টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

ঈদের চার দিনে সড়ক দুর্ঘটনায় ৪৬ জনের প্রাণহানি

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ৩০ অক্টোবর, ২০১২
  • ১৭০ বার এই সংবাদটি পড়া হয়েছে

টেকনাফ নিউজ ডেস্ক : গত চার দিনে সড়ক দুর্ঘটনায় রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে অন্তত ৪৬ জন নিহত হয়েছে। আহত হয়েছে শতাধিক। ঈদের পরদিন রবিবার গভীর রাতে টাঙ্গাইলের ধনবাড়ীতে সেতুর রেলিং ভেঙে বাস খাদে পড়ে অন্তত ১২ জন নিহত হয়েছে। দুর্ঘটনা তদন্তে সরকার একটি কমিটি গঠন করেছে।
এ ছাড়া গতকাল সোমবার সন্ধ্যায় রাজবাড়ীর পাংশায় পৃথক সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত হয়। ঈদের ছুটির তিন দিনে রাজধানীতে নিহত হয়েছে শিশুসহ ছয়জন। একই সময়ে টাঙ্গাইলে আরো পাঁচজন, পিরোজপুরে পাঁচজন ও মানিকগঞ্জে চারজন নিহত হয়। রংপুর, মাদারীপুর, বরিশাল, দিনাজপুর, রাজশাহী ও কুমিল্লায় আরো আটজন নিহত হয়েছে।
আমাদের নিজস্ব প্রতিবেদক, বরিশাল, রাজশাহী ও রংপুর অফিস এবং প্রতিনিধিদের পাঠানো খবর :
টাঙ্গাইল : ধনবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) মোশারফ হোসেন জানান, নিহতদের মধ্যে আটজনের পরিচয় পাওয়া গেছে। তাঁরা হলেন জামালপুরের রশিদপুরের নাসির উদ্দিন (৩৫), মাদারগঞ্জের শুকমুগুরী গ্রামের গেন্দু পাগলা (৬০), একই গ্রামের রবিউল ইসলাম (৫০), খায়রুল ইসলাম (৫০), একই উপজেলার সাধীরগ্রামের কাজী মমিনুল ইসলাম (৪৫), বিন্যাফৈর গ্রামের আবদুল হক (৪০), টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার নয়াপাড়া বানিয়াজান গ্রামের রফিকুল ইসলাম (৪০) ও ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার নিখিল দেবনাথ (৩৭)। ঈদের পর বিভিন্ন পেশার এসব মানুষ ঢাকা থেকে বাড়ি যাচ্ছিলেন।
ধনবাড়ী থানার ওসি মিজানুর রহমান জানান, ঢাকা থেকে ছেড়ে আসা জামালপুরের মাদারগঞ্জগামী একটি যাত্রীবাহী বাস (ঢাকা মেট্রো-ব-১১-৪১৮৭) রাত সাড়ে ১২টার দিকে চারাভাঙ্গা সেতুর রেলিং ভেঙে নিচের খালে উল্টে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ছয়জন নিহত এবং ৩৭ জন আহত হয়। পরে মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ েতিনজন এবং ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পর আরো তিনজনের মৃত্যু হয়।
পুলিশ ও স্থানীয় লোকজন জানায়, গতকাল দুপুরের দিকে বাসটি উদ্ধার করা সম্ভব হয়। তবে বাসে আহত বা নিহত আর কোনো যাত্রী পাওয়া যায়নি।
খাদ্যমন্ত্রী আবদুর রাজ্জাক ও যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পরে তাঁরা মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ েআহতদের দেখতে যান। যোগাযোগমন্ত্রী দুর্ঘটনাস্থল পরিদর্শনের সময় সাংবাদিকদের জানান, দুর্ঘটনার কারণ তদন্তে চার সদস্যের একটি কমিটি করা হয়েছে। টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লুৎফর রহমানকে প্রধান করে গঠিত কমিটিকে আগামী ১০ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন_টাঙ্গাইল পুলিশ প্রশাসন, সড়ক ও জনপথ অধিদপ্তর এবং বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) একজন করে প্রতিনিধি।
পুলিশ জানিয়েছে, ঈদের আগের দিন শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে টাঙ্গাইল-জামালপুর সড়কের ধনবাড়ী উপজেলার নলহড়া এলাকায় দুটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে পাঁচজন নিহত ও ৩৫ জন আহত হয়। নিহতদের মধ্যে চারজনের পরিচয় পাওয়া গেছে। তাঁরা হলেন জামালপুরের সরিষাবাড়ীর মোহাম্মদ জিন্নাহ (৩৫), গোপীনাথপুরের মিন্টু মিয়া (৩২), শিবপুরের জাহিদ হোসেন (১৮) ও ত্রিমোহিনীর কামাল হোসেন (৩০)।
রাজধানী : রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় ছয়জন নিহত হয়েছে। এর মধ্যে ঈদের দিন রাত ১১টার দিকে যাত্রাবাড়ী এলাকায় বাসের ধাক্কায় ইকবাল হোসেন (৩৫) নামের এক যুবক নিহত হয়েছেন। ঈদের দিন রাতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে এক ব্যক্তির। ওই দিন সকালে অচেতন অবস্থায় পেয়ে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর পরিচয় পাওয়া যায়নি। পরে শাহবাগ থানার পুলিশ জানায়, গাড়ির ধাক্কায় ওই ব্যক্তি আহত হয়েছিলেন বলে তাদের ধারণা। বনানী এলাকার কাকলী মোড়ে ঈদের আগের দিন রাতে বাসের ধাক্কায় এক যুবক নিহত হয়েছেন। পুলিশ জানায়, যুবকটির পরিচয় জানা যায়নি। মিরপুর থানা এলাকায় ঈদের আগের দিন দুপুরে সড়ক দুর্ঘটনায় অজ্ঞাতপরিচয় এক নারী মারা গেছেন। পুলিশ জানায়, গত বুধবার মিরপুর থানা এলাকার সামনে গাড়ির ধাক্কায় গুরুতর আহত হয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হন। পরে সেখানে মারা যান তিনি। ডেমরা থানাধীন বাঁশেরপুল বাসস্ট্যান্ডের সামনে যাত্রাবাড়ীর দিকের রাস্তার ওপর থেকে ঈদের আগের দিন রাত ১০টার দিকে অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির লাশ উদ্ধার করে স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ মর্গে পাঠিয়েছে পুলিশ। পুলিশের ধারণা, কোনো বাসের ধাক্কায় তাঁর মৃত্যু হয়ে থাকতে পারে। শাহ আলী থানাধীন নবাবের বাগ এলাকায় বাসের ধাক্কায় ঈদের আগের দিন বিকেল ৫টার দিকে নিরব নামে আট বছরের এক শিশু মারা গেছে। পুলিশ জানায়, রাস্তা পার হওয়ার সময় দুর্ঘটনা ঘটে।
পিরোজপুর : ঈদের আগের ও পরের দিন সড়ক দুর্ঘটনায় এক কলেজছাত্রসহ পাঁচজন নিহত ও দুজন আহত হয়েছে। পুলিশ জানিয়েছে, শুক্রবার রাতে শহরের হাসপাতাল রোডে মোটরসাইকেলের সঙ্গে একটি টমটম গাড়ির (স্থানীয়ভাবে তৈরি যান্ত্রিক যান) মুখোমুখি সংঘর্ষ হয়। এতে পৌরসভার খুমুরিয়ার বাসিন্দা কলেজশিক্ষক জাহাঙ্গীর হোসেনের ছেলে বরিশাল অমৃত লাল দে কলেজের ছাত্র সাইফুল ইসলাম সনেট নিহত হয়। ঈদের পরদিন রবিবার বিকেল সাড়ে ৪টায় শহরতলির বলেশ্বর সেতুর ঢালে মহেশপুরা এলাকায় পিরোজপুর-খুলনা মহাসড়কে খুলনাগামী একটি বিআরটিসি বাসের ধাক্কায় নিহত হয়েছেন তিনজন। তাঁরা মোরেলগঞ্জ উপজেলার বড় হরিপুর গ্রামের আত্মীয় বাড়ি থেকে ফিরছিলেন। নিহতরা হলেন পিরোজপুরের জুজখোলা গ্রামের সবুজ (২২), আল আমিন (২১) ও মোরেলগঞ্জ উপজেলার হরিপুর গ্রামের হাফিজুল (২১)।
রবিবার দুপুরে জেলার স্বরূপকাঠির অলংকারকাঠিতে বাসের ধাক্কায় নিহত হয়েছেন সাইফুল ইসলাম নামের এক মোটরসাইকেল আরোহী। অন্যজন আহত হয়েছেন।
