টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
রোহিঙ্গারা কন্যাশিশুদের বোঝা মনে করে অধিকতর বন্যার ঝূঁকিপূর্ণ জেলা হচ্ছে কক্সবাজার টেকনাফে মুজিববর্ষ উপলক্ষ্যে ৩০ পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার জমি ও ঘর হস্তান্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বারদের দায়িত্ব নিয়ে ডিসিদের চিঠি আগামীকাল ইউনিয়ন পরিষদ নির্বাচন (তালিকা) বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান টেকনাফ উপজেলা কমিটি গঠিত: সভাপতি, সালাম: সা: সম্পাদক: ইসমাইল আজ বিশ্ব শরণার্থী দিবস মিয়ানমারে ফেরা নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠায় রোহিঙ্গারা ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধের সিদ্ধান্ত: স্বরাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনা যতদিন আছে, ততদিন ক্ষমতায় আছি: হানিফ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা সবচেয়ে বড় ভুল : ডা. জাফরুল্লাহ

উখিয়ায় নাড়িভুড়িসহ মাংস বিক্রির প্রতিবাদ করায় চেয়ারম্যান লাঞ্চিত

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৮ আগস্ট, ২০১৩
  • ১২৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

অভিযোগ দায়ের এম বশর চৌধুরী উখিয়া,  ###উখিয়ার পালংখালী বাজারে পবিত্র সবে কদরের দিনে নাড়িভুড়ি সহ মাংস বিক্রির প্রতিবাদ করায় কসাইয়ের হাতে পালংখালী ইউপি চেয়ারম্যান এম গফুর উদ্দিন লাঞ্চিত করার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে স্থানীয় চেয়ারম্যান, মেম্বার ও জনতার মাঝে উত্তেজনা বিরাজ করছে। চেয়ারম্যান বাদী হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা নির্বাহী অফিসারের নিকট গতকাল ৭ আগষ্ট (বুধবার) অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগে প্রকাশ, পালংখালী ফারিরবিল গ্রামের কসাই মোঃ ইব্রাহিম ও মোঃ কালু কসাই ৫ আগষ্ট পবিত্র শবে-কদরের দিনে পালংখালী বাজারে বিক্রির উদ্দেশ্যে বাসি গরুর মাংস রং মিশ্রিত করে নাড়িভুড়ি সহ বিক্রি করার বিষয় এলাকার লোকজন স্থানীয় চেয়ারম্যানকে অভিযোগ করলে সকাল ১০ টায় চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরী বাজার কমিটির সভাপতি কামাল উদ্দিন সহ ঘটনাস্থলে গিয়ে ঘটনার সত্যতা পাওয়ায় কসাইদের নাড়িভুড়ি মিশ্রিত গরুর মাংস বিক্রি না করার অনুরোধ করেন। এই সময় কসাই সিন্ডিকেটের লোকেরা চেয়ারম্যানকে নাজেহাল করে হত্যার হুমকি দেয়। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার কে অবহিত করলে উখিয়া থানার উপ-পরিদর্শক শ্যামল কান্তি দাশ পালংখালী বাজার থেকে ১৫ কেজি নাড়িভুড়ি সহ ৪০ কেজি মাংস ও রক্ত মিশ্রিত ২কেজি রং উদ্ধার করেন। স্থানীয়রা জানিয়েছেন, একটি কসাই সিন্ডিকেট পার্শ্ববর্তী দেশ মিয়ানমার ও বিভিন্ন গ্রাম থেকে গরু চুরি করে বিভিন্ন হাটে বাজারে বিনা বাধায় বিক্রি করে থাকে। তারা মাংসের সাথে নাড়িভুড়ি ও হাড় মিশ্রি“ত করে দিয়ে সাধারণ ক্রেতাদের ঠকিয়ে আসছে। প্রশাসনিকভাবে কোন কার্যকর পদপে না থাকায় কসাইরা পার পেয়ে যাচ্ছে। পালংখালী ইউপি চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী জানান, তিনি বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার সহ আইন প্রয়োগকারী সংস্থাকে লিখিতভাবে অবহিত করেন।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT