টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

উখিয়ায় লোড এক্সেল কন্ট্রোল ষ্টেশন উদ্ভোধন -যোগাযোগ মন্ত্রী

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : রবিবার, ৪ নভেম্বর, ২০১২
  • ১১৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী ৬ মাসের মধ্যে দেশের কোন সড়ক-মহাসড়ক বেহাল থাকবে না। সড়ক দুর্ঘটনা এখন জাতীয় দুর্ভোগ। এ থেকে রেহাই পেতে জাতীয় ঐক্যবদ্ধতার প্রয়োজন রয়েছে। সড়ক দুর্ঘটনা রোধে, যানমাল রার্থে গাড়ী চালক ও মালিকদের আরো সচেতন হতে হবে। গতকাল রোববার দুপুর ১টায় যোগাযোগ মন্ত্রী কক্সবাজার-টেকনাফ মহাসড়কের উখিয়ার মরিচ্যা গরু বাজার এলাকায় লোড এক্সেল কন্ট্রোল ষ্টেশন উদ্ভোধন শেষে এক পথ সভায় উপরোক্ত বক্তব্য রাখেন।
যোগাযোগ মন্ত্রী আরো বলেন, সড়কের ধারণ মতার অতিরিক্ত নিয়ন্ত্রণহীন ভারী যান বাহন চলাচল করায় সড়ক-মহাসড়কের বেহাল দশায় পরিণত হয়েছে। প্রধান মন্ত্রীর নির্দেশে জাতীয় সড়ক-মহাসড়ক রানাবেন ও দীর্ঘ স্থায়ী টেকসই করণের ল্েয দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কে লোড এক্সেল কন্ট্রোল ষ্টেশন স্থাপনের প্রক্রিয়া চলছে। ইতিমধ্যে ১২টি লোড এক্সেল কন্ট্রোল ষ্টেশন স্থাপন করা হয়েছে। কক্সবাজার-টেকনাফ সড়কের উখিয়ায় স্থাপিত লোড এক্সেল কন্ট্রোল ষ্টেশনটি একমাস যাবত সর্তকতা মূলক চলবে। একমাস পর থেকে নিয়মিত কড়াকড়ি ভাবে সড়ক গুলো রানাবেণের স্বার্থে ২০ টনের অধিক কোন যানবাহন চলতে দেওয়া হবে না। তিনি আরো বলেন, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক সংস্কারের জন্য ইতিমধ্যে ৫০ কোটি টাকা এবং কক্সবাজার-উখিয়া-টেকনাফ মহাসড়ক সংস্কারের জন্য ২৫ কোটি টাকা ব্যয়ে ও এ সড়কের ৭টি নড়বড় ব্রীজ পূর্ননির্মাণ কাজ আগামী ২ মাসের মধ্যে শুরু হবে। পর্যায়ক্রমে দেশের সকল সড়ক প্রশস্ত করণ কাজ করা হচ্ছে।
লোড এক্সেল কন্ট্রোল ষ্টেশন উদ্ভোধন শেষে স্থানীয় হলদিয়া পালং ইউপি চেয়ারম্যান কামাল উদ্দিন মিন্টুর সভাপতিত্বে আয়োজিত এক সমাবেশে প্রধান অথিতি হিসাবে বক্তব্য রাখেন, যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের, বিশেষ অথিতি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, পাবর্ত্য উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) বীর বাহাদুর এমপি, স্থানীয় সাংসদ আবদুর রহমান বদি, কক্সবাজার জেলা পরিষদের প্রশাসক মোস্তাক আহমদ। উপস্থিত ছিলেন, সড়ক ও জনপদ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী জুনাইদ আহসান, কক্সবাজার জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এড. একে আহাম্মদ হোসেন, সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমদ সিআইপি, কৃষক লীগের কেন্দ্রীয় যুগ্ন-সম্পাদক ও চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম, কক্সবাজার জেলা প্রশাসক মোঃ রুহুল আমিন, পুলিশ সুপার সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর, উপজেলা নির্বাহী অফিসার মোঃ জহিরুল ইসলাম সহ স্থানীয় আওয়ামীলীগ নেতা ও সরকারী কর্মকর্তা বৃন্দ। মন্ত্রী দুপুর ২টার দিকে সেনাবাহিনীর তত্বাবধানে নির্মানাধীন কক্সবাজার-ইনানী-টেকনাফ সড়ক পরিদর্শন করেন এবং মেরিন ড্রাইভ সড়কের অবশিষ্ট কাজ দ্রুত সম্পন্নের নির্দেশ দেন।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

One response to “উখিয়ায় লোড এক্সেল কন্ট্রোল ষ্টেশন উদ্ভোধন -যোগাযোগ মন্ত্রী”

  1. saifi says:

    গণপূর্ত মন্ত্রী এডভোকেট আবদুল মান্নান খান আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট সরকারের চার বছরের উন্নয়ন কাজের অগ্রগতি দেখতে প্রবাল দ্বীপ সেন্টমাটিনে নবনির্মিত লাইট হাউজ পরির্দশন করলেন বর্তমান সরকারের গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী এ্যডভোকেট আবদুল মান্নান খান। গতকাল ৩ নভেম্বর শনিবার ভোরে কক্সবাজার থেকে সড়কপথে টেকনাফে দমদমিয়া কেয়ারী ক্রুজ ডাইন করে ১০ টার সময় সেন্টমাটিনের উদ্দেশ্য রওয়ানা দেন।সেন্টমাটিনে অবস্থান করে সেখানে নর্বনির্মিত লাইট-হাউস নির্মাণ কাজ পরির্দশন করেন। এ তথ্য জানিয়েছেন টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার শামসুল ইসলাম মেহেদী।
    শনিবার ভোরে মন্ত্রী কক্সবাজার থেকে সড়কপথে সরাসরি কেয়ারী ক্রুজ এন্ড ডাইন যোগে সেন্টমার্টিন যান। সেখানে মন্ত্রী লাইট-হাউস নির্মাণ কাজের অগ্রগতি দেখেন এবং এর অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন। মন্ত্রী সন্ধ্যায় কক্সবাজারের উদ্দেশ্যে টেকনাফ ত্যাগ করেন। টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা শামশুল ইসলাম মেহেদী,টেকনাফ থানা অফিসার্স ইনচার্জ মোঃ ফরহাদ,সেন্টমার্টিন ইউনিয়ন চেয়ারম্যান নুরুল আমিন,কক্সবাজার সেচ্ছাসেবক লীগ আবদুর রহিমসহ স্থানীয় আওয়ামীলীগ,যবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ এসময় মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT