টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
টেকনাফে ৪ প্রতিষ্ঠানকে অর্থদন্ড টেকনাফ হাসপাতালে ‘মাল্টিপারপাস হেলথ ভলান্টিয়ার প্রশিক্ষণ’ বান্দরবানে রোহিঙ্গা ‘ইয়াবা কারবারি বন্দুকযুদ্ধে’ নিহত রামুতে পাহাড় ধসে ২ জনের মৃত্যু দেশের ১০ অঞ্চলে আজ ঝড়বৃষ্টি হতে পারে মাধ্যমিকে বার্ষিক পরীক্ষা হচ্ছে না: গ্রেডিং বিহীন সনদ পাবে জেএসসি-জেডিসি পরীক্ষার্থীরা যুক্তরাষ্ট্রের উদ্যোগে রোহিঙ্গা বিষয়ক বৈঠক বৃহস্পতিবার মেজর সিনহা হত্যা মামলা বাতিল চাওয়া আবেদনের শুনানি ১০ নভেম্বর মোবাইল ব্যাংকিংয়ে ক্যাশ আউট চার্জ কমানোর উদ্যোগঃ নগদ’এ ক্যাশ আউট হাজারে ৯.৯৯ টাকায় ড্রাইভিং লাইসেন্সের লিখিত পরীক্ষার স্ট্যান্ডার্ড ৮৫টি প্রশ্ন

উখিয়া- টেকনাফে জাতীয় নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীরা

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ১৭ জুলাই, ২০১২
  • ১৯০ বার এই সংবাদটি পড়া হয়েছে

রমজান উদ্দীন পটল   …..সারা দেশের ন্যায় কক্সবাজার ৪ উখিয়া টেকনাফেও আগামী সংসদ নির্বাচন নিয়ে জল্পনা কল্পনা শুরু হয়েছে। নির্দলীয় নিরপেক্ষ তত্ত্ববধায়ক সরকারের অধীনে চলমান আন্দোলন পরবর্তী বিএনপি আগামী নির্বাচনে অংশ নিলে দল থেকে একাধিক শক্তিধর নেতা মনোনয়নের প্রত্যাশা ব্যাক্ত করেছেন। এছাড়া বিএনপির নেতৃত্বে গঠিত ১৮ দলীয় জোটের বিভিন্ন শরীক দল এ আসনে প্রার্থী দানের চিন্তাধারা রয়েছে বলে সংশ্লিষ্ট সুত্রে জানাগেছে।
এ নিয়ে বিএনপির অভ্যান্তরে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। উখিয়া-টেকনাফের বিএনপির সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরীর ভুকিায় অসন্তুষ্ট তৃর্ণমুল পর্যায়ের সাধারণ নেতাকর্মীরা। এ কারণে দলে দীর্ঘদিন ধরে গ্র“পিং দেখা দেয়। তবে শাহজাহান চৌধুরীর অনুসারী নেতাকর্মীরা উখিয়া টেকনাফের বিএনপির নেতৃত্বে সাবেক সংসদ ও হুইফ শাহজাহান চৌধুরীর বিকল্প নেই বলে দাবী তুলেছে। মনোনয়ন প্রত্যাশা নিয়ে সংবাদ প্রকাশের পর টেকনাফ উপজেলা বিএনপি নেতারা  এই দাবীতে বিবৃতি প্রদান করেছেন। অপরদিকে বিভিন্ন নেতাকর্মীরা সাবেক সংসদ শাহজাহান চৌধুরীর ভুমিকা ও কর্মকান্ডের ব্যাপক সমালোচনা করে দল থেকে বিকল্প প্রার্থীতার  আশা ব্যাক্ত করেন।
ঢাকা মহানগরী বিএনপি নেতা উখিয়ার কোটবাজারের কৃতি সন্তান আলমগীর চৌধুরী আগামী নির্বাচনে দলের মনোনয়ন প্রত্যাশায় উখিয়া টেকনাফের বিএনপি ও অঙ্গ সংগঠনকে নতুন করে সাজিয়ে তৃর্ণমুল পর্যায়ে ব্যাপক কাজ চালিয়ে যাচ্ছে। এ ব্যাপারে জানতে চাইলে আলমগীর চৌধুরী এ প্রতিবেদককে বলেন- তত্ত্বধায়ক সরকার ছাড়া দল নির্বাচন করবেনা। দল নির্বাচনে গেলে কক্সবজার ৪ উখিয়া টেকনাফ আসনের প্রার্থী হিসেবে আমি মনোনয়ন চাইব। দলের মনোনয়ন পেলে নির্বাচনে আমি জয়যুক্ত হব ইনশা আল্লাহ। উখিয়া টেকনাফে বিএনপিতে শাহজাহান চৌধুরী বিকল্প নেই বলে দাবী উঠেছে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, এ কথা বলা ঠিক না। মনোনয়ন কে পাবে কে পাবেনা তা দলের ষ্টান্ডিং কমিটি ঠিক করবে এবং একমাত্র দলের চেয়ারম্যানই সিদ্ধান্ত নিবেন।
টেকনাফ উপজেলা বিএনপির সাবেক সহসভাপতি মাষ্টার রশিদ আহমদ বলেন- দল থেকে মনোনয়ন চাওয়ার অধিকার নিশ্চই যে কোন কারো আছে। তবে শাহজাহান চৌধুরী হবে বিএনপির একক প্রার্থী। তিনি ছাড়া মনোনয়ন চাওয়ার মত দলে আর কেউ নেই। দল থেকে মনোনয়নের প্রত্যাশা ব্যাক্ত  করে জেলা জিয়া পরিষদের আহবায় ও তারেক জিয়া মক্তি পরিষদের সভাপতি কেএন মুজিব বলেন, সাবেক সংসদ শাহজাহান চৌধুরীর অবহেলা ও নানান কর্মকান্ডে উখিয়া টেকনাফের রাজনীতিতে বিএনপির সাংগঠানিক কার্যক্রম ঝিমিয়ে পড়েছে।  এমতাবস্থায় বিকল্প প্রার্থী বিএনপির বর্তমান দরঅবস্থা থেকে উত্তোরণ ও আ’লীগ প্রার্থীকে বরাডুবি করে জয়যুক্ত হতে পারে। না হয় এ আসন পুনঃউদ্ধার করা সম্ভব নয়।

উখিয়া টেকনাফের বিএনপির কার্যক্রম নিস্ক্রিয় হয়ে পড়েছে উল্লেখ করে উখিয়া উপজেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি কাজী হেলাল মুঠো ফোনে আলাপকালে এ প্রতিবেদককে বলেন-
বিএনপির রাজনীতি নিয়ে কথা বলে মনের কষ্ট ভাড়ানো ছাড়া আর কিছু নেই। এ এলাকার রাজনীতি শাহজাহান চৌধুরীর পরিবারে জিম্মি। তারাই সব নিয়ন্ত্রণ করে। অগামীতে দল থেকে মনোনয়ন প্রত্যাশা চওয়ার ইচ্ছা বা বিএনপি প্রার্থীর পক্ষে নির্বাচন করার মানসিকতা এখন আর নেই।
টেকনাফ উপজেলা বিএপির যুগ্ন সম্পাদক সুলতান আহমদ বিএ বলেন- আগামীতে এ আাসনে শাহজাান চৌধুরী ছাড়া বিএনপিতে অন্য কোন যোগ্য প্রার্থী নেই। তবে মনোনয়ন প্রত্যাশার অধিকার সবার রয়েছে।
উখিয়া উপজেলা বিএনপির যুগ্ন সম্পাদক মণির আলাপকালে বলেন- জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরীকে দিয়ে আর কাজ হবেনা। তাকে ছাড়া অন্য কোন শক্তিধর ব্যাক্তিকে দলের প্রার্থী করলে এ আসন পুনঃ উদ্ধার করা সম্ভব। শাহজাহান চৌধুরী ছাড়া বিএনপিতে বিকল্প নেই ভিবিন্ন ভক্ত অনুসারীদের এ দাবী সম্পকে জানতে চাইলে তিনি বলেন- এটি মান্ধতা আমলের দাবী। বর্তমান প্রেক্ষাপতে যাকে খাই তাকে দল মনোনয়ন দিলে সুফল বয়ে আনবে। এছাড়া উপরোক্ত বিষয়ে টেকনাফ উপজেলা বিএনপি যুবদলের বিভিন্ন নেতা কর্মীরা প্রতিক্রিয়া ব্যাক্ত করেছেন। দল নির্বাচনে অংশ নিলে কে মনোনয়ন পাবে এখন তা নির্ভর করে এক মাত্র দলের চেয়ারপার্সনের উপর। তবে এখন থেকে মনোনয়ন প্রত্যাশীদের তদবির শুরু হয়েছে বলে সুত্র জানায়। অপরদিকে বিএনপির নেতৃত্বে গঠিত ১৮ দলীয় জোটের অন্যতম শরীক দল জামায়াত ইসলামী বাংলাদেশ শাহ জালাল চৌধূরী কে নিয়ে  হাই কমান্ডের চিন্তাধারা রয়েছে বলে জানা যায়। জাতীয় পার্টি এ আসনে  শাহপরীরদ্বীপের দানবীর ও আল আরাফাহ ইসলামী ব্যাংকের ডিরেক্টর বিশিষ্ট শীল্পপতি আনিসুর রহমান ইয়াহিয়া নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন বলে বিশেষ সূত্রে জানাগেছে। ইয়াহিয়া জাতীয় নির্বাচনে প্রার্থী হতে পারে এমন খবরে উখিয়া-টেকনাফের রাজনীতিতে পরিবর্তনের হাওয়া বইতে শুরু করেছে। নতুন সব প্রার্থীর মধ্যে ইয়াহিয়ার নাম আলোচনা সমালোচনার শীর্ষে রয়েছে। বিশেষ করে গরীব ও ধর্মীয় শ্রেণীর অধিকাংশই তাঁকে আগামীতে সংসদ সদস্য হিসেবে দেখতে চাই। ########
(বিভিন্ন নেতাদের বক্তব্য’র রেকর্ড ফাইল সংযুক্ত আছে)

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT