উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকদের অনুপস্থিতির তালিকা চেয়েছেন হাইকোর্ট

প্রকাশ: ২৩ অক্টোবর, ২০১৮ ৭:৩৩ : অপরাহ্ণ

টেকনাফ নিউজ ডেস্ক ::
দেশের সব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তারদের উপস্থিতি ও অনুপস্থিতির বিষয়ে একটি তালিকা চেয়েছেন হাইকোর্ট। পাশাপাশি আগামী ছয় মাসের মধ্যে আদালতে এ প্রতিবেদন এফিডেভিট আকারে দাখিল করতে নির্দেশ দেয়া হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকসহ সংশ্লিষ্টদের এই আদেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

একইসঙ্গে হাসপাতালে ডাক্তারদের উপস্থিতি নিশ্চিত করতে সরকারের নিষ্ক্রিয়তাকে কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। চার সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

জনস্বার্থে করা একটি রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে মঙ্গলবার বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

একইসঙ্গে আগামী ৭ মে মামলার পরবর্তী শুনানির দিন নির্ধারণ করেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার আবদুল হালিম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একরামুল হক টুটুল।

পরে ব্যারিস্টার আবদুল হালিম সাংবাদিকদের বলেন, ‘দেশের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে ডাক্তারদের অনুপস্থিতি নিয়ে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়। পরে ওইসব প্রতিবেদন সংযুক্ত করে দুই সপ্তাহ আগে মানবাধিকার সংগঠন ব্লাস্ট এ রিট আবেদনটি দায়ের করেন। সে রিটের শুনানি নিয়ে নির্দেশনাসহ রুল জারি করেন আদালত।


সর্বশেষ সংবাদ