টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

উখিয়ার দ্বিতীয় এমপি জাহাঙ্গীরের বিরুদ্ধে দুদকের মামলা

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, ২৩ নভেম্বর, ২০১২
  • ১১৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

ফরিদুল মোস্তফা খান, কক্সবাজার থেকে, …কক্সবাজারের আ’লীগ দলীয় একমাত্র এমপি আবদুর রহমান বদির শ্যালক উখিয়ার অঘোষিত এমপি খ্যাত রাজাপালং ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরীর বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার এবং ভিজিডির চাল-গম আত্মসাতের মামলা করেছে দুদক। একই সাথে তার ইউনিয়ন রাজাপালংয়ে কর্মরত সচিব সৈয়দ মোহাম্মদ জাকের হোসেনকে ও উপজেলা রিসোর্স সেন্টারের ট্যাগ অফিসার ইনস্ট্রাক্টর অশোক কুমার আচার্য্যকে এই মামলার আসামি করা হয়েছে।

জানা গেছে, বাদী দুর্নীতি দমন কমিশন জেলা কার্যালয় চট্টগ্রাম- ২ এর উপ-পরিচালক আজিজুল হকের দায়েরকৃত উক্ত মামলাটি ২২ নভেম্বর রেকর্ড করে নেন উখিয়া থানার ওসি অপ্পেলা রাজু নাহা।

স্থানীয় সচেতন মহল বলছেন, দুদকের দেয়া যে মামলাটি রেকর্ড করেছেন ওসি অপ্পেলা রাজু নাহা সেই ওসির সাথে আসামি জাহাঙ্গীর চেয়ারম্যানের দহরহম মহরম সম্পর্ক । মামলা রেকর্ডের পর গতকালও তিনি ওসির সাথে অনেকক্ষণ সময় কাটিয়েছেন। একদিকে সরকার দলীয় এমপির শ্যালক, অপরদিকে নিজেই ইউপি চেয়ারম্যান, তারউপর থানার ওসির সাথে সখ্যতা, সবমিলে জাহাঙ্গীর কবির চৌধুরী ছিলেন এক সময় এলাকার মূর্তমান আতঙ্ক। তার কথার বাইরে এই থানায় কোন মামলা রেকর্ড হতনা বলেই ইতোপূর্বে এলাকার বহু নিরপরাধ লোক হয়েছেন আসামি। অনেকেই খেটেছেন জেল। আবার কেউ কেউ এলাকাছাড়া রয়েছেন আদৌ।

সূত্র জানায়, দুদকের দায়েরকৃত মামলায় আসামি জাহাঙ্গীর চেয়ারম্যানসহ অন্যান্যদের বিরুদ্ধে অভিযোগ হচ্ছে তারা পরস্পর যোগসাজসে নিজেদের লাভের জন্য গত মার্চ থেকে আগস্ট পর্যন্ত ৬ মাস উত্তোলিত ভিজিডির গম ও চাল বিতরণকালে ওজনে কম প্রদান করে ৫৫০ কেজি চাল ও ৫ হাজার ৩২৫ কেজি গম চুরি করে রাখে। যার সরকারি মূল্য ১,৫১,৯৯৬.১৫ টাকা হবে। এতে করে আসামিরা ক্ষমতার অপব্যবহার ও অপরাধমূলক বিশ্বাসভঙ্গ করে দ্বন্ডবিধি আইনের ৫১১/১০৯ ধারা তৎসহ ১৯৪৭ সনের ২নং দূর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারার অপরাধ করেছেন।

এদিকে এলাকার জন্য অতি ক্ষমতাধর এমপির শ্যালকের বিরুদ্ধে থানায় মামলা রুজুর বিষয়টি স্থানীয়ভাবে চাঞ্চল্যের সৃষ্টি করেছে। উখিয়ায় এ নিয়ে মুখরোচক আলোচনাও চলছে। তবে সকলেই হতবাক এজন্যই আসামি এখনো ওসির সাথে।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT