টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

উখিয়ায় ৮০ শতক জমির রোপিত ধান নষ্ট করেছে সন্ত্রাসীরা, আহত ৩

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ৬ আগস্ট, ২০১৩
  • ১০৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

এম বশর চৌধুরী, উখিয়া ####উখিয়ার মনখালীতে ৪০ শতক জমির রোপিত ধান নষ্ট করেছে সন্ত্রাসীরা। বাধা দিতে গিয়ে ৩ জন কে পিটিয়ে জখম করার খবর পাওয়া গেছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনায় অসহায় কৃষক থানায় অভিযোগ করেছেন। অভিযোগে প্রকাশ, মনখালী গ্রামের বাচা মিয়ার ছেলে আব্দুল জব্বার দীর্ঘ দিনের ভোগ দখলীয় পৈত্রিক ৮০ শতক জমির রোপিত ধান গত ৫ জুলাই (সোমবার) সকালে একই গ্রামের মৌলভী শাকের মোহাম্মদের ছেলে মোঃ ইদ্রিছ প্রঃ জঙ্গী ইদ্রিছ (৩৫), ইউনুছ প্রঃ গোরা মিয়া (৪০),  মোঃ ইমরান (২৫) সহ এক দল সন্ত্রাসী অস্ত্র শস্ত্র নিয়ে ধানেেত তান্ডব চালাইয়া  ৮০ শতক জমির রোপিত ধান নষ্ট করে। এসময় বাধা দেওয়ায় সন্ত্রাসীরা আব্দুল জব্বর (৩০), আবুল কালাম (৩৫), আবু বক্কর (৩২) দের পিটেয়ে জখম করে। স্থানীয়রা জানিয়েছেন, জোড়াখুন সহ বহু মামলার আসামী ইদ্রিছ প্রঃ জঙ্গী ইদ্রিছ (৩৫) ও তার ভাই ইউনুছ প্রঃ গোরা মিয়া দীর্ঘ দিন ধরে সমুদ্র উপকুলীয় এলাকার মানুষের জমি জোর পূর্বক জবর দখলের চেষ্টা করে আসছে। অসহায় কৃষক আব্দুল জব্বরের জমি জোর পূর্বক দখলের চেষ্টায় ব্যর্থ ধানের চারা উঠাইয়া ফেলে। ইনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ সাঈদ মিয়া জানান, অভিযোগের তদন্ত চলছে। জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উখিয়া প্রেস কাবের আলোচনা সভা ও ইফতার মাহফিল আজ এম বশর চৌধুরী, উখিয়া                                                                   তারিখ- ০৬/৮/২০১৩ইং। উখিয়া প্রেস কাবের আলোচনা সভা ও ইফতার মাহফিল আজ ৮ জুলাই (বৃহসপতিবার) বিকাল ৪টায় উখিয়া প্রেস কাব মিলনায়তনে অনুষ্টিত হবে। সভায় উখিয়া উপজেলা নির্বাহী অফিসার, উখিয়া থানার অফিসার ইনচার্জ ও পাঁচ ইউনিয়নের ইউপি চেয়ারম্যান সহ উখিয়া বিশিষ্ট জনেরা উপস্থিত থাকার জন্য সদয় সম্মতি জ্ঞাপন করেছেন। আলোচনা সভা ও ইফতার মাহফিলে উখিয়া প্রেস কাবের সকল সদস্যদের যথা সময়ে উপস্থিত থাকার জন্য উখিয়া প্রেস কাবের সভাপতি আব্দুর রহিম ও সাধারণ সম্পাদক রতন কান্তি দে বিশেষ ভাবে অনুরোধ জানিয়েছেন।

মাংশ ও রং জব্দ করেছে পুলিশ উখিয়ায় নাড়িভুড়িসহ মাংস বিক্রির প্রতিবাদ করায় চেয়ারম্যান লাঞ্চিত এম বশর চৌধুরী, উখিয়া                                                                   তারিখ- ০৬/৮/২০১৩ইং। উখিয়ার পালংখালী বাজারে পবিত্র সবে কদরের দিনে নাড়িভুড়ি সহ মাংস বিক্রির প্রতিবাদ করায় কসাইয়ের হাতে পালংখালী ইউপি চেয়ারম্যান এম গফুর উদ্দিন লাঞ্চিত হওয়ার খবর পাওয়া গেছে। গত  ৫জুলাই সকাল ১০টায় এ ঘটনা ঘটেছে। অভিযোগে প্রকাশ, কক্সবাজার জেলা ছাত্রলীগ সভাপতি পালংখালী ফারিরবিল গ্রামের আলী আহম্মদের ভাই কসাই মোঃ ইব্রাহিম ও একই গ্রামের মোক্তার আহম্মদের ছেলে মোঃ কালু কসাই পবিত্র শবে-কদরের দিনে পালংখালী বাজারে বিক্রির উদ্দেশ্যে ১টি গরু জবাই করে। উক্ত কসাইরা নাড়িভুড়ি ও রং মিশ্রিত করে মাংস করার বিষয় এলাকার লোকজন স্থানীয় চেয়ারম্যানকে অভিযোগ করলে সকাল ১০ টায় চেয়ারম্যান গফুর উদ্দিন বাজার কমিটির সভাপতি কামাল উদ্দিন সহ ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা পাওয়ায় কসাইদের নাড়িভুড়ি মিশ্রিত গরুর মাংস বিক্রি না করার অনুরোধ করেন। এই সময় কসাই সিন্ডিকেটের লোকেরা চেয়ারম্যানকে নাজেহাল করে হত্যার হুমকি দেয়। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার কে অবহিত করলে উখিয়া থানার উপ-পরিদর্শক শ্যামল কান্তি দাশ পালংখালী বাজার থেকে ১৫ কেজি নাড়িভুড়ি সহ ৪০ কেজি মাংস ও রক্ত মিশ্রিত ২কেজি রং উদ্ধার করেন। স্থানীয়রা জানিয়েছেন, একটি কসাই সিন্ডিকেট পার্শ্ববর্তী দেশ মিয়ানমার ও বিভিন্ন গ্রাম থেকে গরু চুরি করে বিভিন্ন হাটে বাজারে বিনা বাধায় বিক্রি করে থাকে। তারা মাংসের সাথে নাড়িভুড়ি ও হাড় মিশ্রি“ত করে দিয়ে সাধারণ ক্রেতাদের ঠকিয়ে আসছে। প্রশাসনিকভাবে কোন কার্যকর পদপে না থাকায় কসাইরা পার পেয়ে যাচ্ছে। পালংখালী ইউপি চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী জানান, তিনি বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার সহ আইন প্রয়োগকারী সংস্থাকে অবহিত করেন।

 

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT