টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
রোহিঙ্গারা কন্যাশিশুদের বোঝা মনে করে অধিকতর বন্যার ঝূঁকিপূর্ণ জেলা হচ্ছে কক্সবাজার টেকনাফে মুজিববর্ষ উপলক্ষ্যে ৩০ পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার জমি ও ঘর হস্তান্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বারদের দায়িত্ব নিয়ে ডিসিদের চিঠি আগামীকাল ইউনিয়ন পরিষদ নির্বাচন (তালিকা) বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান টেকনাফ উপজেলা কমিটি গঠিত: সভাপতি, সালাম: সা: সম্পাদক: ইসমাইল আজ বিশ্ব শরণার্থী দিবস মিয়ানমারে ফেরা নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠায় রোহিঙ্গারা ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধের সিদ্ধান্ত: স্বরাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনা যতদিন আছে, ততদিন ক্ষমতায় আছি: হানিফ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা সবচেয়ে বড় ভুল : ডা. জাফরুল্লাহ

উখিয়ায় মৃত্যুর জন্য আগাম প্রস্তুতি, নিজ হাতে কবর খনন!

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৩
  • ১০৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

pic ukhiya 17.9.2013এম বশর চৌধুরী, উখিয়া ::::কক্সবাজারের উখিয়ায় মৃত্যুর জন্য আগাম প্রস্তুতি নিয়ে নিজ হাতে মসজিদের পাশে কবর খনন করে রতি রেখেছে এক বৃদ্ধ। ভালুকিয়া মাতবর পাড়া গ্রামে এ ঘটনা ঘটেছে। গত ১ বছর ধরে দূরারোগ্য ব্যধিতে আক্রান্ত হওয়ার পর ওই বৃদ্ধ নিজ হাতে তার কবর খনন করে রাখে ৩ মাস পূর্বে। এ ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। সরেজমিন গুরে দেখা গেছে, ভালুকিয়া মাতবর পাড়া গ্রামের মৃত ফজলুল করিম সিকদারের ছেলে মোস্তাক আহম্মদ পেশায় ব্যবসায়ী ছিলেন। তার ১ ছেলে ৫ মেয়ে। বর্তমান বয়স ৭৮। অত্যন্ত ধার্মিক ছিলেন। জীবনে কারো তি হয় এমন কাজ করেনি বলে জানালেন এলাকার হাজারো মানুষ। বয়োবৃদ্ধ মোস্তাক আহম্মদের বাড়ীতে গিয়ে দেখা যায়, চরম অসুস্থ্যতায় মৃত্যুর প্রহর গুনছেন। ডাক্তারের পরামর্শ মতে চলছে স্যালাইন, ঔষুধ সেবন করছে নিয়মিত। কথা প্রসঙ্গে মোস্তাক আহম্মদ জানান, সারা জীবন ব্যবসা করেছেন, ছেলে মেয়েদের মানুষ করেছেন। এখন তিনি মৃত্যুর জন্য প্রস্তুত। তাই আগে থেকেই নিজ হাতে কবর খনন করে রেখেছেন। তিনি আরও জানান, পবিত্র কোরআনে আল্লাহ বলেন ‘তোমরা মৃত্যু বরণ করুনা পরিপূর্ণ মুসলমান না হয়ে‘ জানিনা আল্লাহর নির্দেশিত এ আয়াতের আলোকে মুসলমান হতে পেরেছি কিনা। তবে মহান আল্লাহর ভয় আমাকে প্রতিনিয়ত তাড়িত করে। তাই মৃত্যুর আগে সকলের কাছে মা ও দোয়া চেয়ে নিচ্ছি।

উখিয়ায় সন্ত্রাসী হামলায় পিতা পুত্র আহত এম বশর চৌধুরী, উখিয়া

উখিয়ার ছেপটখালীতে গত ১৭ সেপ্টেম্বর সকাল ১০ টায় সন্ত্রাসী হামলায় পিতা পুত্র আহত হয়েছে। তৎমধ্যে এক জনের অবস্থা আশংকা জনক। পাওনা টাকা চাইতে গিয়ে উপকুলীয় এলাকার ত্র“াস, ডাকাতি সহ বহু মামলার আসামী ছালেহ আহম্মদের ছেলে জাহাঙ্গীর আলম এ ঘটনা ঘটায়। অভিযোগে প্রকাশ, ছেপটখালী গ্রামের নুর মোহাম্মদের ছেলে কফিল উদ্দিন (২৬) দিন মজুরের কাজের পাওনা টাকা দাবী করলে  সন্ত্রাসী জাহাঙ্গীর তাকে মধ্যযুগীয় কায়দায় মারধর করে বেধে রাখে। খবর পেয়ে পিতা নুর মোহাম্মদ ছেলেকে উদ্ধার করার জন্য গেলে পিতাকেও মারধর করে। আহতদের উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তৎমধ্যে কফিল উদ্দিনের অবস্থা আশংকা জনক বলে জানা গেছে। জালিয়া পালং ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন চৌধূরী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ইতিপূর্বেও ডাকাত জাহাঙ্গীর এলাকার অনেক লোকজনকে পিটিয়ে জখম করার বহু অভিযোগ আছে। তার অত্যচারে এলাকার লোকজন অতিষ্ট হয়ে উঠেছে।

এম বশর চৌধুরী  উখিয়া, কক্সবাজার। মোবাইল- ০১৮২৬-১৪১৪০৪। ইমেইল- রষড়াবঁশযরুধ@মসধরষ.পড়স

 

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT