম বাখরাবাদের রমজান মিয়ার মেয়ে।

পুলিশ জানায়, পিকআপটি ঢাকা থেকে কুমিল্লা যাচ্ছিল। বাখরাবাদ এলাকায় চালক নিয়ন্ত্রণ হারিয়ে পথচারী মাসুমকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে মাসুম মারা যায়। এই দৃশ্য দেখে মরিয়ম মৃত্যুর কোলে ঢেলে পড়ে। ইলিয়ডগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির সার্জেন্ট নয়ন ফেরদৌস বিষয়টি নিশ্চিত করেছেন।

ফুলবাড়ীতে দুইটি ট্র্যাক্টরের মুখোমুখি সংঘর্ষে হেলপার নিহত:

কুড়িগ্রামের ফুলবাড়ীতে দুইটি ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষে আপেল হোসেন (২০) নামের এক যুবকের মৃত্যু হয়। উপজেলার ব্র্যাক মোড় কাশিয়াবাড়ী সড়কে এ দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেছেন ফুলবাড়ী থানার ওসি খন্দকার ফুয়াদ রুহানী। নিহত যুবক উপজেলার শিমুলবাড়ী ইউনিয়নের নন্দিরকুটি চন্দ্রখানা গ্রামের শহিদুল ইসলামের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সকাল সাড়ে ৯ টায় উপজেলার ব্র্যাক মোড় কাশিয়াবাড়ী সড়কে দ্রুতগামী দুইটি ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে ট্র্যাক্টরের হেলপাল আপেল হোসেন গুরুতর আহত হয়। পরে স্থানীয়রা আহত হেলপারকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।

বাকেরগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু:

সোমবার বেলা ১১ টার দিকে বকেরগঞ্জ উপজেলার কলসকাঠী ইউনিয়নের বাগদিয়া গ্রামে নানা বাড়ির পাশের পুকুরে পড়ে জেলানী (৬) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত জেলানী ঐ গ্রামের মৃত মনির হোসেনের ছেলে। নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, নিহত জেলানী সকালে খেলা করতে গিয়ে নানা বাড়ির পরিবারের সদস্যদের আড়ালে পাশের পুকুরে পরে যায়। খোঁজা খুঁজির এক পর্যায় জেলানীকে পুকুরে পরে থাকতে দেখে পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সাতকানিয়ায় সাঙ্গু নদীতে অজ্ঞাত লাশ:

চট্টগ্রামের সাতকানিযায় সাঙ্গু নদী থেকে অজ্ঞাত এক ব্যক্তির লাশ উদ্ধার করা হয়েছে। গত রবিবার রাত সাড়ে ১২টার দিকে সাতকানিয়া থানা পুলিশ উপজেলার বাজালিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের মীরপাড়া এলাকায় সাঙ্গু নদী থেকে লাশটি উদ্ধার করে।

সাতকানিয়া থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) জিহাদ আলী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দেখি নদীতে একটি লাশ ভাসছে। স্থানীয়দের সহযোগিতায় লাশটি উদ্ধার করি। লাশটির হাতে রাখি ও মাঝায় তাবিজ রয়েছে। মৃত্যুর সঠিক কারণ জানতে লাশটি ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

ত্রিশালে ট্রাক চাপায় শিশু শিক্ষার্থী নিহত:

ময়মনসিংহের ত্রিশালে ট্রাক চাপায় হাসিব (৭) নামের এক শিশু শিক্ষার্থী নিহত হয়েছে। সোমবার সকাল সাড়ে ৯টার দিকে ত্রিশাল বালিপাড়া সড়কের বীররামপুর বটতলা নামক রাস্তা পারাপারের সময় অজ্ঞাত ট্রাক চাপায় হাসিবকে চাপা দিলেসে ঘটনাস্থালেই নিহত হয়। নিহত হাসিব বীররামপুর উজানপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থী এবং একই এলাকার ভ্যান চালক হাবিবুর রহমানের ছেলে।

আক্কেলপুরে পুকুরে ডুবে শিশুর মৃত্যু

জয়পুরহাটের আক্কেলপুরে পুকুরের পানিতে ডুবে রিয়াজ আকন্দ (৫) নামের এক শিশুর মৃত্যু হয়েছে। সোমবার বেলা ১২ টায় উপজেলার গোপীনাথপুর ইউনিয়নে হরিপুর গ্রামে ঘটনাটি ঘটে। গোপীনাথপুর ইউনিয়ন পরিষের চেয়ারম্যান আবু ছাইদ জোয়ারদার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন।

আখাউড়ায় বৃদ্ধের ঝুলন্ত লাশ উদ্ধার ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় আব্দুল হক (৭০) নামের এক বৃদ্ধের লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার সকালে উপজেলার মনিয়ন্দ ইউনিয়নের গ্রিশনগর এলাকা থেকে তার লাশ উদ্ধার করা হয়। নিহত আব্দুল হক ওই ওই গ্রামের মৃত আজম উদ্দিনের ছেলে।

ওসমানীনগরে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত সিলেটের ওসমানীনগরে সড়ক দুর্ঘটনায় জাহান মিয়া (২৮) নামে এক যুবক নিহত হয়েছেন। সোমবার বেলা পৌনে ৩টার দিকে এ ঘটনাটি হয়।

জানা গেছে, উপজেলার তাজপুর দুলিয়ারবন্দ এলাকার বাসিন্দা সিরাজ মিয়ার ছেলে জাহান মিয়া মোটরসাইকেল যোগে গোয়ালাবাজার থেকে তাজপুর যাওয়ার পথে বটের তল নামক এলাকায় শেরপুরমুখী একটি ট্রাক (ঢাকা মেট্রো ট-১৬/৮১২৯) তাকে ধাক্কা দেয়। এতে তিনি ঘটনাস্থলেই নিহত হন। খবর পেয়ে থানা পুলিশ ও ফায়ার ব্রিগেডের লোকজন ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে। ওসমানীনগর থানার ওসি এসএম আল-মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘাতক ট্রাকটিকে আটক করা হয়েছে। এ ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.