মানিকগঞ্জ : পাটুরিয়া ফেরিঘাটের কাছে নবগ্রাম এলাকায় বৃহস্পতিবার মধ্যরাতে পোশাক শ্রমিকদের রিজার্ভ করা একটি মিনিবাস খাদে পড়ে চারজন নিহত হয়েছেন। আহত হয়েছে অন্তত ৩০ যাত্রী। নিহতরা হলেন লোহাগড়ার মরিচপাশা গ্রামের মুজিবর সর্দারের স্ত্রী আনজিরা (৪৫) ও মেয়ে সান্ত্বনা (২৮), আকবর সর্দারের মেয়ে সুলতানা (১৭), হবিবর সর্দারের মেয়ে শিল্পী (৩২)। হতাহতরা গাজীপুরের কাশিমপুরে অবস্থিত বেঙ্মিকো ইন্ডাস্ট্রিয়াল পার্কের কর্মী।
আমাদের নড়াইল প্রতিনিধি আহত যাত্রী নাজিরের বরাত দিয়ে জানান, গতিরোধ পার হওয়ার সময় মিনিবাসটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। অবস্থা বুঝতে পেরে চালক গাড়ি থেকে লাফ দিয়ে বেরিয়ে যান। গাড়িটি রাস্তার পাশের খাদে পড়ে যায়।
রাজবাড়ী : গতকাল সন্ধ্যায় রাজবাড়ীর পাংশা উপজেলার হাবাসপুর ও বাবুপাড়া ইউনিয়নে পৃথক সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত হয়েছে। পাংশা থানার ওসি আব্দুল খালেক জানান, হাবাসপুর ইউনিয়নের চরপাড়া মোড় এলাকায় গাছের সঙ্গে ধাক্কা লেগে মোটরসাইকেল আরোহী দুজন নিহত হন। অন্যদিকে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক সড়কের বাবুপাড়া ইউনিয়নের ফুলতলা মোড় এলাকায় ট্রাকের সঙ্গে দ্রুতগতির দুটি মোটরসাইকেলের সংঘর্ষ হয়। সংঘর্ষে ঘটনাস্থলে দুজন এবং পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্ েভর্তির পর একজনের মৃত্যু হয়। সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত নিহতদের পরিচয় জানা যায়নি।
এ ছাড়া রংপুরের মিঠাপুকুর এলাকার শঠিবাড়ীতে মাইক্রোবাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই ভাই নিহত হয়েছেন। মাদারীপুর সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের নয়কান্দি কাঠেরপুল এলাকায় নিহত হয়েছেন জালাল হাওলাদার নামে একজন। বরিশালে পৃথক সড়ক দুর্ঘটনায় কলেজছাত্রসহ দুজন নিহত হয়েছেন। নিহতরা হলেন বরিশালে বানারীপাড়া চাখার সরকারি কলেজের প্রথম বর্ষের ছাত্র মো. শামিম মোল্লা (২০)। অন্যজন হলেন টিটু মিয়া (২৭)। তিনি বরিশাল মেট্রোপলিটন বিমানবন্দর থানা এলাকার বাবুগঞ্জ উপজেলার লাফাদি গ্রামের মফিজ মিয়ার ছেলে। দিনাজপুরের পার্বতীপুর উপজেলার মোস্তফাপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও বিএনপি নেতা শামসুদ্দিন মণ্ডল (৬৭) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। গত ১৮ অক্টোবর সড়ক দুর্ঘটনায় আহত হয়েছিলেন তিনি। রাজশাহীর চারঘাটে গতকাল ভটভটি ও ট্রাকের সংঘর্ষে রেজাউল করিম (৩৮) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার বেলতলীতে একটি বিআরটিসি বাস একটি মোটরসাইকেলকে ধাক্কা দিলে নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের ওপর উল্টে যায়। এতে রেখা নামের এক নারী নিহত হন। আহত হন বাসের ৩০ যাত্রী। গতকাল বিকেল সাড়ে ৫টায় এ দুর্ঘটনা ঘটে। আহত মোটরসাইকেল আরোহী বিজয়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদ আলীকে ঢাকায় নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়। দুর্ঘটনাকবলিত বাসটি মহাসড়কের ওপর পড়ে থাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এতে শত শত যানবাহন আটকা পড়ে।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT